300X70
সোমবার , ২১ জুন ২০২১ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কিশোর গ্যাং ডন সাগর ও মুন্না গ্রুপের ১৬ সদস্যকে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২১, ২০২১ ৩:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, র‌্যাব এলিট ফোর্স হিসেবে আত্ম প্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের অপরাধ নির্মূলের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। খুন ডাকাতি, দস্যুতা, ধর্ষণ, অপহরণ চাঁদাবাজি, অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসী গ্রেফতার এবং জঙ্গীবাদের মত ঘৃণ্যতম অপরাধ নির্মূল ও রহস্য উদঘাটনের পাশাপাশি মাদক দ্রব্য উদ্ধার, মাদক ব্যবসায়ীদের গ্রেফতার সহ নেশার মরণ ছোবল থেকে তরুন সমাজকে রক্ষা করার জন্য র‌্যাবের জোড়ালো তৎপরতা অব্যাহত আছে।

বর্তমানে দেশব্যাপী বহুল আলোচিত বিপথগামী বিভিন্ন কিশোর গ্যাং গ্রুপ সন্ত্রাসী, চাঁদাবাজী, ছিনতাই, ইভটিজিং মাদক সেবন ও মাদক ব্যবসাসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া ব্যবহার করে নানা রকম অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে পড়ছে। এ ধরনের বিপথগামী কিশোর অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব দৃঢ় প্রতিজ্ঞ।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-২ এর আভিযানিক দল গতকাল রোববার (২০ জুন) রাজধানীর হাজারীবাগ ও দারুস সালাম থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে নানা অপরাধে জড়িত কিশোর গ্যাং এর “ডন সাগর” ও “মুন্না গ্রুপ” এর ১৬ সদস্যকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হচ্ছে সাগর (১৩), সরফরাজ আহমেদ রিমন (১৭), রায়হান(১৭), পলাশ হোসেন (৩২), মুন্না (১৫), রাসেল (১৬), উজ্জল হোসেন (১৪), শাকিলহাওলাদার(১৮), মোঃমুরাদ হোসেন (২০), মামুনখান (১৮), রিফাদ হোসেন (১৮), রায়হান (১৮), হাসান শেখ(১৯), হাসনাইন (১৯), নাসির উদ্দিন আলবানী ও জয় চন্দ্র ঘোষ (১৯)। এসময় ১১টি ছুরি, ১টি চাপাতি, ৩টি হোল্ডিং চাকু, ১টি ক্ষুর উদ্ধার করে।

জিজ্ঞাসাবাদে জানায় যে, গ্রেফতারকৃত এই কিশোর অপরাধীরা স্থানীয়ভাবে পরিচিত কিশোর গ্যাং ‘ডন সাগর গ্রুপ’ ও ‘মুন্না গ্রুপ’ এর সদস্য। গ্রেফতারকৃত কিশোর অপরাধীরা সংঘবদ্ধভাবে বিভিন্ন দলে ভাগ হয়ে ডাকাতি, ছিনতাই, মাদক সেবন, ইভটিজিং, চাঁদাবাজিসহ টিকটক ও অন্যান্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করে বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

তারা দীর্ঘদিন রাস্তাঘাটে পরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজিসহ এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছিলো।
এছাড়া নিজেদের গ্রুপের আধিপত্য বজায় রাখার জন্য অন্যান্য কিশোর গ্যাং এর সাথে মারামারিসহ নানা সশস্ত্র সংঘর্ষেও তারা জড়াতো।

র‌্যাব-২ গত এক মাসে তালিকা ভুক্ত ১১টি কিশোর গ্যাং গ্রুপের মোট ৬২ জনকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে সক্ষম হয়েছে। বিভিন্ন মাধ্যমে প্রদত্ত তথ্য বিশ্লেষণ করে আসামীদের তালিকা তৈরী করে এসব কিশোর গ্যাং এর বিরুদ্ধে অভিযান পরিচালনা করাহয় এবং র‌্যাব-২ এ ধরনের অভিযান অব্যহত থাকবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কয়রায় স্বেচ্ছাসেবক দলের ৭ ইউনিয়নের কমিটি গঠন

রাজেন্দ্রপুরে এক্সারসাইজ টাইগার লাইটনিং-৩ (২০২২) সমাপ্ত

প্রধানমন্ত্রীর উদ্বোধনে ময়মনসিংহ পেল ১২২টি অবকাঠামো

রামপুরা হতে ৫৫ কোটি টাকা মূল্যের ইউরেনিয়ামসহ আটক ৩

“আইসিপিসি ওয়ার্ল্ড ফাইনালস ” এর আয়োজক বাংলাদেশ

সমবায় সমিতির স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে: স্থানীয় সরকার মন্ত্রী

ইউনিয়ন ব্যাংকের রোয়াজারহাট, তকিরহাট এবং মাধবদী বাজার উপশাখার উদ্বোধন

নন ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠানগুলোর আন্তঃব্যাংক লেনদেন বন্ধ

আওয়ামী লীগই সবসময় দুর্গত মানুষের পাশে থাকে, বিএনপি থাকে না : পঞ্চগড়ে তথ্যমন্ত্রী

সাংবাদিক, কলামিস্ট নির্মল সেনের ৮ম মৃত্যুবার্ষিকী আজ

ব্রেকিং নিউজ :