300X70
মঙ্গলবার , ৩০ মে ২০২৩ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

‘গুন্ডামির কী দেখছো’, সাংবাদিককে ছাত্রলীগ নেতা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৩০, ২০২৩ ১২:১৫ পূর্বাহ্ণ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের যায়যায়দিন পত্রিকার সাংবাদিক রুদ্র ইকবাল হেনস্তার শিকার
কুবি প্রতিনিধি : ‘সাংবাদিকরা এখনও আমাকে চিনে না, আমি কে। এই ক্যাম্পাস কারো বাপের না। সাংবাদিকরা আমাদের কী করবে, দেখে নেব। গুন্ডামির কী দেখছো’- সাংবাদিকদেরকে উদ্দেশ্য করে এসব বলেন ২০১৭ সালে কুবি শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক।

আজ সোমবার (২৯ মে) কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের দুই সহপাঠীর মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এ ঘটনায় সংবাদ সংগ্রহ করতে গেলে ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে হেনস্তার শিকার হন দৈনিক যায়যায়দিন পত্রিকার কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রুদ্র ইকবাল।

সকাল সাড়ে ১১টায় ইংরেজি বিভাগের ১৫তম ব্যাচের দুই শিক্ষার্থী হীরা মিয়া ও আরমান উদ্দিনের সাথে বিভাগের সিঁড়িতে এ মারামারির ঘটনা ঘটে। এ ঘটনার পর হীরকের সমর্থনে দুপুর তিনটার দিকে বঙ্গবন্ধু হলের ১৫তম আবর্তনের শিক্ষার্থীরা এবং ছাত্রলীগের পদ প্রত্যাশী রেজা-ই-এলাহি সমর্থিত শাহাদাত তানভীর রাফি, নওশীন আল ইসলাম, সাইফ আদনান, ফয়সাল, পলাশ, শাহরিয়ার সজীব, আরিয়ান অঞ্জন ও তন্ময়সহ ১০ থেকে ১২জন ছাত্রলীগ কর্মীরা বিশ্ববিদ্যালয় সংলগ্ন আনসার ক্যাম্পের সামনে সিএনজি থামিয়ে আরমানকে মারাত্মকভাবে কিল,ঘুষি,লাথি মারেন ।

পরবর্তীতে দুপুর তিনটার দিকে প্রক্টরিয়াল বডি, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান ড.বনানী বিশ্বাস, বিভাগের ছাত্র উপদেষ্টা কাজী ফাকেরা নওশীন ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. আবুল হায়াৎ এর সাথে এ ঘটনার সংবাদ সংগ্রহ করতে হীরার আবাসস্থল বঙ্গবন্ধু হলের ৩১৯ নম্বর কক্ষে যান রুদ্র ইকবাল। এসময় দৈনিক যায়যায়দিন পত্রিকার সাংবাদিক রুদ্র ইকবালকে হেনস্তা করেন রেজা সমর্থিত আসিফ এন্তাজ রাব্বি, অমিত সরকার ও সাদ্দামসহ অন্যান্যরা।

একই ঘটনার জেরে বিকেল ৪টায় প্রশাসনিক ভবনের সামনে প্রক্টরিয়াল বডির উপস্থিতিতেই ফের সাংবাদিকদেরকে হেনস্তা করেন রেজা-ই-এলাহি ও তাঁর অনুসারীরা। এসময় নৃবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী স্বজন বরণ বিশ্বাস,লোকপ্রশাসন বিভাগের মাহি হাসনাইন, নৃবিজ্ঞান বিভাগের আমিনুর বিশ্বাস, কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ওয়াসিফুল ইসলাম, গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আসিফ এন্তাজ রাব্বি, লোকপ্রশাসন বিভাগের নূর উদ্দিন হোসাইন, রিফাত, সাদ্দাম, বাংলা বিভাগের রাকিব হোসাইন, নৃবিজ্ঞান বিভাগের রাকেশ দাস, লোকপ্রশাসন মাহাবুব,নওশীন, অর্থনীতি বিভাগের মাসুম, মার্কেটিং বিভাগের রাফিসহ অন্যান্য ছাত্রলীগ নেতারা।

‘সাংবাদিকরা এখনও আমাকে চিনে না, আমি কে। এই ক্যাম্পাস কারো বাপের না। সাংবাদিকরা আমাদের কী করবে, আমি দেখে নেব। গুন্ডামির কী দেখছো।’এসব বলে গণমাধ্যমকর্মীদের দিকে তেড়ে আসেন সভাপতি পদ প্রত্যাশী রেজা-ই-ইলাহী ও তার অনুসারীরা। এরপর রেজা সমর্থিত ছাত্রলীগ নেতাকর্মীরা ক্যাম্পাসে বিভিন্ন স্লােগান দিয়ে মিছিল করে।

