300X70
বৃহস্পতিবার , ১ জুলাই ২০২১ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

করোনা ভাইরাস নিয়ন্ত্রণে সেনাবাহিনী মোতায়েন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১, ২০২১ ৯:৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
দেশের সকল বিভাগীয় ও জেলা শহরসহ সেনাবাহিনীর দায়িত্বপূর্ণ এলাকায় করোনা ভাইরাস (কোভিড-১৯) নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসনকে সহায়তার উদ্দেশ্যে আজ বৃহস্পতিবার (১ জুলাই) সেনাবাহিনী মোতায়েন করা হয়।

পরিচালকের পক্ষে সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মীর পাঠানো এক বিজ্ঞপ্তি এ জানানো হয়েছে।

গত ৩০ জুন ২০২১ তারিখে জারীকৃত সরকারী প্রজ্ঞাপন মোতাবেক “ওহ অরফ ঃড় ঈরারষ চড়বিৎ” এর আওতায় সেনা মোতায়েনের সিদ্ধান্ত গৃহীত হয়। অপারেশন ‘কোভিড শিল্ড-ফেজ ২’ এর আওতায় বাংলাদেশ সেনাবাহিনী গত বছরের ন্যায় এ বছরও সাধারণ মানুষের মাঝে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি এবং সতর্কতামূলক টহল পরিচালনা করছে।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ায় কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে বাংলাদেশ সরকার আজ থেকে আগামী ৭ জুলাই পর্যন্ত দেশব্যাপী সার্বিক কার্যাবলি/চলাচলে বিধি-নিষেধ আরোপ করেছে।

সার্বিক পরিস্থিতি বিবেচনায় সরকার দেশের সকল বিভাগীয় ও জেলা শহরগুলোতে পুলিশ এবং বিজিবির পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত গ্রহণ করেছে। মোতায়েনরত অবস্থায় বাংলাদেশ সেনাবাহিনী টহল পরিচালনা এবং চেকপোস্ট স্থাপনের মাধ্যমে চলাচল নিয়ন্ত্রণের পাশাপাশি প্রয়োজনে ফিল্ড হাসপাতাল স্থাপনের মাধ্যমে জরুরী স্বাস্থ্যসেবা প্রদান করবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :