300X70
বৃহস্পতিবার , ২২ জুলাই ২০২১ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

করোনায় ময়মনসিংহ, কুষ্টিয়ায়, রাজশাহী ও ঠাকুরগাঁওয়ে ৫১ জনের

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২২, ২০২১ ১১:১৮ পূর্বাহ্ণ

ডেস্ক রিপের্ট, বাঙলা প্রতিদিন:
করোনায় আক্রান্ত হয়ে ও করোনার উপসর্গ নিয়ে ৪ জেলায় গত ২৪ ঘন্টায় ৫১ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে রামেকের করোনা ওয়ার্ডে আরও ২২ জন, ময়মনসিংহ মেডিকেলে করোনা ইউনিটে ৯ জন, কুষ্টিয়া জেলায় করোনা ও উপসর্গ নিয়ে ১৪ জন ও ঠাকুরগাঁওয়ে করোনায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার (২১ জুলাই) সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার (২২ জুলাই) বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত এদের মৃত্যু হয়েছে।

বাঙলা প্রতিদিনের প্রতিনিধিদের পাঠানো সংবাদে বিস্তারিত:-

রাজশাহী প্রতিনিধি জানান: রাজশাহী মেডিক্যালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘন্টায় ২২জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রাজশাহীর ১০জন, নাটোরের ৬জন, পাবনার ৪জন, নওগাঁর ২ জন মারা গেছেন। মৃতদের মধ্যে ৭জন করোনা পজেটিভ, ১৫জন উপসর্গ নিয়ে মারা যান।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছেন ৩১জন। এনিয়ে ৫১৩বেডের বিপরীতে মোট ভর্তি রোগী আছেন ৪৩৪জন।

এর আগেরদিন রাজশাহীর দুটি পিসিআর ল্যাবে রাজশাহী জেলার ৭২টি নমুনা পরীক্ষায় ২৭জনের করোনা পজেটিভ আসে। রাজশাহীতে শনাক্তের হার ৩৭দশমিক ০৪শতাংশ। চাঁপাইনবাবগঞ্জের ৭২টি নমুনা পরীক্ষায় ১৬জনের পজেটিভ আসে। শনাক্ত হার ২২দশমিক ০২ শতাংশ।

এর আগে, বুধবার রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ১৮ মারা যান। এরমধ্যে রাজশাহীর ৮ জন, নাটোরের ৪ জন, পাবনা ও চাঁপাইনবাবগঞ্জে ২ জন করে এবং নাওগাঁ ও কুষ্টিয়ায় ১ জন করে মারা যান।

প্রতিনিধি, ময়মনসিংহ থেকে জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ৩ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ৬ জন।

করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন আজ বৃহস্পতিবার (২২ জুলাই) বাঙলা প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করে বলেন, করোনা ডেডিকেটেড ইউনিটে নতুন ৩২ জন ভর্তিসহ এখন পর্যন্ত ৩৭৯ জন এবং আইসিইউতে ২২ জন চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম বাঙলা প্রতিদিনকে বলেন, গত ২৪ ঘণ্টায় ২২৬ টি নমুনা পরীক্ষায় আরো ৫৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৫ দশমিক ২২ শতাংশ। জেলায় মোট আক্রান্ত ১২ হাজার ১৩৭ জন। আর এ বিভাগে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ হাজার ৫৯৫ জন।

প্রতিনিধি কুষ্টিয়া থেকে জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে কুষ্টিয়া জেলায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১০ জন করোনা ও ৪ জনের করোনার উপসর্গ ছিল।

গতকাল বুধবার (২১ জুলাই) সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার (২২ জুলাই) বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত এদের মৃত্যু হয়েছে। এছাড়াও গত ২৪ ঘণ্টায় ৮২ নমুনা পরীক্ষায় আরও ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার কমে ২৫.৬১ শতাংশ হয়েছে।

কুষ্টিয়া করোনা ডেডিকেডেট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুল মোমেন জানান, ২শ’ বেডের অনুকূলে করোনা ও এর উপসর্গ নিয়ে এখন ভর্তি আছে ২৪১ জন। এর মধ্যে করোনা শনাক্ত রোগীই ১৮৬ জন। বাকীরা করোনার উপসর্গ নিয়ে ভর্তি আছেন। প্রায় ৭০ শতাংশ রোগীদের অক্সিজেন প্রয়োজন হচ্ছে। কুষ্টিয়া জেলায় গত ৭ দিনে করোনায় কআক্রান্ত হয়ে ৭২ জনসহ মোট ৪৫২ জনের মৃত্যু হয়েছে।

প্রতিনিধি, ঠাকুরগাঁও থেকে জানান: গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ঠাকুরগাঁওয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। এই ৬ জনসহ ঠাকুরগাঁও জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হলো ১৪৬ জনের। নতুন করে আরও ২৭ জনসহ করোনা আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩১৭ জন।

ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার আজ বৃহস্পতিবার (২২ জুলাই) সকালে এ তথ্য জানান।

ডা. মাহফুজার রহমান সরকার বলেন, ঠাকুরগাঁওয়ে গত ২৪ ঘণ্টায় ৮৮ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে জেলায় ছয়জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। করোনায় মৃত্যুর হার শুরুতে বৃদ্ধি পাওয়ার পর অনেকটাই কমে এসেছিলো সে হার। তবে, দেশে করোনায় ২য় ঢেউয়ে আবারো বাড়তে শুরু করেছে সংক্রমণ হার ও মৃতের সংখ্যা। সংক্রমণ ঠেকাতে আবারো দেশে কঠোর বিধিনিষেধ জারি করে সরকার। ঈদুল আজহা উপলক্ষ্যে বর্তমানে বিধিনিষেধ শিথিল করা হয়েছে। তবে আগামীকাল শুক্রবার (২৩ জুলাই) থেকে আগামী ৫ আগস্ট (বৃহস্পতিবার) পর্যন্ত কঠোর লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আসছে আরো একটি নতুন বাংলা দৈনিক ‘নবপ্রকাশ’

প্যারাসুট অ্যাডভান্সড ফ্রেন্ডশিপ ডে ক্যাম্পেইনে জিতুন মালদ্বীপ ভ্রমণের সুযোগ

বিচ্ছেদের পর নতুনভাবে ঘর বাঁধতে যেসব বিষয় বলে নেয়া ভালো !

সুষ্ঠু-অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানে শেখ হাসিনা সরকার অত্যন্ত আন্তরিক: কাদের

জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার মহাপরিচালকের বারি পরিদর্শন

সকল মানুষের স্বীকৃতি হল পাসপোর্ট : পার্বত্য মন্ত্রী

পাকিস্তানের স্বপ্নে বিভোর বিএনপিকে সবক্ষেত্রে প্রতিহত করার আহবান তথ্যমন্ত্রীর

ট্রাস্ট ব্যাংক ডিফেন্স সার্ভিসেস কাপ গলফ টুর্ণামেন্ট উদ্বোধন

আগামী বুধবার অবরোধ ও বৃহস্পতিবার হরতাল বিএনপির

বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ :