300X70
বুধবার , ১৪ জুলাই ২০২১ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

করোনায় রাজশাহী, চট্টগ্রাম ও কুষ্টিয়ায় ৩৭ জনের মৃত্যু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১৪, ২০২১ ১১:২৮ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট, বাঙলা প্রতিদিন:
বৈশ্বিক মহামারি করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কোনভাবেই কমছে না। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বাড়ছে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় চট্রগ্রাম, কুষ্টিয়া ও রাজশাহীতে ৩৭ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে রাজশাহী মেডিকেলে ২৫ জন, চট্টগ্রামে ১০ জন ও কুষ্টিয়ায় মারা গেছে ১২ জন।
বাঙলা প্রতিদিনের প্রতিনিধিদের পাঠানো খবর:-

প্রতিনিধি, রাজশাহী থেকে জানান: গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় ৭ জন ও উপসর্গ নিয়ে ১৮ জন মারা গেছেন। এর মধ্যে রাজশাহী জেলায় ১২ জন, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও পাবনার ৩ জন করে, নওগাঁর ২ জন এবং কুষ্টিয়া ও যশোর ১ জন মারা গিয়েছেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আজ বুধবার (১৪ জুলাই) এ তথ্য নিশ্চিত করেছেন ।

শামীম ইয়াজদানী জানান, ৪৪ দিনে হাসপাতালে করোনা ও এর উপসর্গ নিয়ে মারা গেছে ৬৩১ জন। গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে করোনা পরীক্ষা হয়েছে ৪৩০ জনের আর করোনা শনাক্ত হয়েছে ১৪৮ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৪.৪১%।

এছাড়াও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২০টি আইসিইউসহ শয্যা সংখ্যা রয়েছে ৪৫৪টি এর মধ্যে রোগী ভর্তি রয়েছে ৫০০ জন আর গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৭২ জন।

প্রতিনিধি, চট্টগ্রাম থেকে জানান: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩ জন। আর একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে আরও ১০ জন।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে আজ বুধবার (১৪ জুলাই) সকালে এ তথ্য জানা গেছে।

সিভিল সার্জন জানিছেন, গত ২৪ ঘন্টায় ২ হাজার ৮৬১ জনের নমুনা পরীক্ষা করে ১ হাজার ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৪.৯৫ শতাংশ। নতুন রোগীদের মধ্যে ৬৫২ জন চট্টগ্রাম মহানগরী এলাকার এবং বাকি ৩৫১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৪ জন মহানগরীর এবং ৬ জন উপজেলার বাসিন্দা।

উপজেলা পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে সাতকানিয়ার ১৬ জন, বাঁশখালীর ১২ জন, লোহাগাড়া ৮ জন, চন্দনাইশে ১৯ জন, পটিয়া ১৭ জন, আনোয়ারার ৩৪ জন, বোয়ালখালীতে ৩২ জন, ফটিকছড়িতে ২৭ জন, হাটহাজারীতে ৭৫ জন, রাঙ্গুনিয়ায় ১০ জন, রাউজানের ২২ জন, সীতাকুণ্ডে ৪৫ জন, মিরসরাইয়ে ২৮ জন ও সন্দ্বীপে ৬ জন রয়েছেন। চট্টগ্রাম বিভাগে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ হাজার ৭৮৭ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৫১ হাজার ৯৪৯ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১৫ হাজার ৮৩৮ জন রয়েছেন।

প্রতিনিধি, কুষ্টিয়া থেকে জানান: গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া জেলায় করোনায় ১০ জন ও উপসর্গ নিয়ে ২ জন মারা গেছেন। গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৩২৫ জনের দেহে। এ জেলায় করোনা নমুনা পরীক্ষায় গত-দিনের চেয়ে শনাক্তের হার বেড়ে ৩৬ শতাংশ হয়েছে।

গতকাল মঙ্গলবার (১৩ জুলাই) সকাল ৮টা থেকে আজ বুধবার (১৪ জুলাই) সকাল ৮টা পর্যন্ত কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে তাদের মৃত্যু হয়।

কুষ্টিয়া জেনারেল হাসপাতাল থেকে আজ বুধবার (১৪ জুলাই) সকালে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গত ৭ দিনেই কুষ্টিয়ায় করোনায় ৮৩ জন মারা গেছেন। এই ৭ দিনে জেলায় ১৭শ’ ৬৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। কুষ্টিয়ায় এ পর্যন্ত শুধুমাত্র করোনা আক্রান্ত ৩৬৯ জনের মৃত্যু হলো।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুল মোমেন জানান, ২শ’ বেডে করোনা ও এর উপসর্গ নিয়ে ভর্তি আছেন ২৭৯ জন। তারমধ্যে করোনাভাইরাস শনাক্ত রোগীর সংখ্যা ২০৫ জন। বাকীরা উপসর্গ নিয়ে ভর্তি আছেন। প্রায় ৭০ শতাংশ রোগীদের অক্সিজেন প্রয়োজন হওয়ায় হিমশিম খাচ্ছেন কর্তৃপক্ষ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :