300X70
রবিবার , ২০ মার্চ ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চট্রগ্রামে এলজিইডি’র “জলবায়ু পরিবর্তন, ক্রিম্প ও ক্রিলিক” শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২০, ২০২২ ৩:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: চট্রগ্রাম বিভাগের এলজিইডির আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর ‘জলবায়ু সহিষ্ণু অবকাঠামো প্রাতিষ্ঠানিকীকরণ প্রকল্প (ক্রিম্প)’ এর মাধ্যমে বাস্তবায়িত ‘ক্লাইমেট রেজিলিয়েন্ট লোকাল ইনফ্রাস্ট্রাকচার সেন্টার (ক্রিলিক)’ আয়োজিক চট্রগ্রাম বিভাগের দুটি অঞ্চলের অধীনে ৫টি জেলার এলজিইডির বিভিন্ন পর্যায়ের প্রকৌশলীদের জন্য আজ রোববার (২০ মার্চ) দিনব্যাপী আয়োজিত ‘জলবায়ু পরিবর্তন, ক্রিম্প ও ক্রিলিক’ শীর্ষক সচেতনতামূলক প্রশিক্ষণে এলজিইডির প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন Zoom-এ অনুষ্ঠানের উদ্ধোধন করেন।

প্রধান প্রকৌশলী তাঁর উদ্বোধনী বক্তব্যে চট্রগ্রাম বিভাগের জলবায়ু পরিবর্তনজনিত প্রভাব ও দুর্যোগপূর্ণ অবস্থার কথা তুলে ধরে পরিকল্পনা, ডিজাইন, বাস্তবায়ন ও রক্ষণাবেক্ষণ কার্যক্রমে জলবায়ু সহিষ্ণুতার অন্তর্ভুক্তি, জ্ঞান ব্যবস্থাপনা, মানসিকতার উন্নয়ন ও সম্পদের সদব্যবহারের মাধ্যমে দেশব্যাপি দীর্ঘমেয়াদী টেকসই উন্নয়নে এক লক্ষ্যে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন চট্রগ্রাম বিভাগেন অতিরিক্ত প্রধান প্রকৌশলী জনাব মোঃ এনামুল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও ক্রিলিক ডিরেক্টর জনাব এ কে এম লুৎফর রহমার ক্রিলিক প্রতিষ্ঠার উদ্দেশ্য ও করণীয় সম্পর্কে ধারণা দেন।

ক্রিলিক কীভাবে প্রাতিষ্ঠানিকীকরণ করা হতে পারে তার উপর বিশদ আলোচনা করেন জলবায়ু সহিষ্ণু অবকাঠামো প্রাতিষ্ঠানিকীকরণ প্রকল্প (ক্রিম্প) ও ক্রিলিকের প্রকল্প পরিচালক জনাব মোঃ জসিম উদ্দিন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চট্রগ্রাম এলজিইডির নির্বাহী প্রকৌশলী জনাব একেএম আমিরুজ্জামান। এসময় রাঙামাটি অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী জনাব মোঃ আবদুর রশিদ খান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে চট্রগ্রাম বিভাগের ৫টি জেলার নির্বাহী প্রকৌশলী, সিনিয়র সহকারী প্রকেীশলী, উপজেলা প্রকৌশলী, সহকারী উপজেলা প্রকৌশলীসহ মোট ৭৮জন প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন ক্রিলিকের সিনিয়র প্রশিক্ষণ বিশেষজ্ঞ জনাব বান্দা হাফিজ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ব্রাসেলসে তথ্যমন্ত্রী : ইউরোপীয় পার্লামেন্টে বাংলাদেশ ফ্রেন্ডশিপ গ্রুপ গঠনের আলোচনা

বিএনপি নির্বাচনে অংশ নেবে, আশা ইসির

সব প্রতিষ্ঠানসহ বাস-ট্রেন-লঞ্চ ঘাটে মাতৃদুগ্ধ কর্ণার স্থাপনের নির্দেশ

রমজানে সুবিধাবঞ্চিত মানুষের কাছে অনুদান পৌঁছে দেয়া যাচ্ছে বিকাশ-এ

এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল নিয়ে এলো ইসি অর্গ্যানিক প্রোডাক্টস লিমিটেড

পাকিস্তানে শক্তিশালী ভূমিকম্পে হতাহত ১৫০

নারী দিবস উপলক্ষে হাই-টেক পার্ক কর্তৃপক্ষের অধিবেশন ও সনদপত্র বিতরণ

মাদারীপুরে খালি ড্রাম কাটার সময় বিস্ফোরণ, নিহত ১, আহত ২

সেনবাগ উপজেলা আ.লীগের সভাপতি মোরশেদ, সম্পাদক মানিক

ভোগান্তি কমিয়ে সেবার মান বাড়াতে প্রশিক্ষণের বিকল্প নেই : আতিকুল ইসলাম

ব্রেকিং নিউজ :