300X70
শুক্রবার , ২০ অক্টোবর ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গ্লোবাল এথিক্স ডে পালন করেছে বাংলালিংক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ২০, ২০২৩ ১২:৩৬ পূর্বাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : দেশের অন্যতম ডিজিটাল সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বাংলালিংক ‘গ্লোবাল এথিক্স ডে ২০২৩’ পালন করেছে। দিবসটির মূল প্রতিপাদ্য ছিল #EthicsEmpowered। কার্নেগি কাউন্সিল ফর এথিক্স ইন ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স-এর উদ্যোগে দিবসটি বিশ্বব্যাপী পালন করা হয়। এর লক্ষ্য আন্তর্জাতিক পরিসরে নৈতিকতার প্রচার ও সর্বক্ষেত্রে নৈতিকতার ভিত্তিকে শক্তিশালী করা।

দিবসটি উদযাপনের অংশ হিসেবে বাংলালিংক ইন্টারেক্টিভ গেমস ও কুইজসহ কর্মীদের অংশগ্রহণমূলক বিভিন্ন রকমের কার্যক্রম পরিচালনা করেছে। কার্যক্রমগুলিতে নৈতিকতার ধারনা ও চর্চাকে দৃঢ় করার উপর গুরত্ব দেওয়া হয়েছে।

এছাড়া বাংলালিংক একটি বিজনেস পার্টনার এনগেজমেন্ট সেশনেরও আয়োজন করেছে। এই আয়োজনে অংশীদারিত্ব সম্পর্কে মত বিনিময়ের পাশাপাশি ন্যায্যতা, স্বচ্ছতা ও বিশ্বাসের ভিত্তিতে সম্পর্ক উন্নয়নের উপর আলোচনা করা হয়।

বাংলালিংক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস বলেন, “আমাদের দৈনন্দিন কার্যক্রমে সর্বোচ্চ নৈতিক মান বজায় রাখতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। ‘গ্লোবাল এথিক্স ডে ২০২৩’ পালন নৈতিকভাবে সমৃদ্ধ পরিবেশ তৈরি করার লক্ষ্যে আমাদের চলমান প্রচেষ্টার একটি অংশ।

বিভিন্ন উদ্যোগ গ্রহণের মাধ্যমে আমরা নৈতিকতার মানদণ্ডকে আরও উপরে নিয়ে যেতে চাই। আমরা এমন একটি পরিবেশ গড়ে তোলায় বিশ্বাসী যেখানে প্রত্যেকে নৈতিক মূল্যবোধ মেনে চলে উন্নতি করতে পারে।”

বাংলালিংক-এর চিফ এথিক্স অ্যান্ড কমপ্লায়েন্স অফিসার মুনিরুজ্জামান শেখ বলেন, “আমরা এমন একটি সংস্কৃতি প্রতিষ্ঠা করতে পেরে গর্বিত যেখানে সব কার্যক্রমের মূলে রয়েছে নৈতিক আচরণ। আমরা বিশ্বাস করি, কোনো কিছু অর্জনের পাশাপাশি কীভাবে তা অর্জিত হচ্ছে, সেটিও সমানভাবে গুরুত্বপূর্ণ। সঠিক উপায়ে ব্যবসা করা আমাদের দীর্ঘমেয়াদী সাফল্যের জন্য অপরিহার্য।

তাই আমরা যোগাযোগের ক্ষেত্রে উদারনীতি মেনে চলার পাশাপাশি সহযোগিতামূলক ও সম্মানজনক উপায়ে বিভিন্ন চ্যালেঞ্জের সমাধান খোঁজার চেষ্টা করি। এই ক্ষেত্রে আমাদের অবস্থান নিয়ে আমরা গর্বিত। সহযোগীদের সাথে কাজের ক্ষেত্রেও আমরা এই উচ্চ নৈতিকতা, সততা ও সম্মান বজায় রাখি।”

বাংলালিংক নিবেদিতপ্রাণ কর্মী ও সম্মানিত সহযোগীদের সহায়তায় নৈতিক মূল্যবোধ বজায় রাখতে অঙ্গীকারবদ্ধ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সজিব কেমিক্যালসহ ৮ প্রতিষ্ঠানকে সাড়ে ২৪ লক্ষ টাকা জরিমানা; ২ জনকে সাজা প্রদান

এবার রোলের পরিবর্তে আইডি নম্বর পাচ্ছেন মাধ্যমিকের শিক্ষার্থীরা

রাশিয়ায় কার্যক্রম স্থগিত করছে পেপসিকো, কোকা-কোলা, ম্যাকডোনাল্ডস ও স্টারবাক্স

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে চলছে গণজাগরণের জাদু উৎসব

নাগরিকদের ইউক্রেন ছাড়ার নির্দেশ দিল আরও সাত দেশ

বৃহস্পতিবার সর্বজনীন স্কিম পেনশন উদ্বোধন

এবার ৩৪ কোটি ৩৬ লাখ ৬২ হাজার ৪১২টি বই বিনামূল্যে পাচ্ছে

তরুণী ধর্ষণের ঘটনায় অভিযুক্ত প্রবাসীর মা গ্রেফতার

‘আমার ক্ষেত্রে বিচারের বাণী নিভৃতে কেঁদেছিল’

বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক ও বাংলাদেশ ব্যাংকের মধ্যে জিটিএফ চুক্তি সই

ব্রেকিং নিউজ :