300X70
সোমবার , ৬ মে ২০২৪ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ক্র্যাব থেকে আবারও ব্র্যাক ব্যাংকের ‘এএএ’ ক্রেডিট রেটিং অর্জন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৬, ২০২৪ ১১:৪৭ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক :বাংলাদেশের শীর্ষ ক্রেডিট রেটিং এজেন্সি – ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ (ক্র্যাব)-এর কাছ থেকে ধারাবাহিকভাবে তিন বছর দেশের সর্বোচ্চ ক্রেডিট রেটিং ‘এএএ’ অর্জন করেছে ব্র্যাক ব্যাংক।এমন অর্জন ব্যাংকটিরশক্তিশালী আর্থিক অবস্থা এবং টেকসইতার পরিচায়ক।

ক্র্যাবব্র্যাক ব্যাংককে দীর্ঘমেয়াদে‘এএএ’ এবং স্বল্পমেয়াদে ‘স্থিতিশীল’আউটলুকসহ ‘এসটি-১’ রেটিং দিয়েছে।‘এএএ’ হচ্ছে বাংলাদেশে ক্র্যাবকর্তৃক নির্ধারিত সর্বোচ্চ ক্রেডিট রেটিং। এই ক্রেডিট রেটিং ৩০ জুন২০২৫ পর্যন্ত বহাল থাকবে।
এইক্রেডিটরেটিংপ্রমাণকরেযে, ব্র্যাকব্যাংকস্থিতিশীলএবংসময়মতোএরআর্থিকপ্রতিশ্রুতিপূরণকরতেসক্ষম। ‘এএএ’ হলোন্যূনতমঋণঝুঁকিসহসর্বোচ্চমানেরস্বীকৃতি।

ক্র্যাব- এর রেটিংয়ে ব্যাংকটিরশক্তিশালী মালিকানা কাঠামো, মজবুতটিয়ার-১ ক্যাপিটাল বেজের সাথে ভালো মূলধন ব্যবস্থা, স্বল্প খরচে দৃঢ়ও স্থিতিশীল ডিপোজিট বেজ, অনবদ্য ফান্ডিং-প্রোফাইল থেকে সৃষ্ট শক্তিশালী তারল্য অবস্থা, বড় ঋণেতুলনামূলক কম অর্থায়ন, শক্তিশালী নেটওয়ার্ক এবং অল্টারনেট ডেলিভারি চ্যানেলসহ বিভিন্ন দৃঢ়মৌলিকবিষয় উঠে এসেছে।

বাংলাদেশের সর্বোচ্চ ক্রেডিট রেটিং অর্জনের বিষয়ে ব্র্যাকব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর.এফ.হোসেন বলেন, “ক্র্যাব থেকে ধারাবাহিকভাবে‘এএএ’ ক্রেডিট রেটিং অর্জন আমাদের জন্য সত্যিই অনেক সম্মানের।

ইন্ডাস্ট্রি এভারেজের চেয়ে ভালোক্যাপিটাল বেজ, উন্নত অ্যাসেট কোয়ালিটি, ব্যাংকিং ইন্ডাস্ট্রিতেঅনুকরণীয় কর্পোরেট গভর্ন্যান্স এবং উচ্চতর তারল্য অবস্থানবজায় রাখার পাশাপাশি এই বিষয়গুলো আরও উন্নত করার লক্ষ্যে ব্যাংকের চলমান প্রচেষ্টার ফলেইএমন অর্জন সম্ভব হয়েছে।”

তিনি আরও বলেন, “আমাদের গ্রাহক, শেয়ারহোল্ডার, নিয়ন্ত্রক সংস্থা এবং অন্যান্য স্টেকহোল্ডারবৃন্দ এই ক্রেডিট রেটিং অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। তাঁদেরঅবিচল আস্থার কারণেই আমাদের এই শ্রেষ্ঠত্বের যাত্রা অব্যাহত রয়েছে।তাদের সাথে এই অর্জন শেয়ার করতে পেরে আমরা গর্বিত।”

মুডি’স ইনভেস্টরস সার্ভিস কর্তৃক স্বীকৃত এবং বাংলাদেশের সার্বভৌম রেটিংয়ের সমতুল্য ক্রেডিট রেটিং রয়েছে, এমন একমাত্র ব্যাংক হিসেবে ব্র্যাক ব্যাংক দেশে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। এছাড়াও ব্র্যাক ব্যাংক বিশ্ববিখ্যাতক্রেডিট রেটিং কোম্পানি‘এসঅ্যান্ডপি গ্লোবাল রেটিং’থেকে বাংলাদেশের সর্বোচ্চ রেটিং অর্জনকরেছে।

বাংলাদেশে কর্পোরেট গভর্নেন্স, কমপ্লায়েন্স, স্বচ্ছতা এবং মূল্যবোধভিত্তিক ব্যাংকিংয়ের রোল মডেল হিসেবেসকল স্টেকহোল্ডার ব্র্যাক ব্যাংককে স্বীকৃতি দিচ্ছে।ধারাবাহিকভাবে ইন্ডাস্ট্রির সেরা ক্রেডিট রেটিং অর্জন, বিদেশি বিনিয়োগকারীদের সর্বোচ্চ বিনিয়োগ প্রাপ্তি, সর্বোচ্চ মার্কেট ক্যাপিটালাইজেশন এবং সাফা, আইসিএবি এবং আইসিএমএবি কর্তৃক স্বীকৃতি স্থানীয় ও আন্তর্জাতিকপর্যায়েব্যাংকটিরসুশাসন ও শক্তিশালী আর্থিক অবস্থারপরিচয় বহন করে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন অভিনেতা আব্দুল কাদের: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর আশ্বাসে রেলওয়ে স্টাফদের কর্মবিরতি স্থগিত, সিন্ধান্ত মঙ্গলবার

বাউবি’তে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদ্যাপন

বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে বৃদ্ধাকে মারধরের অভিযোগ বিএসএফের বিরুদ্ধে-

বর্নাঢ্য আয়োজনে কুবিতে বাংলা বর্ষবরণ

জায়েদ-নিপুণের শুনানির দিন ফের পেছাল

দুপুর ২টা হতে কোরবানির পশুর বর্জ্য অপসারণ শুরু করতে কাউন্সিলরদের নির্দেশ তাপসের

দেশে ডেঙ্গুতে একদিনে আরো ১৪ মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৫৯৪ রোগী

রাজধানীর নিউমার্কেটে “আনসার আল ইসলাম” পলাতক সদস্য গ্রেফতার

ইংল্যান্ড সফররত ভারতীয় দলে ক্ষোভের আগুন!

ব্রেকিং নিউজ :