300X70
বৃহস্পতিবার , ১৮ মে ২০২৩ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গাজীপুর সিটি নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থীর ইশতেহার ঘোষণা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৮, ২০২৩ ১২:৪৫ অপরাহ্ণ

সংবাদদাতা, গাজীপুর: গাজীপুর সিটিকে আধুনিক স্থাপত্যবিদ ও নগর পরিকল্পনাবিদদের সহযোগিতায় একটি পরিকল্পিত নগর হিসেবে গড়ে তোলার অঙ্গীকার নিয়ে জাতীয় পার্টির মেয়রপ্রার্থী সাবেক সচিব এমএম নিয়াজ উদ্দিন ইশতেহার ঘোষণা করেছেন।

বৃহস্পতিবার বেলা ১১টায় নগরের দক্ষিণ ছায়াবীথি গাজীপুর সেন্ট্রাল পাবলিক কলেজের হলরুমে তিনি এ ইশতেহার ঘোষণা করেন।

মেধাভিত্তিক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে সৃজনশীল আধুনিক ও প্রযুক্তিনির্ভর শিক্ষাব্যবস্থা গড়ে তোলে শিক্ষার গুণগত মান উন্নয়নে বিশ্বমানের স্কুল, কওমি মাদ্রাসা, কলেজ ও গাজীপুর পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করাসহ নগরবাসীর নিরাপত্তা, যোগাযোগের উপযোগী নতুন নতুন রাস্তা, ফুটপাত নির্মাণসহ যানজট নিরসনে এ ইশতেহারে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।

এ ছাড়া নাগরিকদের সহযোগিতায় সিটি করপোরেশনকে পেশিশক্তি, মাস্তানি, টেন্ডারবাজিসহ সব ধরনের অনৈতিক প্রভাব বলয়মুক্ত করার অঙ্গীকার রয়েছে এই ইশতেহারে।

নগরকে একটি সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ গড়ে তুলতে কার্যকর পদক্ষেপ গ্রহণ ও নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে তিনি ওয়ার্ডভিত্তিক কমিউনিটি পুলিশের ব্যবস্থা করবেন।

এ ছাড়া রাস্তা প্রশস্তকরণ এবং ড্রেনসহ টেকসই রাস্তা, যানযট নিরসনের জন্য জয়দেবপুর রেলক্রসিংয়ে ফ্লাইওভার নির্মাণসহ বিভিন্ন স্থানে ফ্লাইওভার নির্মাণ ও নগরবাসীর চলাচলের জন্য চক্রাকার সিটিবাস এবং ঢাকা পর্যন্ত বিশেষ বাস সার্ভিসের ব্যবস্থা, উন্নত মানের বাস টার্মিনাল, বাস স্টপেজ নির্মাণ করার কথাও উল্লেখ করেছেন এ ইশতেহারে।

প্রতিটি ওয়ার্ডের কমিউনিটি হেলথ সেন্টার করার মাধ্যমে সর্বসাধারণের চিকিৎসাসেবার ব্যবস্থা, গার্মেন্টস শ্রমিক ও অন্যান্য শ্রমিকের জন্য গাজীপুর মহানগর শ্রম হাসপাতাল নির্মাণ করাও ছিল তার অঙ্গীকারে।

মহানগরের বাজারগুলোতে নিয়মিত মনিটরিং টিমের মাধ্যমে ভেজালমুক্ত খাদ্য নিশ্চিত করাসহ গার্মেন্টসকর্মীদের নিরাপদ আবাসনের জন্য বহুতল ভবন নির্মাণ, নগরের ৯টি থানায় আধুনিক সুযোগ-সুবিধাসংবলিত ৯টি আবাসিক জোন স্থাপন করার কথাও উল্লেখ রয়েছে এই ইশতেহারে।

এ ছাড়া প্রত্যেক ওয়ার্ডে শিশুপার্ক নির্মাণ, নগরের দুস্থ এবং অসহায় ভূমিহীন পরিবারের জন্য বাড়ি নির্মাণসহ পরিচ্ছন্ন গাজীপুর নগরী গড়ার লক্ষ্যে প্রতিদিন রাত্র ১২টা থেকে ভোর ৫টার মধ্যে আবর্জনা অপসারণে কার্যকর পদক্ষেপ করা এবং বর্জ সংগ্রহ করে বিজ্ঞানসম্মত উপায়ে রিসাইক্লিংয়ের ব্যবস্থা করার কথাও উল্লেখ রয়েছে তার এই ইশতেহারে।

ইশতেহারে তিনি আরও উল্লেখ করেছেন, প্রতি ওয়ার্ডে মসজিদ, ঈদগাহ মাঠ, কবরস্থান, মন্দিরসহ অন্যান্য উপাসনালয় ও কমিউনিটি সেন্টার নির্মাণ, নগরের হিন্দু ধর্মাবলম্বীদের শ্মশানকে আধুনিকীকরণ, সবুজ গাজীপুর গড়ে তোলার লক্ষ্যে বছরে কমপক্ষে তিন লাখ বৃক্ষরোপণ করবেন।

ইশতেহারে অন্যান্য অঙ্গীকারের মধ্যে আরও উল্লেখ করেছেন, সিটি করপোরেশন পরিচালনা করার জন্য নিয়মিত বিশেষ ব্যক্তিদের পরামর্শ গ্রহণ, একটি পরিবারকে স্বাবলম্বী ও সমৃদ্ধ করার জন্য বেকার সমস্যা সমাধান, মহানগরের মধ্যকার চিলাই নদী, তুরাগ নদ, বালু নদসহ নদী ও খাল খনন করে বিশুদ্ধ পানির প্রবাহ সৃষ্টি করা।

এ ছাড়া ওয়ার্ডভিত্তিক নিঃস্ব ব্যক্তিদের স্বাবলম্বী করার জন্য পুঁজি বিনিয়োগ করে ব্যবসার ব্যবস্থা করা এবং রিকশা প্রদান, দুস্থ মহিলাদের মধ্যে গাভী, সেলাই মেশিন বিতরণ করাসহ স্থায়ী কৃষিপণ্য বিক্রয়ের জন্য কৃষি মার্কেট স্থাপন করবেন।

শতভাগ আবাসিক ও শিল্পকারখানায় গ্যাস, বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা, সিটি করপোরেশনের আওতাধীন সব মসজিদের ইমাম, খতিবদের নিয়মিত মাসিক সম্মাননা প্রদানেরও অঙ্গীকার রয়েছে এ ইশতিহারে।

সবশেষ এমএম নিয়াজ উদ্দিন গাজীপুর সিটিকে বাংলাদেশে একটি মডেল সিটি হিসাবে গড়ে তোলার জন্য সবার সহযোগিতা ও একটি মূল্যবান ভোট প্রার্থনা করেন।

এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়ামের সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়া, কেন্দ্রীয় সদস্য হারুনুর রশিদ, অ্যাডভোকেট মনোয়ার হোসেন, শেখ মাসুদুল আলম টিটু, জাকির হোসেন, জাতীয় পার্টির নেতা জহিরুল ইসলাম সরকার, আশরাফুল ইসলাম আলম, আব্দুস সালাম মোল্লা, আমান উল্লাহ আমান, নুরুল ইসলাম নুরু, সালামত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ঈশ্বরগঞ্জে তিন বছরের শিশু খুন, বড় বোন গ্রেফতার

রৌমারীতে উপজেলা প্রেসক্লাবের ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন 

ব্ল্যাক লাইভস ম্যাটার: সেই জর্জ ফ্লয়েডের ‘নাতনিকে’ ঘুমের মধ্যে গুলি!

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর সহধর্মিনী বুলা আহম্মেদের মৃত্যুতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রীর শোক

রাজধানীতে ১০১ বোতল বিদেশী মদ ও ২০ কেজি গাঁজাসহ ৪ জন গ্রেফতার

মহাদেবপুরে আঠারো মামলার আসামী মাদকসহ গ্রেফতার

শাহরিয়ারের মৃত্যুতে মুখোমুখি রামেক-রাবি, উভয়ের মামলা নিল পুলিশ

ডিজিটাল বাংলাদেশ : সজীব ওয়াজেদ জয়ের চিন্তার ফসল

‘মতপ্রকাশ ও তথ্যের অবাধ স্বাধীনতা থাকবে’

অধ্যাপক ড. আফসার আহমেদের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক

ব্রেকিং নিউজ :