300X70
শুক্রবার , ৩০ এপ্রিল ২০২১ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

করোনার ভয়াবহতা ভুলে মার্কেটে ঠেলাঠেলি, রাস্তায় যানযট

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৩০, ২০২১ ৩:০৬ অপরাহ্ণ

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি অনুসরণে মার্কেট খোলার অনুমতি দেওয়া হলেও দিনাজপুরের ফুলবাড়ীতে ক্রেতা-বিক্রেতা কেউই মানছেন এই স্বাস্থ্যবিধি।

লকডাউনের বন্ধের ১১ দিন পর মার্কেটগুলোর খোলার সাথে সাথেই পৌরশহরের মার্কেন ও বিপণীবিতানগুলোতে ক্রেতাদের ঢল নামছে। ক্রেতাদের মধ্যে সবচেয়ে বেশি রয়েছেন নারী ও শিশু-কিশোর।

আজ শুক্রবার সকাল সাড়ে ১০ টায় ফুলবাড়ী গার্মেন্টেসপট্টি ও কাপড়পট্টি ঘুরে দেখা যায়, ব্যবসাপ্রতিষ্ঠানগুলো সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য কোন ব্যবস্থা রাখা হয়নি। রাখা হয়নি জীবাণুনাশক ব্যবস্থা। তবে সবচেয়ে লক্ষ্যণিয় হচ্ছে, অধিকাংশ ক্রেতাদের মাস্ক পরা দেখা গেলেও বিক্রেতাদের বেশিরভাগই থাকছেন মাস্ক বিহীন।

এ ব্যাপারে বিক্রেতাদের বক্তব্য হচ্ছে, মাস্ক পরে কতক্ষণ দোকানদারী করা যায়। এতে কান ও ঘাড়ে ব্যথা ধরে যাচ্ছে। তাছাড়া মাস্ক পরে কথা স্পষ্টভাবে বলা যায় না। এতে করে বেচাকেনার ব্যাঘাত ঘটে। মাস্ক রয়েছে তবে ক্রেতা না থাকলে তখন সেটি পরেন।

দয়াল মার্কেটে ঈদের কেনাকাটা করতে আসা তানিয়া আফরিন নামের এক তরুণী বলেন, ‘করোনা সংক্রমণ উর্ধ্বমূখী জেনেও ঈদের কেনাকাটা করতে এসেছেন। কিন্তু মানুষের ভিড় দেখে বাড়ী ফিরে যেতে বাধ্য হয়েছেন।

নবাবগঞ্জ থেকে স্ত্রী-সন্তানদের নিয়ে ঈদের কেনাকাটা করতে আসা মাইদুল ইসলাম বলেন, স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা করার কথা সরকারিভাবে বলা হলেও এখানে তো স্বাস্থ্য বিধি বোলতেই কিছু নেই। ব্যবসায়ীদের পক্ষ থেকে এ বিষয়ে কোন ব্যবস্থা রাখা হয়নি।

মার্কেট মালিকের পক্ষ থেকেও জীবাণু নাশক স্প্রে করার কোন ব্যবস্থা রাখা হয়নি। সবাই তো ব্যবসা নিয়ে ব্যস্ত। আমরা ক্রেতারা মাস্ক পরলেও বেশিরভাগ দোকানীই মাস্ক না পরেই ব্যবসা করছেন। রাস্তাঘাটে যেমন ঠেলাঠেলি হচ্ছে, তেমনি দোকানগুলোতে ক্রেতাদের হুড়োহুড়ি চলছে সমান তালে।

ফুলবাড়ী পোশাক মালিক সমিতির সদস্য সচিব সোহেল রানা বলেন, ‘ক্রেতাদের স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানাতে গিয়ে তারাও হিমশিম খাচ্ছেন। ক্রেতাদেরকে বেশি স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বললে অনেকেই ক্ষিপ্ত হয়ে অন্য দোকানে চলে যাচ্ছেন। এতে ব্যবসার ক্ষতি হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রিয়াজ উদ্দিন বলেন, ‘ঈদকে সামনে রেখে বাজারে ভিড় বাড়ছে। এতে করে স্বাস্থ্যবিধি নিশ্চিত করা খুবই কঠিন হয়ে যাচ্ছে। তবে চেষ্ঠা করা হচ্ছে এবং বিভিন্নভাবে প্রচার প্রচারণা চালানো হচ্ছে ক্রেতা ও বিক্রেতাদের সবাই যেন স্বাস্থ্যবিধি মেনে করোনামুক্ত থাকতে পারেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :