300X70
মঙ্গলবার , ১৬ ফেব্রুয়ারি ২০২১ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

খালিয়াজুরি উপজেলা চেয়ারম্যান কিবরিয়া জব্বার আর নেই

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৬, ২০২১ ১:৫২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : নেত্রকোণা জেলার খালিয়াজুরি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান জনাব গোলাম কিবরিয়া জব্বার আর নেই। তিনি আজ ভোর ৩-২০ মিনিটে ঢাকায় বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এর ছোট ভাই।

কিবরিয়া জব্বার ১৯৫৪ সালে ব্রাহ্মণবাড়িয়া জেলার চরচারতলা গ্রামের নানার বাড়িতে জন্ম গ্রহণ করেন। ১৯৭২ থেকে ১৯৭৮ সাল পর্যন্ত খালিয়াজুরি আওয়ামী লীগ এর সভাপতি বাবা আবদুল জব্বার এর সুযোগ্য উত্তরসূরি হিসেবে কিবরিয়া জব্বার নিজেকে গত ২২ বছর খালিয়াজুরির আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আওয়ামী লীগের রাজনীতির মধ্যমনি হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। এরই ধারাবাহিকতায় তিনি খালিয়াজুরি উপজেলা পরিষদের দুই দুই বার বিপুল ভোটে নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।। এলাকার মূলধারার রাজনীতির সুত্রে বাবা মরহুম আবদুল জব্বারের পারিবারিক বন্ধু বঙ্গবন্ধু সরকারের সাবেক খাদ্য মন্ত্রী ও সংসদ সদস্য জনাব আবদুল মোমেন এবং পরবর্তিতে সংসদ সদস্য রেবেকা মুমিনের অত্যন্ত ঘনিষ্ট জন হিসেবে খালিয়াজুরি উপজেলা আওয়ামী লীগের রাজনীতিতে এক নক্ষত্র হিসেবে কিবরিয়া জব্বারের আবির্ভাব ছিলো স্থানীয় মানুষের অতি প্রিয় আপনজন হিসেবে ।এই পরিবারের হাত ধরেই পশ্চাৎপদতা থেকে খালিয়াজুরিকে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠায় তার ভূমিকা ছিলো অবিস্মরণীয়।

কিবরিয়া জব্বার নটরডেম থেকে স্নাতক ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করে নিজেকে ঐতিহ্যবাহী জব্বার পরিবারের যোগ্য রাজনৈতিক উত্তরসূরি জনাব গোলাম কিবরিয়া জব্বার এক ছেলে ও দুই মেয়ের জনক।

তার মুত্যুর সংবাদ শোনার পর এলাকায় শোকের ছায়া নেমে আসে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় কিবরিয়া জব্বারের মুত্যুতে গভীর শোক প্রকাশ করেছে। মন্ত্রণালয় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছে এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :