300X70
রবিবার , ১৮ সেপ্টেম্বর ২০২২ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

হোস্টেলে ৬০ ছাত্রীর গোসলের ভিডিও ভাইরাল, বিক্ষোভে উত্তাল বিশ্ববিদ্যালয়

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১৮, ২০২২ ১২:৩৩ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: এ ঘটনার প্রতিবাদে রবিবার ভোররাতে বিক্ষোভ করেছেন ছাত্রীরা। ভোররাত আড়াইটা নাগাদ তাদের এই বিক্ষোভ চলে। পুলিশ গিয়ে শেষ পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তুলকালাম কাণ্ড ভারতের চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ের হোস্টেলে। সেখানে ৬০ জন ছাত্রীর গোসলের ভিডিও ভাইরাল হয়েছে। এ ঘটনার প্রতিবাদে রবিবার ভোররাতে বিক্ষোভ করেছেন ছাত্রীরা। ভোররাত আড়াইটা নাগাদ তাদের এই বিক্ষোভ চলে। পুলিশ গিয়ে শেষ পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অভিযোগ, হোস্টেলেরই এক ছাত্রী এসব ভিডিও করে। তারপর শিমলার এক ছেলেকে সেই ভিডিও পাঠিয়ে দেওয়া হয়। সেই ছেলেই নাকি সোশ্যাল মিডিয়ায় ছাত্রীদের এই গোসলের ভিডিও ভাইরাল করে দেন। অভিযুক্ত মেয়েটির বিরুদ্ধে আইপিসি এবং আইটি আইনের ৩৫৪সি ধারায় মামলা করা হয়েছে। অভিযুক্ত ছাত্রী এমবিএ-র প্রথম বর্ষে পড়াশোনা করছেন।

এদিকে যেসব ছাত্রীর ভিডিও ভাইরাল হয়েছে, তাদের অনেকেই আত্মহত্যার করার চেষ্টা করেন বলে দাবি করা হয়েছিল এক সোশ্যাল মিডিয়া পোস্টে। যদিও পুলিশের তরফে দাবি করা হয়, কোনো আত্মহত্যার চেষ্টার খবর পাওয়া যায়নি বা কারও মৃত্যু হয়নি।
এদিকে শনিবার রাতে ক্যাম্পাসে বিশৃঙ্খলা দেখা দিলে শতশত শিক্ষার্থী রাস্তায় নেমে আসেন। ভোররাতে ছাত্রীদের বিক্ষোভ প্রদর্শনের ভিডিও ইতোমধ্যে ভাইরাল হয়েছে। বেশ কয়েকটি সোশ্যাল মিডিয়া পোস্টে অভিযোগ ওঠে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পুরো বিষয়টিকে ঢাকা দেওয়ার চেষ্টা করছে। এই আবহে পুলিশ মামলার তদন্ত শুরু করেছে।

অপরদিকে ঘটনার সঙ্গে যুক্ত আরও একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে এক ছাত্রীকে বলতে শোনা যাচ্ছে যে, তিনি এই গোসলের ভিডিও প্রকাশ করেছেন। এর জন্য তিনি ক্ষমা চান।

পঞ্জাবের শিক্ষামন্ত্রী হরজোত সিং বেন্স আন্দোলনরত শিক্ষার্থীদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘এটি একটি অত্যন্ত সংবেদনশীল বিষয়। এই বিষয়টা আমাদের বোন এবং কন্যাদের মর্যাদার সাথে যুক্ত। মিডিয়াসহ আমাদের সকলকে এই বিষয়ে খুব সতর্ক হওয়া উচিত। এখন একটি সমাজ হিসেবে আমাদের কাছে পরীক্ষা এটা।’

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

শীর্ষে উঠার লড়াই, পিএনজির বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ঢাকার বাতাস আজ বিশ্বে সবচেয়ে দূষিত

কম্প্রেসর যন্ত্র্যাংশ রপ্তানিতে ইউরোপিয়ান প্রতিষ্ঠানের সঙ্গে ওয়ালটনের দীর্ঘমেয়াদি চুক্তি

ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে এবারের নির্বাচন: প্রধানমন্ত্রী

আল্লাহর নিকট ক্ষমা চাওয়ার দু‘আ! 

নাইজেরিয়ায় মসজিদে সশস্ত্র গোষ্ঠীর হামলায় নিহত ১৫

থানায় আসামির মৃত্যু দুই পুলিশ বরখাস্ত

পার্বত্য এলাকার মানুষ শন্তিপ্রিয়। দুষ্টু মানুষদের আশ্রয় প্রশ্রয় দেওয়া হবে না : পার্বত্য মন্ত্রী

২০২২ সালের তৃতীয় প্রান্তিকে বৈশ্বিক স্মার্টফোন রপ্তানিতে শীর্ষে স্যামসাং

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মচারিদের চিকিৎসা ও শিক্ষা অনুদান প্রদান

ব্রেকিং নিউজ :