300X70
বৃহস্পতিবার , ২৭ এপ্রিল ২০২৩ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গাজীপুরে জাহাঙ্গীরসহ তিন মেয়রপ্রার্থীর মনোনয়ন জমা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৭, ২০২৩ ৮:৫৭ অপরাহ্ণ

#দুই মেয়র প্রার্থীসহ তিনজনকে শোকজ
#মা ও নিজের মনোনয়নপত্র জমা দিলেন জাহাঙ্গীর

গাজীপুর প্রতিনিধি : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লাহ খান মনোনয়নপত্র জমা দিয়েছেন। আজ বৃহস্পতিবার দুপুর পৌনে ১২টার দিকে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে রিটার্নিং অফিসারের কার্যালয়ে তিনি মনোনয়নপত্র দাখিল করেন।

অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা কারাবন্দি নুরুল ইসলাম সরকারের ছেলে সরকার শাহনুর ইসলাম বেলা ১১টার দিকে এবং দুপুর ১টার দিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী গাজী আতাউর রহমান রিটার্নিং অফিসারের কার্যালয়ে এসে তার মনোনয়নপত্র জমা দিয়েছেন।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন ২০২৩-এর ফোকাল পয়েন্টের দায়িত্বপ্রাপ্ত ভেদরগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার মো. মঞ্জুর হোসেন খান জানান, মনোনয়নপত্র সংগ্রহ ও জমা প্রদানের শেষ দিন ছিল গতকাল। আজ বৃহস্পতিবার দেড়টা পর্যন্ত সাতজন মেয়রপ্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

উল্লেখ্য, তফসিল অনুযায়ী এ নির্বাচনে প্রার্থীরা ২৭ এপ্রিল পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিল করতে পারবেন। মনোনয়নপত্র বাছাই হবে ৩০ এপ্রিল, প্রত্যাহারের শেষ তারিখ ৮ মে। পর দিন ৯ মে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ এবং ২৫ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।

মা ও নিজের মনোনয়নপত্র জমা দিলেন জাহাঙ্গীর : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়ন জমা দিয়েছেন সাবেক মেয়র ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম। এ সময় তার মা জায়েদা খাতুনের মনোনয়নপত্রও জমা দেওয়া হয়।

আজ বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় বঙ্গতাজ অডিটরিয়ামে যান জাহাঙ্গীর আলম। এর কিছু সময় পর প্রথমে তার মা জায়েদা খাতুনের ফরম জমা দেন। এরপর কর্মী-সমর্থকরা জাহাঙ্গীর আলমের নামে সংগ্রহ করা ফরম রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দেন।

দুই মেয়র প্রার্থীসহ তিনজনকে শোকজ : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষ্যে আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই মেয়র প্রার্থী এবং একজন কাউন্সিলর প্রার্থীকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

শোকজ নোটিশ প্রাপ্তরা হলেন- জাতীয় পার্টির মেয়র প্রার্থী এমএম নিয়াজ উদ্দিন, স্বতন্ত্র মেয়র প্রার্থী ও আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ আল মামুন মন্ডল এবং নগরীর ২৬নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী সনজিৎ মল্লিক। গতকাল তাদের ওই কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়।

কারণ দর্শানোর পৃথক চিঠিতে রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষ্যে মেয়র ও কাউন্সিলর পদে সম্ভাব্য প্রার্থীদের নির্বাচন কমিশন সচিবালয়সহ রিটার্নিং কর্মকর্তার কার্যালয় হতে পোস্টার অপসারণের বিষয়ে নির্দেশনা প্রদান করাসহ মাইকিং করা হয়। তারপরও সরেজমিনে নগরীর বিভিন্ন স্থানে স্বতন্ত্র মেয়র প্রার্থী আব্দুল্লাহ আল মামুনের ছবি সম্বলিত পোস্টার দেখা যায়।

এছাড়া নগরীর ২৬নং ওয়ার্ডের এলাকা পরিদর্শনকালে দেখা যায়, অদ্যাবধি সিটি কর্পোরেশনভুক্ত ২৬নং ওয়ার্ডের দেয়ালে কাউন্সিলর প্রার্থী সনজিৎ মল্লিকের পোস্টার শোভা পাচ্ছে, যা সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ অনুসারে বিধি ৫ সুস্পষ্ট লঙ্ঘন করেছেন।

এছাড়া মনোনয়নপত্র জমাদানের দিন নির্ধারিত সংখ্যকের বেশি লোকজন তথা শোডাউন করে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করার জন্য শোকজ নোটিশ করা হয়েছে জাতীয় পার্টির মেয়র প্রার্থী এমএম নিয়াজ উদ্দিনকে।

উল্লেখ্য, আগামী ২৫ মে গাজীপুর সিটি করপোরেশনের (গাসিক) নির্বাচন অনুষ্ঠিত হবে। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এ সিটিতে ভোট করা হবে বলে জানিয়েছে ইসি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ঈদের দিন থেকে টফি অ্যাপে দেখা যাবে অরিজিনাল সিনেমা ‘মৃধা বনাম মৃধা’

আবারও বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী জয়ী

১৪ দলীয় জোট নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক আজ

বিদেশি পর্যবেক্ষক আসুক বা না আসুক, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে : তথ্যমন্ত্রী

মডেল মসজিদ নির্মাণে দুর্নীতি, তদন্ত কমিটি

রাতে ঘুমের ব্যাঘাত ঘটায় যেসব খাবার

‘কোস্ট গার্ডের উপ-মহাপরিচালক কর্তৃক VBSS Course for Officer এর ব্যবহারিক প্রশিক্ষণ পরিদর্শন ও সনদপত্র প্রদান

চিফ মেট্রোপলিটন আদালত রংপুর-গাজীপুরে

তিন খুনের আসামি ভূমিদস্যু জিলানী বাহিনীর জিলানীসহ ৩ জন গ্রেফতার

রোহিঙ্গা ক্যাম্প থেকে সন্ত্রাসী গ্রেফতার

ব্রেকিং নিউজ :