300X70
শুক্রবার , ৮ এপ্রিল ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গোবিন্দগঞ্জে রংপুর ইপিজেড নিয়ে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যানের মতবিনিময়

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৮, ২০২২ ৯:০০ অপরাহ্ণ

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জে রংপুর ইপিজেড বাস্তবায়নে বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপ তুলে ধরে উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিণ্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মত বিনিময় করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল লতিফ প্রধান।

গত বৃহস্পতিবার বিকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা রংপুর চিনিকলের সাহেবগঞ্জ বাণ্যিজিক ইক্ষু খামারের জমিতে রংপুর রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা (আরইপিজেড) সুষ্ঠু বাস্তবায়নের লক্ষে নানা দিক তুলে ধরেন। তারা বৃহত্তর আর্থ-সামাজিক উন্নয়ন স্বার্থে আরইপিজেড বাস্তবায়নকে স্বাগত জানান।

এসময় বক্তব্য রাখেন, জি টিভি’র জেলা প্রতিনিধি গোপাল মহন্ত, গোবিন্দগঞ্জ প্রেস ক্লাবের উপদেষ্টা চ্যানেল আই এর জেলা প্রতিনিধি ফারুক হোসেন, সাধারণ সম্পাদক রাসেল কবির, সিনিয়র সহ সভাপতি রফিকুল ইসলাম রফিক, সহ সভাপতি মনজুর হাবিব মনজু, শাহ আলম সরকার সাজু, সিনিয়র যুগ্ম সম্পাদক আনোয়ারুল ইসলাম, যুগ্ম সম্পাদক ডিপটি প্রধান, দপ্তর সম্পাদক মোস্তফা কামাল সুমন, বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক শ্যামলেন্দু মোহন রায় জীবু, সাপ্তাহিক কাটাখালি পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক সিনিয়র সাংবাদিক মোয়াজ্জেম হোসেন আকন্দ,সাপ্তাহিক খোলা হাওয়া’র আনোয়ারুল ইসলাম,সাংবাদিক এসোসিয়েশনে সভাপতি মাহমুদ খান, প্রেস ক্লাব গোবিন্দগঞ্জের সভাপতি রফিকুল ইসলাম, সাংবাদিক শাহীন আলম প্রমুখ। মত বিনিময় সভায় উপজেলায় কর্মরত সাংবাদিকগণ অংশগ্রহণ করেন।

মতবিনিময় শেষে সমাপনী বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান বলেন, আরইপিজেড গোবিন্দগঞ্জের সার্বিক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বিশেষ উপহার। আরইপিজেড গড়ে উঠলে বদলে যাবে উপজেলার আর্থসামাজিক অবস্থা। তিনি সাংবাদিকদের ইতিবাচক ভাবে আরইপিজেড জনগণের সামনে তুলে ধরার আহবান জানান।

সেবা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরীতে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে শুক্রবার সকালে উপজেলার কামদিয়া ইউনিয়নের বেসাইন গ্রামে সেবা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর ৩৮, ৩৯, ৫১ ও ৫২ ধারা লংঘনের দায়ে ফ্যাক্টরীর মালিক শ্রী সঞ্জয় চন্দ্র মোদক (৩৫) কে ১ লক্ষ ২৫হাজার টাকা অর্থদন্ড করা হয়। অনাদায়ে ১৫ (পনের) দিনের বিনাশ্রম কারাদন্ডে দেওয়া হয়। অর্থ প্রদানে ব্যর্থ হওয়ায় অভিযুক্ত শ্রী সঞ্জয় চন্দ্র মোদক কে গাইবান্ধা জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

এছাড়াও ভোক্তা অধিকার বিরোধী কার্যের জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ২৭(১) ধারা অনুযায়ী ভ্রাম্যমান আদালতের বিচারক ফ্যাক্টরীটি সীলগালাপূর্বক সাময়িকভাবে বন্ধ রাখার আদেশ প্রদান করা হয়েছে।

সড়কে চাঁদা বন্ধে সাংবাদিকদের সাথে হাইওয়ে থানা কর্তৃপক্ষের মত বিনিময় : পবিত্র রমজান ও আসছে ঈদ উপলক্ষে মহাসড়কে দুর্ভোগ কমাতে গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা কর্তৃপক্ষের সাথে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

গত বুধবার রাত ৮টার দিকে বগুড়া রিজিওনের গোবিন্দগঞ্জ হাইওয়ে থানায় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন হাইওয়ে থানার চলতি দায়িত্ব পালনকারী কর্মকর্তা প্রবীন কুমার পাল (টিআই)। এসময় গোবিন্দগঞ্জের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মহাসড়কে থ্রি-হুইলার, সিএনজি, অটো চলাচল বন্ধের পাশাপাশি সড়কে যানজট এড়াতে করণীয় বিভিন্ন দিক উঠে আসে। সম্প্রতি মহামান্য হাইকোর্টের বিভিন্ন আদেশে উক্ত যানগুলো মহাসড়কে নিষিদ্ধ করা ও পণ্যবাহী ট্রাক দাঁড় করানোর বিষয়টিতে টিআই প্রবীন কুমার পাল বলেন, বগুড়ার মাটিডালী থেকে গাইবান্ধার ধাপেরহাট পর্যন্ত প্রায় ৬২ কিলোমিটার মহাসড়ককে যানজট মুক্ত রাখা হবে। এজন্য আমরা প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছি।

আমাদের কর্মরত সদস্যরা তাদের যথাযথ দায়িত্ব পালন করবেন। সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া কোনো পণ্য ও যাত্রীবাহী যানবাহন আটক করে তল্লাশি করা হবে না। যাত্রী-উঠানামায় জনগুরুত্বপূর্ণ শহরে নির্দিষ্ট স্থান নির্ধারণ করা হবে। আমরা আপনাদের সহযোগিতা কামনা করছি।

উল্লেখ্য, গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো. খায়রুল আলমের বদলিজনিত কারণে চলতি দায়িত্ব নিয়ে প্রবীন কুমার পাল দুর্ঘটনা ও যানজটমুক্ত মহাসড়ক নিয়ন্ত্রণে কাজ করার অঙ্গীকার করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মহানবীকে নিয়ে কটুক্তি: সিরাজদিখানে জমিয়তে উলামায়ে ইসলামের মানববন্ধন

মেধা, দক্ষতা, সৃজনশীলতা ও আন্তরিকতার কারণে নারীরা কর্মক্ষেত্রে ভাল করছে : টেলিযোগাযোগ মন্ত্রী

দক্ষ মানব সম্পদ গড়ে তোলাই আমাদের মূল লক্ষ : প্রধানমন্ত্রী

স্মার্ট ডাকঘর রূপান্তর নিশ্চিত করতে স্মার্ট ডাককর্মী তৈরি করতে হবে : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী

পুতিন ইউক্রেনে হামলার সিদ্ধান্ত নিয়েছেন : বাইডেন

দেশসেবা করতে নবীন সেনা কর্মকর্তাদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

ডেসার মেন্টরশিপ প্রোগ্রামে ইভেন্ট সাপোর্ট দেবে মোড় স্পেস

রাজধানীর চকবাজারে ৪ ছিনতাইকারী গ্রেফতার

গায়ের রঙ নিয়ে হীনমন্যতায় ভুগতেন রানি মুখার্জি?

যশোরে সড়ক দুর্ঘটনায় ৩ কলেজছাত্র নিহত

ব্রেকিং নিউজ :