300X70
শুক্রবার , ২২ এপ্রিল ২০২২ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

তিন খুনের আসামি ভূমিদস্যু জিলানী বাহিনীর জিলানীসহ ৩ জন গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২২, ২০২২ ১০:৪৬ পূর্বাহ্ণ

ময়মনসিংহ প্রতিনিধি : গাজীপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে  ময়মনসিংহের ত্রিশাল উপজেলার মোক্ষপুর ইউনিয়নের জামতলি গ্রামের একই এলাকায় পরপর তিন খুনের আসামি ভূমিদস্যু জিলানী বাহিনীকে গ্রেফতার করেছে র‌্যাব। ২০১৮ সালের জুন মাসে বীর মুক্তিযোদ্ধা মতিন মাস্টারকে হত্যা করে তোফাজ্জল হোসেনসহ অন্য আসামিরা। ওই মামলার সাক্ষী হয় দপ্তরি রফিকুল ইসলাম।

আব্দুল কাদির জিলানী ২০১৯ সালের মার্চ মাসে দপ্তরি রফিকুল ইসলামকে হত্যা করেন। এ বছরের ১৪ এপ্রিল (বৃহস্পতিবার) রাতে আগের হত্যা মামলায় সাক্ষ্য দেয়ার জেরে আসামিরা এক সাক্ষীর চাচাকে কুপিয়ে হত্যার চেষ্টা করে।
পরে চিকিৎসাধীন অবস্থায় গত (১৫ এপ্রিল) শুক্রবার রাত ৯টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে আবুল কালামের মৃত্যু হয়।
বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মাস্টারকে হত্যার মধ্য দিয়ে শুরু হওয়া এ সন্ত্রাসী কার্যকলাপের শেষ পরিণতি আবুল কালামকে হত্যা।
তিনটি হত্যাকাণ্ড ঘটায় ভূমিদস্যু সিন্ডিকেটের মূল হোতা জিলানী বাহিনীর প্রধান আব্দুল কাদের জিলানী। হত্যা ছাড়াও জিলানী বাহিনী বিভিন্ন সময়ে জালিয়াতির মাধ্যমে এলাকার কৃষকদের জমি দখল করে বিভিন্ন কোম্পানির কাছে অতিরিক্ত মুনাফায় বিক্রি করে আসছিল। ভূমি দখল এবং বিভিন্ন অপকর্মের জন্য ২০ থেকে ২৫ জনের একটি বাহিনী গড়ে তোলে আব্দুল কাদের জিলানী।’
বৃহস্প্রতিবার (২১ এপ্রিল) র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। তিনি জানান, গাজীপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বুধবার (২০ এপ্রিল) আব্দুল কাদের জিলানী (৪৭), তার ভাই লাল মিয়া (৫০) ও আব্দুল কাদের জিলানীর ছেলে মো. রাকিবুল ইসলামকে (২৭) গ্রেফতার করে র‌্যাব-১৪। ব্রিফিংয়ে খন্দকার আল মঈন বলেন, আসামিদের দেয়া তথ্যের ভিত্তিতে একটি প্লাষ্টিকের বস্তার ভেতর থেকে একটি লোহার রড, দুটি চাপাতি, একটি রামদা, একটি লোহার তৈরি বেসবল উদ্ধার করা হয়েছে।

খন্দকার আল মঈন আরো জানান, ভূমিদস্যু আব্দুল কাদের জিলানী এলাকায় বিশাল প্রতারণার মাধ্যমে অন্যের জমি নিজের দেখিয়ে অতিরিক্ত লাভে বিভিন্ন কোম্পানির কাছে বিক্রি করতো। এসব বিষয়ে কেউ কথা বলতে এলে বিভিন্নভাবে হুমকি দেওয়া হতো তাদের।
তিনি জানান, জিলানীর বিরুদ্ধে বিভিন্ন থানায় দুটি হত্যা মামলা ছাড়াও অস্ত্র, চাঁদাবাজি ও সরকারি কাজে বাধা দেয়াসহ বিভিন্ন অভিযোগে ১২টি মামলা এবং ১০টি সাধারণ ডায়েরী রয়েছে। এর আগে বিভিন্ন মামলায় একাধিকবার কারাভোগ করে আব্দুল কাদের জিলানী।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

‘ব্ল্যাক ফ্রাইডে সেল’ নিয়ে এলো সিঙ্গার

‘দ্ব্যর্থহীনভাবে বলছি ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল হবে না: আইনমন্ত্রী

আসিফ নজরুলকে চাকুরীচ্যুতসহ গ্রেফতারের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের মানববন্ধন ও কুশপুত্তলিকাদাহ

মাদক বিক্রি : আমিরাতে দুই প্রবাসীর মৃত্যুদণ্ড

অর্থ ও রাজনৈতিক সদিচ্ছার অভাবে জলবায়ু কর্মকাণ্ড কার্যকর হচ্ছে না: প্রধানমন্ত্রী

আগামী ৩ দিনের মধ্যে বৃষ্টিপাত কমার আভাস

মেধা ও সৃজনশীল জাতি গঠনে শিশুদের ডিজিটাল নিরাপত্তা নিশ্চিত করতে হবে : টেলিযোগাযোগ মন্ত্রী

সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২১ এ ব্র্যাক ব্যাংকের ৪টি মর্যাদাপূর্ণ পুরস্কার অর্জন

আজ সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী

আগামী তিন দিন টানা বাড়বে দেশের তাপমাত্রা

ব্রেকিং নিউজ :