300X70
রবিবার , ১৪ মে ২০২৩ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কালিহাতিতে সেনাবাহিনীর ভুয়া মেজর গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৪, ২০২৩ ৪:২৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে ।

এরই ধারাবাহিকতায় ১৩ মে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল টাঙ্গাইল জেলার কালিহাতি থানাধীন দক্ষিণ বেতডোবা এলাকায় একটি অভিযান চালিয়ে সেনাবাহিনীর মেজর পরিচয় দিয়ে চাকুরির প্রলোভন ও চাকুরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করার অভিযোগে ভুয়া মেজর মোঃ আব্দুর রাজ্জাক @ মেজর সাগর চৌধুরী @ জাহিদ চৌধুরী @ সুমির (৩১), পিতা- মোঃ খাইরুল ইসলাম, সাং-গোবিন্দপুর, থানা-সাদুল্যাপুর, জেলা-গাইবান্ধা, বর্তমান ঠিকানা- সাং- খাইরুন মুন্সির পাড়া, থানা- কালীহাতি, জেলা- টাঙ্গাইল’কে গ্রেফতার করে।

এসময় তার নিকট ০১ সেট বাংলাদেশ সেনাবাহিনীর কম্ব্যট ইউনিফর্ম, ১টি সেনাবাহিনীর কম্ব্যট কাধব্যাগ,১টি সেনাবাহিনীর সাগর নামীয় নেমপ্লেট, ০১টি সেনাবাহিনীর ফেস মাস্ক, ০১টি সেনাবাহিনীর ফিল্ড ক্যাপ,১টি সেনাবাহিনীর ব্যাজের প্রতিলিপিসহ মানিব্যাগ, ১টি পুরাতন সেনাবাহিনীর গেঞ্জি, ০১টি মোটরসাইকেল এর লাইসেন্স, ০৫টি সেনাবাহিনীতে নিয়োগের ভূয়া নিয়োগপত্র ও মেডিকেল সনদপত্র, ৫টি ভুয়া এনআইডি কার্ড, ১টি পোস্ট অফিস সেভিংস বহি, ১টি সোনালী ব্যাংকে টাকা প্রেরণের রিসিপ্ট কপি, ৪টি মোবাইল ফোন ও ১১টি বিভিন্ন কোম্পানীর সিমকার্ড উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গত ২৪/০১/২০২৩ খ্রিঃ তারিখ সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেইসবুক) এর মাধ্যমে ভিকটিম মোছাঃ সোনিয়া (৩৯) এর সাথে প্রতারক সাগর এর পরিচয় হয়। সাগর সোনিয়ার সাথে কথাবার্তা বলার সময় নিজেকে সেনাবাহিনীর মেজর পরিচয় দেয় এবং বর্তমানে সে মাঝিরা সেনানিবাস, বগুড়ায় কর্মরত আছে বলে জানায়। এছাড়াও সে সোনিয়ার সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেইসবুক, মেসেঞ্জার ও ইমু) কথা বলার সময় বিভিন্ন সময় সেনাবাহিনীর পোশাক পরিহিত অবস্থায় কথা বলত। যার ফলে ভিকটিম সোনিয়া প্রতারক সাগরকে সেনাবাহিনীর কর্মকর্তা (মেজর) বলে বিশ্বাস করে।

আলাপচারিতার এক পর্যায় সাগর সোনিয়াকে মাঝিরা সেনানিবাস, বগুড়া সিএমএইচ এ নার্স এর চাকুরি দেওয়ার বিষয়ে প্রলোভন দেখায়। ভিকটিম সোনিয়া সাগরকে সরল মনে বিশ্বাস করে এবং ভিকটিমের একটি চাকুরির প্রয়োজন থাকার কারণে সাগরের প্রস্তাবে রাজি হয়। অতঃপর সে তার আরও ৪/৫ জনকে চাকুরী দেওয়ার সুযোগ রয়েছে বলে জানায়। সাগরের কথামত সোনিয়া তার পরিচিত মোছাঃ শাপলা খাতুন (২৫), মোছাঃ মুরশালিনা খাতুন (২৬), মোছাঃ মিতা খাতুন (২৭) ও জোৎস্না বেগম (২৭)’দেরকে চাকুরীর জন্য রাজী করিয়ে হয়ে সকলেই সাগরের সাথে মেসেঞ্জার ও ইমুতে ভিডিও কলে কথা বলে। পরবর্তী সাগর প্রত্যেকের নার্সে চাকুরীর জন্য জনপ্রতি পাঁচ লক্ষ টাকা দাবি করে। সাগরের কথামত সকলেই ১৫/০২/২০২৩ খ্রিঃ তারিখ হতে ২৫/০/২০২৩ খ্রিঃ তারিখ এর মধ্যে সাগরের দেয়া নগদ ও বিকাশের বিভিন্ন নম্বরে সর্বমোট ১৭ লক্ষাধিক টাকা পঠায়।

উল্লেখিত টাকা প্রদানের কিছুদিন পর ভিকটিমরা তাদের চাকুরির বিষয় জানার জন্য প্রতারক সাগরের সাথে যোগাযোগ করার চেষ্টা করে। কিন্তু ভিকটিমরা দেখতে পায় সাগর তার ফেইসবুক আইডি ডিএকটিভ করে দিয়েছে এবং সকল মোবাইল নম্বরগুলো বন্ধ করে দিয়েছে। পরবর্তীতে সকলেই অনেক চেষ্টা করেও সাগরের আর কোন তথ্য সংগ্রহ করতে না পেরে কামরাঙ্গীরচর থানায় একটি সাধারন ডায়রী করেন এবং অধিনায়ক র‌্যাব-১০ বরাবর একটি অভিযোগ দাখিল করেন।

জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, গ্রেফতারকৃত আসামী সাগর সেনাবাহিনীর মেজরসহ বিভিন্ন সময় বিভিন্ন বাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তার পরিচয় দিয়ে চাকুরির প্রলোভন এবং বিভিন্ন প্রকার ভয়-ভীতি প্রদর্শন করে সাধারণ মানুষের নিকট হতে মোটা অংকের টাকা আতœসাৎ করে আসছিল। এছাড়াও তার বিরুদ্ধে ঢাকার আশুলিয়া থানায় প্রতারণাসহ একাধিক মামলা রয়েছে বলে জানা যায়।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

যারা মুজিবনগর সরকারকে সম্মান জানায় না তারা পাকিস্তানি প্রেতাত্মার উত্তরসূর : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

বেপজা ইজেডে কুয়েত-বাংলাদেশ যৌথ মালিকানাধীন কোম্পানির ১০.৩৯ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ

পিটুনির ঘটনায় রমনা বিভাগ থেকে এডিসি হারুন প্রত্যাহার

নানা আয়োজনে পালিত হল জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস

‍‍‍‍‍নারীদের জাগতেই হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

আইসিসি র‌্যাংকিং: স্টোকসকে পেছনে ফেললেন লিটন

অস্ত্রসহ ১০ ডাকাত সদস্য আটক

শাহ আমানত বিমানবন্দরে ১০ কেজি স্বর্ণ উদ্ধার

কক্সবাজারের পানিবন্দি মানুষদের খাদ্য সামগ্রী প্রদান অব্যাহত রেখেছে নৌবাহিনী

তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি: অন্তত ১২ অভিবাসনপ্রত্যাশী নিহত

ব্রেকিং নিউজ :