300X70
মঙ্গলবার , ২৬ জানুয়ারি ২০২১ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

করোনায় দেশে একদিনে আরও ১৪ জনের মৃত্যু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৬, ২০২১ ৪:১৫ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন: করোনাভাইরাসে দেশে একদিনে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৫৫ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৫১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ৩২ হাজার ৯১৬ জন। গত একদিনে সুস্থ হয়েছেন ৪৪৭ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৭ হাজার ৪২৬ জন।

আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি) করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত নতুন করে ১৪ হাজার ৬৯৬টি নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা (অ্যান্টিজেন টেস্টসহ) করা হয়েছে ১৪ হাজার ৪০১টি নমুনা। সরকারী ব্যবস্থাপনায় ২৮ লাখ ৬ হাজার ৮৭১টি নমুনা পরীক্ষা করা হয়।

অন্যদিকে বেসরকারি ব্যবস্থাপনায় ৭ লাখ ৭৭ হাজার ৯১৭টি পরীক্ষা করা হয়েছে। এনিয়ে দেশে মোট ৩৫ লাখ ৮৪ হাজার ৭৮৮টি নমুনা পরীক্ষা করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, করোনায় নতুন করে মৃতদের মধ্যে ১২ জন পুরুষ ও নারী ২ জন। এরা সবাই হাসপাতালে মারা গেছেন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৮ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন, খুলনা বিভাগে ১ জন, ময়মনসিংহ বিভাগে ১ জন রয়েছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, নতুন করে করোনায় মৃত ১৪ জনের মধ্যে ত্রিশ থেকে চল্লিশ বছর বয়সী ১ জন, চল্লিশোর্ধ্ব ১ জন, পঞ্চাশোর্ধ্ব ২ জন এবং ষাটোর্ধ্ব ১০ জন রয়েছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :