300X70
সোমবার , ২৭ ডিসেম্বর ২০২১ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

করোনায় মৃত্যু-শনাক্ত আরও কমেছে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৭, ২০২১ ৯:৩৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদন, বাঙলা প্রতিদিন: মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) নতুন ধরন ওমিক্রন বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। ভাইরাসের সংক্রমণ রোধে নেওয়া হয়েছে জরুরি পদক্ষেপ, বাড়ানো হচ্ছে টিকাকরণের হার। ফলে বিশ্বে করোনায় শনাক্ত ও মৃত্যুর হার তুলনামূলকভাবে কমেছে।

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় সোমবার (২৭ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ২ হাজার ৯৮৫ জন। অন্যদিকে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৮১ হাজার ২১৫ জন।

এর আগে রোববার (২৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় বিশ্বে মারা যান ৩ হাজার ৯০৭ জন। অন্যদিকে শনাক্ত হয়েছিলেন ৪ লাখ ৮১ হাজার ৯১১।

এর আগের দিন শনিবার (২৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় বিশ্বে মারা যান ৫ হাজার ৪৯৪ জন। অন্যদিকে শনাক্ত হয়েছিলেন ৮ লাখ ৯ হাজার ৩৭৫ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৮ কোটি ৩ লাখ ১৫ হাজার ৮৮২ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ লাখ ১৬ হাজার ২৭৩ জনে। আর সুস্থ হয়েছেন ২৫ কোটি ৩ লাখ ৪৪ হাজার ২৫৬ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৫ কোটি ৩২ লাখ ২২ হাজার ৪২৪ জন। মৃত্যু হয়েছে ৮ লাখ ৩৭ হাজার ৮৫৪ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৭ লাখ ৮৯ হাজার ৩৯৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৯ হাজার ৬৮২ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৭ লাখ ৮৯ হাজার ৩৯৭ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৮ হাজার ৪৮৪ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ১৮ লাখ ৯১ হাজার ২৯২ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪৭ হাজার ৮৫৭ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩ লাখ ৯২ হাজার ২০ জন। মারা গেছেন ৩ লাখ ৪ হাজার ২১৮ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, জার্মানি অষ্টম, ইরান নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩২তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

যুক্তরাজ্যের সিইআই’র নির্বাহী সভায় জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের যোগদান

সর্বদা পাটের বাজার দর পর্যবেক্ষণ করা হবে

বিএসএমএমইউ’য়ে মেরুদণ্ড জোড়া লাগানো শিশু নুহা নাবার প্রথম ধাপের সফল অস্ত্রোপচার

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ১৪ বছর পর কেরাণীগঞ্জে গ্রেফতার

নোবিপ্রবির নবনিযুক্ত উপ-উপাচার্য ড. মোহাম্মদ আব্দুল বাকীর যোগদান

কণ্ঠশিল্পী আসিফ আকবরের বিচার শুরু

বঙ্গবন্ধু স্বাধীন দেশ দিয়েছেন, শেখ হাসিনা দেশকে উন্নয়নের মহাসড়কে তুলেছেন : কৃষিমন্ত্রী

শীতলক্ষ্যায় জাহাজে অগ্নিকাণ্ড : আরও ২ জনের মৃত্যু

জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে রাজধানীতে স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে মাস্ক বিতরণ

দেশের সব মাদ্রাসায় নামফলক ঝোলানোর নির্দেশ

ব্রেকিং নিউজ :