জানা যায়, রেজা-ই-ইলাহী কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নতুন কমিটিতে সভাপতি পদপ্রার্থী এজন্য ক্যাম্পাসে তিনি অবাধে চলাফেরা করছেন। তার নেতৃত্বে সাম্প্রতিক সময়ে ক্যাম্পাসে বহিরাগতদেরকে দিয়ে ফাঁকাগুলি ও ককটেল বিস্ফোরণ ঘটানো ও মারধরের অভিযোগ রয়েছে। তিনি বিভিন্ন সময়ে ক্যাম্পাসে বিশৃঙ্খলা সৃষ্টির নেপথ্যে নেতৃত্ব দিয়ে আসছেন বলে অভিযোগ রয়েছে।

এদিকে ভুক্তভোগী সাংবাদিক রুদ্র ইকবাল জানিয়েছেন, ‘আমি আমার পেশাগত দায়িত্ব পালন করতে গিয়েছিলাম। ছাত্রলীগ নেতাকর্মীরা বিনা উস্কানিতেই আমার ওপর হামলা করে।’

এসব বিষয়ে রেজা-ই-এলাহী বলেন, ‘আমি সাংবাদিকদের হেনস্তা করিনি। তারা আমাদের সাথে উচ্চবাচ্য করেছে। বিশৃঙ্খলাকারী কেউ আমার কর্মী নয়।’

নিয়মিত ছাত্র না হয়েও আপনি ক্যাম্পাসে মিছিল করতে পারেন কি না-এমন প্রশ্নে রেজা-ই-এলাহি বলেন, ‘এটা প্রশাসনকে জিজ্ঞেস করেন। আমাকে কেন? আমি সবকিছুই করতে পারি। প্রশাসন এই বিষয়ে অবগত আছে।’
এসব বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, ‘রেজা বিশ্ববিদ্যালয়ের ইভিনিং এমবিএ করছে। তবে ক্যাম্পাসে কেউ কিছু করতে চাইলে অবশ্যই প্রশাসনের অনুমতি নিতে হবে।’
তিনি আরো বলেন, ‘যে দু’জন শিক্ষার্থী বিশৃঙ্খলা করেছে, তাদের কাছ থেকে কোন অভিযোগ পাইনি। তারা বলছে তারা মিউচুয়াল হয়ে গেছে। আমরা প্রক্টরিয়াল বডি এখানে মধ্যস্ততা করেছি।’ তবে সাংবাদিক হেনস্তার বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি প্রক্টর।

সার্বিক বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বলেন, ‘এই মুহুর্তে কুবি ছাত্রলীগের কোনো সাংগঠনিক কমিটি নেই। কেউ ছাত্রলীগের নাম ব্যবহার করে কোন অপকর্ম করলে কেন্দ্রীয় ছাত্রলীগ তার দায়ভার নেবে না। পদ প্রত্যাশীর কথা বলে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদেরকে পদে আনার কোনো প্রশ্নই আসে না।’
এসময় শেখ ইনান আরো বলেন, সাংবাদিক হেনস্তার ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসাথে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ করবো তারা যেন এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করে।

উল্লেখ্য, রেজা-ই-এলাহি ২০১৭ সালে কুবি শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক। পরবর্তীতে তিনি কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদকের দায়িত্ব পালন করেছেন এবং বর্তমানে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নতুন কমিটিতে সভাপতি পদ প্রত্যাশী।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জনতা ব্যাংকের রাজশাহী বিভাগীয় শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

প্রযুক্তির ছোঁয়া লাগুক আপনার হেঁসেলে

ঢাকা-প্যারিসের মধ্যে ঋণচুক্তি ও সম্মতিপত্র স্বাক্ষর

ইংল্যান্ডের পাইনউড স্টুডিওতে পুলক রাজের ‘ললাট’

কাজুবাদাম, কফির সম্ভাবনাকে কাজে লাগাতে সমন্বিত উদ্যোগ চলছে : কৃষিমন্ত্রী

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের বার্ষিক ব্যবসা উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

নিজের জন্য নয়, জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করেন প্রধানমন্ত্রী: কাদের

বৃদ্ধা দাদিকে পেটালেন নাতি, ভিডিও ধারণ করলেন পুত্রবধূ

আত্রাইয়ে কয়েলের আগুনে গোয়ালঘরে পুড়লো গরু-ছাগল

নারীদের বাদ দিয়ে জাতীয় লক্ষমাত্রা অর্জনের চিন্তা মূর্খতার সামিল : স্থানীয় সরকার মন্ত্রী

ব্রেকিং নিউজ :