300X70
বুধবার , ১৭ মার্চ ২০২১ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কুড়িগ্রামে কলেজ শিক্ষকের হাত পা কেটে দিল দস্যু বাহিনী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১৭, ২০২১ ১১:৪৪ পূর্বাহ্ণ

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে হামলায় হাত বিচ্ছিন্ন হওয়া মজিদা আদর্শ ডিগ্রি কলেজের প্রভাষক ও জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি আতাউর রহমান মিন্টুকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হচ্ছে। মঙ্গলবার (১৬ মার্চ) রাত আটটার দিকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতাল থেকে তাকে বহন করা অ্যাম্বুলেন্স ঢাকার নেওয়া হয়েছে।

এর আগে মঙ্গলবার বিকেল পাঁচটার দিকে ডান হাতের কবজি বিচ্ছিন্ন ও পায়ের রগ কাটা অবস্থায় মিন্টুকে কুড়িগ্রাম থেকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ৩১ নম্বর ওয়ার্ড সার্জারি বিভাগের চিকিৎসকরা দ্রুততার সঙ্গে তাকে প্রাথমিক চিকিৎসা দেন। বর্তমানে শংকামুক্ত হলেও তাকে উন্নত চিকিৎসার প্রয়োজনে ঢাকায় পাঠানোর পরামর্শ দেন চিকিৎসকরা।

এদিকে হাসপাতালের বিছানায় শুয়ে থাকা কলেজ শিক্ষক আতাউর রহমান মিন্টু তার ওপর হামলার ঘটনাকে রাজনৈতিক প্রতিহিংসার বহিঃপ্রকাশ বলে দাবি করেন।

তিনি বলেন, ‘আমিসহ আরও দুজন মিলে মোটরসাইকেলে করে বৃক্ষরোপণ কর্মসূচির একটা প্রজেক্ট দেখতে যাচ্ছিলাম। পথিমধ্যে ছিনাই ইউনিয়নের পালপাড়ায় হাতকাটা গ্রুপের বাঁধনসহ আট-নয়জন আমার পথরোধ করে হত্যার উদ্দেশ্যে মারপিট করে। এ সময় সঙ্গে অন্য দুজন তাদের ধারালো অস্ত্র দেখে পালিয়ে যায়।’

আতাউর রহমান মিন্টু আরও বলেন, ‘হামলাকারীদের হাত-পা ধরে নিমতি করতে গেলে তারা আমার হাত-পা টার্গেট করে রামদা ও চাপাতি দিয়ে কোপাতে থাকে। এতে আমার ডান হাত বিচ্ছিন্ন হয়ে যায়। বাম হাতের অবস্থাও ভালো না। দুই পায়ের রগও কেটে দিয়েছে হাতকাটা গ্রুপ। হামলাকারীরা ছিল জেলা আওয়ামী লীগের এক নেতার ভাড়াটে লোকজন।’

তিনি আরও বলেন, ‘আমি সাবেক এমপি জাফরের রাজনীতি করি। কয়েকমাস আগে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উল্লাহ আমানের গ্রুপের কর্মী বাঁধনকে কে বা কারা মেরে আহত করে। কিন্তু তারা ভাবে আমার নেতৃত্বে তাকে মারা হয়েছে। এর জেরে এই হামলার ঘটনা হতে পারে। তবে আমার সঙ্গে তাদরে রাজনৈতিক কোন্দল নেই।’

আতাউর রহমান মিন্টু কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সহসভাপতি পদে ছিলেন। তার বাবা আলতাফ হোসেন ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান।

ছেলের ওপর হামলার বিচার চেয়ে বাবা আলতাফ হোসেন বলেন, ‘আমার ছেলে পঙ্গু হয়ে গেল। এই হাতকাটা বাহিনী এরআগেও আরেকজনের হাত কেটে দিয়েছিল। আমার বাড়িতেও হামলা করেছিল। আজ তারা ছেলেকে মেরেই ফেলছিল। আমি এর বিচার চাই।’

এদিকে রমেক হাসপাতালের সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান চিকিৎসক অধ্যাপক শফিকুল ইসলাম বলেন, রোগী মরণাপন্ন অবস্থায় হাসপাতালে এসেছিল। তার দুই পায়ের হাঁটুর উপরের রগগুলো কাটা ছিল। তার রক্তচাপও অনেক কম ছিল। এরপর আমরা জরুরি ভিত্তিতে রক্ত, স্যালাইন ও ওষুধপত্র দিয়ে সার্জিক্যাল ম্যানেজমেন্ট করে তাকে শঙ্কামুক্ত করা হয়।

তিনি আরও বলেন, এখন তার ডান হাতটি নেই। বাম হাতটি টিকবে কি না সন্দেহ। দুই পায়ের কাটা রগগুলো আবার সেলাই করতে হবে। তবে আগের চেয়ে রোগী এখন শারীরিকভাবে অনেকটা শঙ্কামুক্ত। অপারেশনের পর তার জ্ঞান ফিরেছে, কথা বলছেন। উন্নত চিকিৎসার জন্য আমরা তাকে ঢাকায় জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (নিটোর) পাঠানোর পরামর্শ দিয়েছি।

রাজারহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু সরকার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আহত মিন্টুকে ঢাকায় নেওয়া হচ্ছে বলে জেনেছি। হামলার ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি।

মঙ্গলবার (১৬ মার্চ) দুপুর আড়াইটায় ছিনাই ইউনিয়নের পালপাড়া এলাকায় সন্ত্রাসী হামলার শিকার হন জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও কলেজ শিক্ষক আতাউর রহমান মিন্টু। স্থানীয়রা তাকে উদ্ধার করে রমেক হাসপাতালে নিয়ে আসেন।

শেষ খবরে তার বড় ভাই রাজু জানায় ঢাকায় তার অস্ত্রপাচার চলছিল। তবে সর্বোচ্চ চিকিৎসা দিয়ে মিন্টু কে বাচানো ও হাত পা জোড়া লাগানোর চেষ্টা করা হচ্ছে বলে জানাগেছে।

এদিকে হামলার ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার দাবিতে বিকেলে কুড়িগ্রাম-রংপুর মহাসড়কের কাঁঠালবাড়ি ও জেলা শহরের শহীদ মিনার এলাকায় সড়ক অবরোধ করেন স্থানীয়রা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বৈশ্বিকভাবে সবচেয়ে দ্রুত বর্ধনশীল ৫জি স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি

ইসলামী ব্যাংক চট্টগ্রাম দক্ষিন জোনের উদ্যোগে শরী‘আহ পরিপালন বিষয়ক ওয়েবিনার

বাংলাদেশ যেভাবে দক্ষিণ এশিয়ার ভূ-কৌশলগত ও রাজনৈতিক গণনার গতিশীলতা পরিবর্তন করছে

তন্ত্রে-মন্ত্রে সাপ টানা প্রতিযোগিতা

বাসা ভাড়া নিয়ে শিশু চুরি, সাত দিন পর উদ্ধার, গ্রেফতার-১

বাংলাদেশ শিশু একাডেমিতে শহিদ বুদ্ধিজীবী দিবস উদযাপিত

কুমিল্লায় গাড়ি চাপায় ৩ ছাত্র নিহত

Recensione Casinò Codere 2023 Bonus Fino 200 + 10 Gratis

Recensione Casinò Codere 2023 Bonus Fino 200 + 10 Gratis

মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে ৪ দিনের কর্মসূচি আ’লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির

দেশের বাস্তব উন্নয়ন দেখতে না পাওয়া বয়সের মতিভ্রম : মির্জা ফখরুলকে তথ্যমন্ত্রী

ব্রেকিং নিউজ :