300X70
শুক্রবার , ১১ জুন ২০২১ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গোবিন্দগঞ্জে দাদন ব্যবসায়ির অপমান সইতে না পেরে ভ্যান চালকের আত্মহত্যা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১১, ২০২১ ৮:০১ অপরাহ্ণ

প্রতিনিধি, গাইবান্ধা: সুদের টাকা পরিশোধে ব্যর্থ ভ্যানচালককে অপমান অপদস্ত করে ভ্যান আটক করায় ক্ষোভে লজ্জায় জাহাঙ্গীর শেখ নামে এক ভ্যানচালক গ্যাস টেবলেট খেয়ে আত্মহত্যা করেছে।

গত বৃহস্পতিবার (১০ জুন) সন্ধ্যায় বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। জাহাঙ্গীর শেখের বাড়ি গোবিন্দগঞ্জ উপজেলার গুমানিগঞ্জ ইউনিয়নের নাগেরভিটা গ্রামে।

পরিবার সূত্রে জানা যায় এক বছর আগে স্থানীয় ‘নাগের ভিটা’ সমিতি থেকে সুদে ১০ হাজার টাকার লোন গ্রহণ করে জাহাঙ্গীর শেখ। এর মধ্যে ১১ মাসের সুদের টাকা পরিশোধ করেন। এক মাসের সুদের এক হাজার টাকা বৃহস্পতিবার দেয়ার কথা ছিল। বৃহস্পতিবার সকালে সবজি বোঝাই ভ্যান নিয়ে বগুড়ার মহাস্থান হাটে যাচ্ছিলেন ভ্যান চালক জাহাঙ্গীর।

এসময় সুদ ব্যবসায়ী জহুরুল ইসলামসহ ৫-৬ জন তার পথরোধ করে টাকা দাবী করে। জাহাঙ্গীর সুদের এক হাজার টাকা আরো এক সপ্তাহ পরে দিতে চাইলে তারা জাহাঙ্গীরের ওপর চড়াও হয় এবং চড়-থাপ্পড়, টানা হেচরা ও অপমান করেন। পরে তার সব সবজি মাটিতে ফেলে ভ্যানটি নিয়ে যায় সুদ ব্যবসায়ীগং।

ঘটনার পর অপমান সহ্য করতে না পেরে বাড়িতে গিয়ে বিষাক্ত ট্যাবলেট খেয়ে অসুস্থ হয়ে পড়েন জাহাঙ্গীর। পরে তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সন্ধ্যার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ভ্যান চালক জাহাঙ্গীর।

এ ঘটনায় নিহত’র ভাই কুদ্দুস শেখ বাদী হয়ে নাগের ভিটা গ্রামের সুদারু অঞ্জ মিয়ার ছেলে জহুরুল ইসলাম(৪০),মৃত মোজা মিয়ার ছেলে আশরাফ আলী(৪০),সোলায়মান আলী, শাহিন মিয়া, মতিয়ার রহমানের নাম উল্লেখ করে গোবিন্দগঞ্জ থানায় রাতেই একটি এজাহার দায়ের করেন। গোবিন্দগঞ্জ থানার এস, আই জহুরুল ইসলাম সঙ্গীয় পুলিশ ফোর্স ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনার সত্যতা নিশ্চিত করে গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনর্চাজ মেহেদি হাসান জানান এ ব্যাপারে নিয়মিত মামলা হয়েছে।

নিখোঁজ মাদ্রাসা শিক্ষকের লাশ উদ্ধার

গাইবান্ধার গোবিন্দগঞ্জে করতোয়া নদী থেকে খাজা মিয়া (৫১) নামে নিখোঁজ এক মাদ্রাসা শিক্ষকের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত খাজা মিয়া পলুপাড়া গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে। সে গোবিন্দগঞ্জ পৌর শহরের খলসি দাখিল মাদ্রাসায় সহকারী শিক্ষক হিসাবে কর্মরত ছিলেন।
স্থানীয়রা জানায়, গতকাল ভোরে হাটতে গিয়ে নিখোঁজ ছিলেন সহকারী শিক্ষক খাজা মিয়া। অনেক খোঁজাখুজি করে তাকে পায়নি তার পরিবার। গতকাল শুক্রবার সকালে পলুপাড়া ব্রীজের অদূরে নদীর ধারে বাঁশঝাড়ে তার মরদেহ ভেসে উঠতে দেখে স্থানীয় লোকজন থানায় খবর দেয়। পুলিশ লাশ উদ্ধার কওে মর্গে প্রেরণ করেছে। গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ এ কে মেহেদী হাসান জানান, সম্ভবত হাটার সময় ক্লান্ত হয় পলু ব্রীজে বসেছিল। এসময় অসাবধান বসত নদীত পরে তার মৃত্যু হতে পারে। পোষ্ট মর্টেম রির্পোট এলে মৃত্যুর কারণ জানা যাবে।

শিশুকে বলৎকারের অভিযোগ, শিশুকে হাসপাতালে ভর্তি

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ৫বছর শিশু সিহাব স্থানীয় এক বখাটে যুবক কর্তৃক বলৎকারের অভিযোগে থানায় মামলা দায়ের হয়েছে।
স্থানীয়রা জানায়, গত০৯ জুন বিকাল সাড়ে ৩ টায় উপজেলার রাখালবুরুজ ইউনিয়নের কাজীপাড়া গ্রামের আহসান হাবীবের ৫বছর ৭মাসের শিশু সন্তান বড়ীর পার্শ্বে খেলাধুলা করছিল। এসময় একই গ্রামের শরিফুল ইসলামের ছেলে বখাটে যুবক সিহাব শিশুটির মুখ চেপে ধরে তার বাড়ীতে কেউ না থাকার সুযোগে বাড়ীতে নিয়ে গিয়ে বলৎকার করে। পরে শিশুটি অতিরিক্ত কান্নাকাটি শুরু করে এবং অসুস্থ হয়ে পড়ে। শিশুটিকে ছেওে দিলে সে বাড়ীতে এসে সমস্ত ঘটনা তার মাকে খুলে বলে। পরে শিশুটি পরিবার শিশুটিকে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি করে। এব্যাপারে গোবিন্দগঞ্জ থানায় মামলা দায়ের হয়েছে। গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ একেএম মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করে জানান,আসামী সিহাবকে গ্রেফতারের চেষ্টা চলছে। এ ঘটনার দৃষ্টান্ত মূলক বিচার চায় নির্যাতিতা শিশুর পরিবার ও এলাকাবাসী।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বরেণ্য অভিনেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকের এর মৃত্যুতে সংস্কৃতি সচিবের শোক

ইউক্রেন ক্রিমিয়ার নিয়ন্ত্রণ ফিরে পাবে, তুরস্কে বললেন জেলেনস্কি

বাংলাদেশ ও কাজাখস্থানের মধ্যে ভিসা অব্যাহতি চুক্তি সই

যুক্তরাষ্ট্র ইইউ ও ব্রিটেন রোহিঙ্গাদের সহায়তা দেবে ৩৪ কোটি ডলার

স্টার্টআপ ইকোসিস্টেমকে শক্তিশালী করতে আইডিয়া প্রকল্প ও মাইক্রোসফটের এলওআই স্বাক্ষর

আগামীকাল সোমবার বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ডের জমকালো আয়োজন

নতুন প্রজন্মকে বই পড়ায় আগ্রহী করে তুলতে হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

শিগগিরই সুস্থ হয়ে ফিরে আসবো: ট্রাম্প

স্মার্ট বাংলাদেশ হতে হলে প্রতিটি নাগরিকের সক্ষমতার সর্বোচ্চ ব্যবহার করতে হবে : সমাজকল্যাণ মন্ত্রী

ফের ৭ দাবিতে নীলক্ষেতে শিক্ষার্থীদের অবরোধ, বিক্ষোভ

ব্রেকিং নিউজ :