300X70
রবিবার , ২৭ নভেম্বর ২০২২ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কেরানীগঞ্জে পাচারের সময় ৫ কোটি টাকার স্বর্ণ উদ্ধার, আটক ১২

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ২৭, ২০২২ ৮:৫২ পূর্বাহ্ণ

সংবাদদাতা, কেরানীগঞ্জ: ঢাকার কেরানীগঞ্জ থেকে যাত্রীবাহী বাসে করে পাচারের সময় দুটি বাসে তল্লাশি চালিয়ে ৫ কোটি টাকা মূল্যের প্রায় ৬৩৭ ভরি স্বর্ণ উদ্ধার করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এ সময় ভারতীয় তিন নাগরিকসহ মোট ১২ জনকে আটক করা হয়।

পাসপোর্ট অনুসারে আটককৃতরা হলেন রাহাত খান (৩৩), মোহসিন আল মাহমুদ (২৯), কাজী মামুন (৩৪) ও সৈয়দ আমীর হোসেন (৩৪), শামীম (২৩), মামুন (৩৭), বশির আহমেদ কামাল (৩৭), মামুন সরকার (৩৭), আতিকুর রহমান মীনা (৪২) এবং ভারতীয় তিনজন নাগরিক নবী হুসাইন (৪৬), শাহাজাদা (৪৭) ও মোহাম্মদ ইমরান (৩৭)।

শনিবার ভোরে (২৬ শে নভেম্বর) দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন ঝিলমিল আবাসিক এলাকায় কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপপরিচালক সানজিদা খানমের নেতৃত্বে একটি গোয়েন্দা দল দর্শনাগামী পূর্বাশা পরিবহন ও রয়েল পরিবহনের দুটি শীতাতপনিয়ন্ত্রিত বাসে তল্লাশি চালিয়ে তাদের আটক করে।

উপপরিচালক সানজিদা খানম জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি দুটি বাসে করে গাবতলী থেকে ঢাকার কেরানীগঞ্জ হয়ে দর্শনায় কিছু লোক স্বর্ণ চোরাচালান করবে। তাই শুক্রবার রাত ১২টা থেকেই দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় কদমতলী, চুনকুটিয়া চৌরাস্তা ও এর আশপাশে গোয়েন্দা নজরদারি শুরু করা হয়। পরবর্তীতে রাত ৪টার দিকে সন্দেহভাজন বাস দুটিকে থামিয়ে যাত্রীদের তল্লাশি করা হলে আটককৃতরা প্রথমে তাদের সঙ্গে থাকা স্বর্ণের কথা অস্বীকার করে। ব্যাপক জিজ্ঞাসাবাদের পর পাঁচজনের রেক্টাম এবং সাতজনের লাগেজের হ্যান্ডলবার, মানি ব্যাগ, কাঁধ ব্যাগসহ শরীরের বিভিন্ন জায়গায় বিশেষভাবে লুকায়িত অবস্থায় মোট ৭৪৩২ (সাত হাজার চার শ ৩২) গ্রাম বা ৬৩৭.১৭ ভরি স্বর্ণ উদ্ধার করা হয়। এ সময় আটককৃতরা স্বর্ণ বার আমদানি বা ক্রয়ের সপক্ষে বৈধ কোনো কাগজ দেখাতে পারেনি।

প্রাথমিক অনুসন্ধানে আটককৃতরা স্বর্ণের বারগুলো চোরাচালানের জন্য ঢাকা থেকে নিয়ে যাচ্ছিল এবং তারা সরাসরি আন্তর্জাতিক স্বর্ণ চোরাচালান চক্রের সদস্য বলে জানা গেছে। আটককৃতদের বিরুদ্ধে বিভাগীয় মামলা ও একই সাথে ফৌজদারি মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :