300X70
মঙ্গলবার , ৬ জুলাই ২০২১ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ইংল্যান্ড সফররত ভারতীয় দলে ক্ষোভের আগুন!

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৬, ২০২১ ৩:৪৫ অপরাহ্ণ

মাঠে মাঠে ডেস্ক : ইংল্যান্ড সফররত ভারতীয় ক্রিকেট দলে এখন ক্ষোভের আগুন জ্বলছে। শুভমন গিলের চোটের ঘটনা বিস্তারিত ভাবে জানিয়ে এবং বদলি ক্রিকেটার চেয়ে বিসিসিআইকে চিঠি লিখেছিলেন ভারতীয় টিমের ম্যানেজার গিরীশ ডোঙ্গরে। কিন্তু এক সপ্তাহ কেটে যাওয়ার পরেও বিসিসিআইয়ের পক্ষ থেকে কোনো সাড়া দেওয়া হয়নি। আর এতেই চটেছে ভারতীয় দল। সূত্র জানিয়েছে, শুভমন গিলের চোটের পর চিঠি পাঠানো হলেও, নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান চেতন শর্মা এখন কোনো রকম যোগযোগ করেননি।

জানা গেছে, ভারতীয় দল দুটি কারণে বদলি ক্রিকেটার ক্রিকেটার চাইছে। প্রথমত শুভমন গিল ইনজুরিতে আক্রান্ত। আর দ্বিতীয়ত আবার যদি হঠাৎ করে কোনো ক্রিকেটারের চোট আঘাত হয়, তার জন্যে আগে থেকে বদলি ক্রিকেটার ব্যবস্থা করে রাখতে চাইছে ভারতীয় দল। কিন্তু বিসিসিআই এই সম্পর্কে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে এখনও কোনো কিছুই জানায়নি। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজের আগে এ কারণেই কোহলিরা চিন্তিত।

ভারতীয় দলের এক সূত্রের দাবি, ‘বিসিসিআই যদি কাউকে পাঠাতে না চায়, সেটাও পরিষ্কার করে জানিয়ে দিক। তা হলেই তো বিষয়টা শেষ হয়ে যায়।’ কপিল দেবের মতো অনেক সাবেক ক্রিকেটারই, ভারতের টিম ম্যানেজমেন্টের বদলি হিসেবে ক্রিকেটার চাওয়ার বিষয়টি নিয়ে ব্যাপক নিন্দা করেছেন। কারণ ওই দলেই লোকেশ রাহুল, মায়াঙ্ক আগরওয়ালরা আছেন। তবে সূত্রের দাবি, অতিরিক্ত ক্রিকেটারকে দলের সঙ্গে রাখতে কোনো ক্ষতি নেই। কারণ প্রস্তুতির জন্য এখনও পর্যাপ্ত সময় হাতে আছে।

ভারতীয় দলের সেই সূত্রের বক্তব্য, ‘ইংল্যান্ডের জন্য বোর্ড মাত্র ২৪ জন ক্রিকেটারকে পাঠিয়েছে। তার মধ্যে ৪ জন স্ট্যান্ডবাই। অভিমন্যু ঈশ্বরণ প্রথম শ্রেণীর ক্রিকেটে সত্যিই খুব ভাল করেছে। তা বলে জোফরা আর্চার, জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ড ব্রডদের বিপক্ষে অভিষেক ম্যাচেই তাকে নামিয়ে দেওয়ার কি কোনো যৌক্তিকতা আছে? লোকেশ রাহুলকেও ওপেনার হিসেবে নামানো হবে না। তাকে মিডল অর্ডারে খেলানো হবে। যে কারণে গিলের চোটের জন্য একজন বদলি ক্রিকেটার প্রয়োজন। আর এই সময়ে একজনকে উড়িয়ে নিয়ে আসাটা তো ক্ষতির কিছু নয়।’

 

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :