300X70
সোমবার , ৩১ জুলাই ২০২৩ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ক্যানসারকে হারিয়ে মাঠে, বিশ্বকাপে ‘সেরা গোল’

প্রতিবেদক
sahana akter
জুলাই ৩১, ২০২৩ ৯:৪৪ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্কঃজার্মানির বক্সে বলটি যখন কলম্বিয়ার লিন্ডা কাইসিডোর পায়ে যায় তখন তাঁকে ঘিরে পাঁচ জন প্রতিপক্ষ ডিফেন্ডার। ঠান্ডা মাথায় চারটি টাচ করলেন ১৮ বছরের লিন্ডা। তার পরেই সবাই দেখল বল জার্মানির গোলের মধ্যে। এ বারের মহিলাদের ফুটবল বিশ্বকাপের সেরা গোলের তকমা দেওয়া হচ্ছে লিন্ডার ডান পা থেকে বার হওয়া বাঁক খাওয়ানো শটকে। বিশ্বকাপে নজির গড়েছেন লিন্ডা। সেই লিন্ডা, যিনি তিন বছর আগে ক্যানসারকে হারিয়ে মাঠে ফিরেছেন। সেই লিন্ডা, যিনি অনুশীলনে মাথা ঘুরে পড়ে গেলেও খেলার সময় ৯০ মিনিট প্রতিপক্ষকে নাচান। সেই লিন্ডার পায়েই স্বপ্ন দেখছে কলম্বিয়া।

তিন বছর আগে যিনি ক্যান্সারকে হারিয়ে দিয়েছেন। এবারের বিশ্বকাপে তার গোলটিকে বলা হচ্ছে আসরের সেরা গোল।ম্যাচের ৫২ মিনিটের মাথায় বক্সের মধ্যে একটি ভলি বুকে করে নামান লিন্ডা। প্রথম টাচে বল নিজের নিয়ন্ত্রণে নেন।

তার গা ঘেঁষে তখন দুজন ডিফেন্ডার। দ্বিতীয় টাচে এক ডিফেন্ডারকে কাটিয়ে নেন তিনি। তৃতীয় টাচে বলটিকে নিজের ডান পায়ে শট মারার জায়গায় নিয়ে যান। সেই সময় লিন্ডার সামনে তিন ডিফেন্ডার।

মাত্র ১৪ বছর বয়সে কলম্বিয়ার সিনিয়র দলে সুযোগ পান লিন্ডা। পরের বছরই তার মাথায় আকাশ ভেঙে পড়ে। ধরা পড়ে জরায়ুর ক্যান্সার। ছয় মাস ছিলেন মাঠের বাইরে। অনেকেই ভেবেছিলেন, কেমোথেরাপি এবং অস্ত্রোপচারের ধকল সামলে প্রতিভাবান এই ফুটবলার আর হয়তো খেলতে পারবেন না। কিন্তু সবাইকে ভুল প্রমাণিত করে মাঠে ফেরেন ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদের হয়ে খেলা এই উইঙ্গার। তার কোচ নেলসন আবাদিয়া বলেন, ‘লিন্ডার মাথায় সৃষ্টিকর্তার হাত আছে। তাকে থামানোর সাধ্য কারো নেই।’

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :