300X70
সোমবার , ২১ জুন ২০২১ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কেরাণীগঞ্জে অবৈধ ক্রিপ্টো-কারেন্সি কেনাবেচার অভিযোগে ২ জন গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২১, ২০২১ ৮:১৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া রাষ্ট্র বিরোধী এবং সমাজ, রাষ্ট্র ও সরকারের ভাবমূর্তি নষ্ট হয় এমন কর্মকান্ডসহ অবৈধ বিভিন্ন প্রকার ভার্চুয়াল কারেন্সী এবং পেমেন্ট গেটওয়ে দমনে র‌্যাব সাইবার নজরদারিসহ গোয়েন্দা তৎপরতার মাধ্যমে তা সমূলে নির্মূল করতে সক্রিয়ভাবে অভিযান পরিচালনা করছে। র‌্যাবের এই সাহসী ভূমিকা ও কষ্টসাধ্য সফল অভিযান দেশের সকল মহলে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় সাইবার নজরদারিসহ গোয়েন্দা তৎপরতার মাধ্যমে গতকাল (২০ জুন) বিকাল ৪ টার দিকে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার কেরানীগঞ্জ মডেল থানাধীন পূর্ব চড়াইল নূরজাহান নগর এলাকায় অভিযান চালিয়ে বাংলাদেশ ব্যাংক কর্তৃক অনুমোদনবিহীন বিভিন্ন প্রকার ভার্চুয়াল কারেন্সী এবং পেমেন্ট গেটওয়ে e-wallet.com.bd এর মাধ্যমে বিভিন্ন প্রকার অবৈধ লেনদেন করার অপরাধে ২ জনকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা হচ্ছে এম এস খাঁন সোহান (২৬) ও হৃদয় সরকার (২৩) । এসময় তাদের নিকট থেকে ১ টি ল্যাপটপ ও ৩ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে জানায় যে, গ্রেফতারকৃত বিভিন্ন ক্রিপ্টো-কারেন্সি প্লাটফর্ম ব্যাবহার করে বিপুল পরিমান অবৈধ লেনদেন সম্পন্ন করেছে। যার আনুমানিক আর্থিক মূল্য ১৮/২০ কোটি টাকা। উল্লেখ্য এই ওয়েব সাইটের মাধ্যমে দৈনিক প্রায় ২,০০০ ইউএস ডলার সমমূল্যের উল্লিখিত ভার্চুয়াল কারেন্সি গুলোর লেনদেন সম্পন্ন হত বলে জানা যায়। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :