300X70
শনিবার , ২৫ ডিসেম্বর ২০২১ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২১ এ ব্র্যাক ব্যাংকের ৪টি মর্যাদাপূর্ণ পুরস্কার অর্জন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৫, ২০২১ ৬:১৩ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২১ এ চারটি মর্যাদাপূর্ণ পুরস্কার অর্জন করেছে ব্র্যাক ব্যাংক।

মহামারী সত্ত্বেও ঘুরে দাঁড়ানোর নিরন্তর প্রচেষ্টা ও ডিজিটাল ট্রান্সফর্মেশনে নজরকাড়া অগ্রগতির স্বীকৃকিস্বরূপ ব্র্যাক ব্যাংক ‘বেস্ট ব্যাংক ইন প্রাইভেট সেক্টর, ‘বেস্ট ইন্টারনেট ব্যাংকিং সার্ভিস প্রভাইডার’, ‘বেস্ট ইউজ অব মোবাইল টেকনোলজি’ এবং ‘মোস্ট ইনোভেটিভ কোভিড রেসপন্স’ এ চারটি উপাধিতে ভূষিত হয়েছে।

গ্রাহক, কর্মকর্তা, মানুষ ও সমাজের কল্যাণে ব্যবসা, উদ্ভাবন এবং সামাজিক দায়বদ্ধতায় ক্ষেত্রে দক্ষিণ এশীয় অঞ্চলে অগ্রণী ভূমিকা পালনের স্বীকৃতিস্বরূপ ব্র্যাক ব্যাংককে এই পুরস্কার প্রদান করা হয়। পুরষ্কারগুলি ব্যাংকের ধারাবাহিক ব্যবসায়িক সাফল্য, গ্রাহকদের উৎকর্ষ ব্যাংকিং অভিজ্ঞতা প্রদানের জন্য অত্যাধুনিক প্রযুক্তি এবং মহামারীর প্রবল প্রকোপের সময়েও গৃহিত অসাধারণ সামাজিক উদ্যোগের প্রমাণ দেয়।

সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ক্রমবর্ধমান প্রতিযোগিতামূলক বাজারে কর্পোরেট জগতের অসাধারণ উদ্যোগসমূহকে উদযাপন ও উৎসাহিত করে। মর্যাদাপূর্ণ অনুষ্ঠানে যোগ দিতে ও দক্ষিণ এশিয়ায় ব্যবসায় শ্রেষ্ঠত্ব উদযাপন করতে প্রতি বছর ভারত, পাকিস্তান, নেপাল, বাংলাদেশ, ভুটান, আফগানিস্তান, শ্রীলঙ্কা এবং মালদ্বীপের আর্থিক ও কর্পোরেট সেক্টরের শীর্ষ কর্মকর্তাবৃন্দ শ্রীলঙ্কার রাজধানীতে সমবেত হন।

গত ১০ ডিসেম্বর, ২০২১ শ্রীলঙ্কার হিলটন কলম্বো হোটেলে অনুষ্ঠিত অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগদানের মাধ্যমে ব্র্যাক ব্যাংক এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিওও মোঃ সাব্বির হোসেন আনুষ্ঠানিকভাবে পুরস্কার গ্রহণ করেন।

ব্র্যাক ব্যাংক প্রায় সব আর্থিক মানদন্ডে দেশের ব্যাংকিং খাতে শীর্ষস্থানে অবস্থান করছে। কর্পোরেট গভর্নেন্স ও মূল্যবোধ ভিত্তিক ব্যাংকিংয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে। ব্যাংকের ডিজিটাল ট্রান্সফর্মেশন অগ্রযাত্রার প্রধান উদ্দেশ্য হচ্ছে বিশ্বসেরা প্রযুক্তি ব্যবহার করে গ্রাহকদের স্বাচ্ছন্দ্যময় ও আনন্দময় ব্যাংকিং অভিজ্ঞতা প্রদান, পরিচালনাগত কর্মদক্ষতা অর্জন এবং গ্রাহকদের সেবা প্রদানে দ্রুততা নিশ্চিত করা।

আগামী বছরগুলিতে ব্যাংকটি অত্যাধুনিক প্রযুক্তির সুফল নিয়ে আসা ও লক্ষ্যণীয় ব্যবসায়িক প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্য স্থির করেছে। কোভিড মহামারী শুরু থেকেই ব্যাংকের কর্মকর্তা ও তাদের পরিবারের নিরাপত্তায় ব্যাংকের সক্রিয় উদ্যোগ এবং গ্রাহকদের নিরবচ্ছিন্ন ব্যাংকিং সেবা প্রদান করায় ব্র্যাক ব্যাংক স্থানীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে প্রশংসা ও সাধুবাদ অর্জন করেছে। গ্রাহক ও কর্মকর্তাদের জন্য কল্যাণধর্মী কার্যক্রম গ্রহণ করায় ‘মোস্ট ইনোভেটিভ কোভিড রেসপন্স’ সম্মাননাটি অর্জন করেছে।

এ পুরস্কার অর্জন সম্পর্কে ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “আর্থিক, উদ্ভাবনী ও কর্পোরেট সুশাসন মানদন্ডে ব্র্যাক ব্যাংক বাংলাদেশের ব্যাংকিং খাতে অগ্রগামী অবস্থানে আছে। নিয়ন্ত্রক সংস্থা ও পরিচালনা পর্ষদের দূরদর্শী দিকনির্দেশনা এবং মেধাবী কর্মকর্তাবৃন্দের নিবেদিত প্রচেষ্টায় ব্র্যাক ব্যাংক একটি অন্যতম শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। আমরা এখন বিগত বছরগুলোতে প্রযুক্তি, মানবসম্পদ ও প্রসেস-এ করা বিনিয়োগের সুফল পাচ্ছি। এর ফলে আমাদের গ্রাহকবৃন্দ উপকৃত হচ্ছে। এই ডিজিটাল যুগে গ্রাহকদের ব্যাংকিং অভিজ্ঞতা আরও উন্নত করার লক্ষ্যে আমরা আমাদের প্রচেষ্টা অব্যাহত রাখবো।”

তিনি আরও বলেন, “এই পুরস্কারটি ব্র্যাক ব্যাংক-কে দেশের সেরা ব্যাংক হওয়ার চূড়ান্ত লক্ষ্যের দিকে এগিয়ে যেতে আরও এক ধাপ এগিয়ে দেবে। ব্যাংকের উপর অবিচল আস্থা রাখার জন্য আমরা সম্মানিত গ্রাহক ও স্টেকহোল্ডারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তাঁদের আস্থা এ ধরনের আন্তর্জাতিক সম্মান অর্জনে আমাদের সহায়তা করে।”

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রাজধানীতে মোবাইল চোরাকারবারী চক্রের মূলহোতা রবিসহ গ্রেফতার-২৫

মহেশপুর প্রেসক্লাবের সাংবাদিকদের ঈদ উপহার এমপি সালাহ উদ্দীন মিয়াজী

“আন্তর্জাতিক আইএফএন অনএয়ার রোডশো”-এর সঞ্চালনা করলেন স্ট্যান্ডার্ড ব্যাংকের এএমডি

পত্রিকার বাস্তব নির্ভর প্রচার সংখ্যা নিয়ে কাজ চলছে : তথ্যমন্ত্রী

কেরাণীগঞ্জ হতে র‌্যাবের পৃথক অভিযানে ১৮ জুয়াড়ি গ্রেপ্তার

বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২৩ পাচ্ছে খাদ্য মন্ত্রণালয়

গোবিন্দগঞ্জে ডাঙ্গার বিলের উন্মুক্ত

জায়েদ খানের বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ নিপুণের

দারাজ মল ফেস্টে মেগা ডিলস ভাউচারে ১২,০০০ টাকা পর্যন্ত ছাড়

রাজকারের সন্তানেরা স্বাধীনতার বিরুদ্ধে, সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে : বিএসএমএমইউর উপাচার্য

ব্রেকিং নিউজ :