300X70
শুক্রবার , ৩০ এপ্রিল ২০২১ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

করোনা প্রতিরোধে ভারত ও বাংলাদেশ আন্তর্জাতিক সহযোগিতায় একমত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৩০, ২০২১ ৭:২৭ অপরাহ্ণ

ভারত থেকে মনোয়ার ইমাম: কোভিড ১৯ এর বিষয়ে ভারত ও বাংলাদেশ মধ্যে আন্তর্জাতিক সহযোগিতায় একমত। সম্প্রতি ভারত ও বাংলাদেশের মধ্যে কোভিড করোনা ভাইরাস আক্রান্ত মানুষের সাহায্যে দুই দেশের মধ্যে সহোযোগিতায় একসাথে থাকবে বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্পত্তি ভারত থেকে প্রায় কয়েক হাজার করোনা ভাইরাস এন্ড্রোয়েড অ্যাপস নিয়ে মতামত প্রকাশ করেছেন।

ভারত থেকে করোনা ভাইরাস এন্ড্রোয়েড ভ্যাকসিন কিনেছেন বাংলাদেশ।আরো কিছু বাকি আছে পাঠানোর জন্য।তার মধ্যে ভারতের করোনা ভাইরাস আক্রান্ত মানুষের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। সেই সঙ্গে অক্সিজেন সরবরাহ করার জন্য বিভিন্ন দেশের কাছে সাহায্য চাওয়া হয়েছে ভারতের পক্ষ থেকে।

এছাড়া করোনা ভাইরাস এন্ড্রোয়েড ভ্যাকসিন এর কাঁচামাল সরবরাহ করার জন্য আমেরিকা ও রাশিয়ার কাছে সাহায্য চাওয়া হয়েছে। তার মধ্যে ভারতের বিভিন্ন রাজ্যে হু হু করে বেড়ে চলছে কোরোনা ভাইরাস আক্রান্ত মানুষের সংখ্যা। দিনের পর দিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে কোরোনা ভাইরাস আক্রান্ত মানুষের সংখ্যা। এর মধ্যে মধ্যপ্রদেশ ও দিল্লি এবং রাজস্থান ও হরিয়ানা এবং কর্নাটক ও পশ্চিম বাংলায় মহামারীর মত ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস আক্রান্ত মানুষের সংখ্যা।

কোথাও রোগী রাখার যায়গা পাওয়া যাচ্ছে না। করোনা ভাইরাস আক্রান্ত মানুষের জন্য বহু যায়গায় মুসলিম ধর্মপ্রাণ নিজেদের উপসনার যায়গা মসজিদ কে করোনা ভাইরাস আক্রান্ত মানুষের সেবায় ছেড়ে দিয়েছে।। ভারতের বিভিন্ন যায়গায় নৈশকালীন লকডাউন চলেছে। সন্ধ্যা ৮ থেকে সকাল ৬ পর্যন্ত।

ভারত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের দেশের মানুষ করোনা ভাইরাস এন্ড্রোয়েড ভ্যাকসিন রেখে বাদবাকি বাংলাদেশ কে দিতে পারে কি সেটা দেখার সুযোগ খুঁজছে। ভারত এর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বাংলাদেশ এর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে করোনা ভাইরাস এন্ড্রোয়েড ভ্যাকসিন পাঠাতে বদ্ধপরিকর। তবে ভারত এ যে হারে করোনা ভাইরাস আক্রান্ত মানুষের সংখ্যা বৃদ্ধি পেয়েছে তার জেরে চিন্তার ভাঁজ পড়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কপালে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কত টাকায় ধর্ষণ মামলা থেকে মুক্তি পেলেন রানি এলিজাবেথের ছেলে প্রিন্স অ্যান্ড্রু?

ঈদে রেলের আয় ৬ কোটি ৭১ লাখ টাকা

ওয়েলট্যাংকারে বিস্ফোরণে নিহত ২, নিখোঁজ ১, আহত ৩

সাইদুল আলম নবীনগর প্রেসক্লাবের সম্পাদক নির্বাচিত হওয়ায় বিওএসপির শুভেচ্ছা

ডিজিটালখাতে অবদানের স্বীকৃতি স্বরূপ টেলিযোগাযোগমন্ত্রীসহ ১৫ বীর মুক্তিযোদ্ধা সম্মাননায় ভূষিত হলেন

ইন্দোনেশিয়ায় অংশীদারিত্ব ও সহযোগিতা জোরদার করছে হুয়াওয়ে

আদ্-দ্বীন হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের অভিষেক ও শপথ গ্রহণ

কুষ্টিয়ায় কৃষকের হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার

ধর্ষণের পর হত্যার মামলা, পাঁচ বছর পর কিশোরী উদ্ধার

ফেনসিডিল হাতে জেলা ছাত্রলীগ সভাপতির ভিডিও ভাইরাল

ব্রেকিং নিউজ :