300X70
মঙ্গলবার , ৮ নভেম্বর ২০২২ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শীতলক্ষ্যা থেকে নিখোঁজ বুয়েট শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৮, ২০২২ ১০:৪১ পূর্বাহ্ণ

সংবাদদাতা, নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে নিখোঁজ এক বুয়েট শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে।

গতকাল বিকেলে সিদ্ধিরগঞ্জ থানার লক্ষ্মী নারায়ণ কটন মিলের পেছনের নদী থেকে ওই শিক্ষার্থীর মরদেহটি উদ্ধার করে পুলিশ।

ওই শিক্ষার্থীর নাম ফারদিন নূর পরশ (২৪)। ফারদিন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন। তিনি নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের নয়ামাটি এলাকার কাজী নুর উদ্দিনের ছেলে। পূর্বশত্রুতার জেরে ফারদিনকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ।

নিহতের পিতা কাজী নুর উদ্দিন সপরিবারে রাজধানীর ডেমরার কোনাপাড়া শান্তিবাগ এলাকায় বসবাস করতেন। সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ শীতলক্ষ্যা নদী থেকে মরদেহ উদ্ধার করে নারায়ণগঞ্জ সদর নৌ থানা–পুলিশের কাছে হস্তান্তর করেছে।

নিহতের পরিবার ও সিদ্ধিরগঞ্জ থানা সূত্রে জানা গেছে, ৪ঠা নভেম্বর ফারদিন নূর নিখোঁজ হন। ওই ঘটনায় তার বাবা রাজধানীর রামপুরা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন। ফারদিন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন। তিনি একটি আবাসিক হলে থেকে তার বিশ্ববিদ্যালয়ের পড়াশোনার কার্যক্রম চালিয়ে যাচ্ছিলেন।
নিখোঁজের দিন ফারদিন নূর কোনাপাড়ার বাসা থেকে বুয়েট আবাসিক হলের উদ্দেশে বের হয়ে যান।

শনিবার পরীক্ষা দিয়ে আবার কোনাপাড়ার বাসায় ফিরে আসার কথা থাকলেও তিনি আর ফেরেননি। তার ব্যবহৃত মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে তা বন্ধ পাওয়ায় সহপাঠীদের কাছে খোঁজ নিয়ে জানা যায়, তিনি ওই পরীক্ষায় অংশ নেননি। এর পর সম্ভাব্য সব স্থানে খোঁজ করে সন্ধান না পাওয়ায় থানায় অভিযোগ করে পরিবার।
ফারদিনের বাবা কাজী নুর উদ্দিন বলেন, পূর্বশত্রুতার জের ধরে আমার ছেলেকে কেউ হত্যা করে থাকতে পারে। তার লাশ পচে ফুলে গেছে। আমার ধারণা, তাকে শুক্রবার হত্যা করে লাশ নদীতে ফেলে দেওয়া হয়। তার ব্যবহৃত মুঠোফোন, ঘড়ি ও মানিব্যাগ সঙ্গেই পাওয়া গেছে। আমার ছেলে খুব মেধাবী শিক্ষার্থী ছিল। পড়াশোনার পাশাপাশি ডিবেটিংয়ের সঙ্গে যুক্ত ছিল। আগামী মাসে স্পেনের মাদ্রিদে একটি ডিবেটিং অনুষ্ঠানে তার অংশ নেওয়ার কথা ছিল। আমি এই ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে দ্রুত উপযুক্ত বিচারের দাবি জানাই।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, স্থানীয়দের দেওয়া খবরে থানা পুলিশ লাশটি উদ্ধার করে। ঘটনাস্থল নদী এলাকায় হওয়ায় লাশ উদ্ধারের পর নারায়ণগঞ্জ সদর নৌ পুলিশের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :