300X70
বুধবার , ২৬ মে ২০২১ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঘূর্ণিঝড়ে পটুয়াখালীতে জোয়ার বিপৎসীমার ওপরে পানি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৬, ২০২১ ৯:০৩ অপরাহ্ণ

 

বাঙলা প্রতিদিন, পটুয়াখালী সংবাদদাতাঃ

বুধবার ঘূর্ণিঝড় ইয়াস ও পূর্ণিমার প্রভাবে পটুয়াখালীতে জোয়ারের সময় পানি বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। উঁচু জোয়ারের প্রভাবে পটুয়াখালীর গলাচিপা উপজেলার ফেরিঘাটের গ্যাংওয়ে ডুবে গিয়েছে। এ সময় তলিয়ে যাচ্ছে ফেরিঘাটের সংযোগ সড়কও। ফলে ফেরি চলাচল বন্ধ হয়ে গলাচিপার সঙ্গে সরাসরি যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

ঘূর্ণিঝড় ইয়াস ও পূর্ণিমার প্রভাবে মঙ্গলবার থেকে পটুয়াখালীর নদ-নদীর পানি বৃদ্ধি পেতে থাকে।  বুধবার তা আরও বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ৬৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়।  বুধবার সকালে জোয়ারের সময় সরেজমিন দেখা যায়, ফেরিঘাটের চারপাশে পানি আর পানি। ফেরিঘাটের গ্যাংওয়ে ডুবে আছে। সংযোগ সড়কও ডুবে আছে। ঘাটের দুই পাড়ে অপেক্ষমাণ পণ্যবাহী ট্রাকগুলো ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করছে কখন ভাটা হবে, পানি নেমে যাবে।

নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় পটুয়াখালীর নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। দুই দিন ধরে জোয়ারের পানিতে ফেরিঘাটের গ্যাংওয়ে ও সংযোগ সড়ক তলিয়ে যায়। এ কারণে ফেরিঘাটে দিনে ও রাতে দুই দফায় চার ঘণ্টা করে আট ঘণ্টা ফেরি চলাচল বন্ধ রাখতে হচ্ছে। দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় দুর্ভোগে পড়ছেন পণ্যবাহী যানবাহনের চালকেরা।

 

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :