300X70
শুক্রবার , ১৭ মার্চ ২০২৩ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

স্মার্ট ভিলেজ মেলায় কিউআরকোড অ্যান্ড এনএফসি ভিত্তিক ‘চিকিৎসা’ অ্যাপ উদ্বোধন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১৭, ২০২৩ ১০:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : প্রথমবারের মতো শরীয়তপুরের ডামুড্যার উপজেলা মাঠে অনুষ্ঠিত হলো ডিজিটাল পল্লী স্মার্ট ভিলেজ এক্সপো। এক্সপোতে গ্রামীণ উদ্যোক্তাদের এবং তাদের জন্য ২০টি স্মার্ট উদ্যোগ নিয়ে অনুষ্ঠিত হয় এই মেলা। বাণিজ্য মন্ত্রণালয়ের বিজনেস প্রোমোশন কাউন্সিলের উদ্যোগে মেলা উপলক্ষ্যে শুক্রবার সন্ধ্যায় সরকারি আব্দুর রাজ্জাক কলেজ মাঠে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে গ্রামের মানুষের মুঠোফোনেই স্বাস্থ্যসেবা দেয়ার কিউআরকোড ভিত্তিক এনএফসি প্রযুক্তির ব্যক্তিক্রমী উদ্যোগ ‘চিকিৎসা’ অ্যাপ উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এই অ্যাপে গ্রামে বসেই শহরের সেরা চিকিৎসা সেবা ও তথ্য মিলবে মুহুর্তে।

ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাছিবা খানর সভাপতিত্বে অনুষ্ঠানে ই-ক্যাব সাধারণ সম্পাদক মোহাম্মদ তমাল ডিজিটাল পল্লী ধারণা উপস্থাপন করেন। তিনি জানান, বঙ্গবন্ধুর ১০৩তম জন্ম বার্ষিকীর উপহার হিসেবে ই-ক্যাবের পক্ষ থেকে এই আয়োজন উদ্যোগ নেয়া হয়েছে।

এসময় স্থানীয় সংসদ সদস্য ও ই-ক্যাব উপদেষ্টা নাহিম রাজ্জাক, এমএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ডা. মোহাম্মাদ মোফিজুর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয় সমন্বয়ক আখতার হোসেন, বাণিজ্যমন্ত্রণালয়ের যুগ্ম সচিব আব্দুর রহিম খান, ভোক্তা অধিকারের মহাপরিচালক এ. এইচ. এম. সফিকুজ্জামান, ফুডপ্যান্ডার কো-ফাউন্ডার ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দা আম্বারিন রেজা, দারাজের ব্যবস্থাপনা পরিচালক মুস্তাহিদল হক সাঈদ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি বলেন, একটি উন্নত বাংলাদেশের জন্য লড়াই করছেন প্রধানমন্ত্রী। ই-ক্যাব অনেক পরিশ্রম করে দেশকে অনেক আধুনিক করেছে। করোনায় তারা অনলাইনে পেঁয়াজ বিক্রি করে বাজার স্থিতিশীল করে। আমার স্থির বিশ্বাস, স্মার্ট ভিলেজে আপনারা পাইওনিয়ার হয়ে থাকবেন।

‘মাত্র ৩ হাজার টাকা নিয়ে আমি শুরু করেছিলাম। আজ আমার ১০ হাজারের ওপর কর্মী কাজ করে আমার প্রতিষ্ঠানে। ডিজিটাল অ্যাডভান্টেজ গ্রহণ করুন। সুযোগের সদ্ব্যবহার করে স্মার্ট বাংলাদেশ সফল করবেন’-যোগ করেন মন্ত্রী।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কারিকুলামে বাল্যবিবাহ রোধ অন্তর্ভূক্ত করা হবে : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

এবার ইডেন শিক্ষার্থীকে গরম চা ঢেলে নির্যাতনের অভিযোগ ছাত্রলীগ নেত্রীর বিরুদ্ধে

ইউসিবি’র ফ্যালকন মার্ট উপশাখার উদ্বোধন

হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ১২৮তম জন্মবার্ষিকী আজ

উইমেন অন হুইল বাংলাদেশের সাথে কাজ করবে ব্র্যাক ব্যাংক

করোনায় বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা ১৪ লাখ ৫৮ হাজার ছাড়িয়েছে

দারিদ্র্যবিমোচন ও খাদ্য নিরাপত্তায় অত্যন্ত গুরুত্ব দিয়ে কাজ করছে সরকার

বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ৬ সদস্যের সার্চ কমিটি

লিয়াকত-প্রদীপের ডেথ রেফারেন্স হাইকোর্টে

রিয়েলমি সি৩৩ কিনলেই থাকছে বছরজুড়ে বাংলালিংকের ২০জিবি ইন্টারনেট

ব্রেকিং নিউজ :