300X70
শনিবার , ২৭ মার্চ ২০২১ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গোপালগঞ্জ বিচার বিভাগের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২৭, ২০২১ ৫:৩৬ অপরাহ্ণ

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জ বিচার বিভাগ নানান কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২১পালন করেছে। সেইসাথে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী (৫০ বছর পূর্তি) নতুন মাত্রা যোগ হয়েছে সর্বত্র। দিবসটি উপলক্ষে শুক্রবার সকাল ৭ টায় গোপালগঞ্জের বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ অমিত কুমার দে’র নেতৃত্বে স্বাস্থ্যবিধি মেনে গোপালগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আতোয়ার রহমান (জেলা ও দায়রা জজ), চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাহাদাত হোসেন ভূইয়া, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. ওসমান গনি সহ গোপালগঞ্জ বিচার বিভাগের সকল বিচারকগণ, জেলা জজশীপ ও ম্যাজিস্ট্রেসী’র সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ সমবেত হয়ে একটি আনন্দ র‌্যালি নিয়ে গোপালগঞ্জ শেখ কামাল স্টেডিয়াম সংলগ্ন শহীদ স্মৃতি স্তম্ভের বেদিতে পুষ্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

পরে গোপালগঞ্জ সিনিয়র জেলা ও দায়রা জজ অমিত কুমার দে সকলকে নিয়ে ফিতা কেটে জেলা ও দায়রা জজ আদালত ভবনে মুজিব কর্ণার উদ্বোধন করেন। এরপর জেলা ও দায়রা জজ আদালত ভবনের সম্মেলন কক্ষে সিনিয়র জেলা ও দায়রা জজ অমিত কুমার দে’র সভাপতিত্বে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২১ এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সিনিয়র জেলা ও দায়রা জজ দ্রæত সময়ের মধ্যে বিচারাধীন মামলা নিষ্পত্তি করে সমাজে ন্যায়বিচার প্রতিষ্ঠায় সকল বিচারকের সহযোগিতা কামনা করেন। সমাজে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ সম্ভব বলেও অভিমত ব্যক্ত করেন।

এর আগে আলোচনা সভার পূর্বে মহান স্বাধীনতা যুদ্ধে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত সহ তাদের আত্মত্যাগের প্রতি সম্মান জানিয়ে দাঁড়িয়ে ১ মিনিটের নীরবতা পালন করেন। এরপর গোপালগঞ্জ বিচার বিভাগের আয়োজনে বিচারকগণ কেক কেটে একে অপরকে খাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২১ পালন করেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :