300X70
মঙ্গলবার , ১৪ জুন ২০২২ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চাঁপাইনবাবগঞ্জ থেকে তৃতীয়বারের মত চালু হলো ম্যাংগো স্পেশাল ট্রেন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১৪, ২০২২ ১২:৫৫ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : তৃতীয়বারের মত চাঁপাইনবাবগঞ্জ থেকে চালু হলো ম্যাংগো স্পেশাল ট্রেন। সোমবার বিকেল ৪টায় জেলার রহনপুর রেলস্টেশন থেকে বিশেষ এই ট্রেনের উদ্বোধন করেন বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের চিফ অপারেটিং সুপারেনটেনডেন্ট শহিদুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় রাজনীতিবিদ, সুশীল সমাজ ও রেলের উর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। রেল বিভাগ জানিয়েছে আজ প্রথম দিন জেলা থেকে ৭৬৪৫ কেজি আম পরিবহন করা হয়। এই ট্রেনে আমসহ অন্যান্য শাক-সবজির পরিবহন খরচ পড়বে প্রতিকেজি ১ টাকা ৩১ পয়সা এবং প্রতি ক্যারেট আমের লেবার ভাড়া পড়বে ১০ টাকা।
বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের চিফ অপারেটিং সুপারেনটেনডেন্ট শহিদুল ইসলাম জানান,‘ আজ থেকে ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে নিয়মিত চাহিদা অনুযায়ী ছেড়ে যাবে।

তিনি বলেন, সরকারের আয় নয়; আম চাষি, ব্যবসায়ী ও আড়তদাররা যাতে স্বল্প খরচে দেশের বিভিন্ন প্রান্তে আম পরিবহন করতে পারে সে উদ্দেশ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বিশেষ এই ট্রেন সেবা তৃতীয়বারের মত চারু করা হলো। তিন বলেন, ট্রেনটি ৬টি ওয়াগন থাকবে এবং প্রতিটি ওয়াগনে ৪৩ মেট্রিকটন আম পরিবহন করা যাবে।’

এদিকে, রহনপুর রেলস্টেশন মাষ্টার মির্জা কামরুল হাসান জানান প্রথম দিন রহনপুর থেকে ১২১ ক্যারেটে ৩০২৫ কেজি এবং চাঁপইনবাবগঞ্জ স্টেশন মাষ্টার ওবায়দুল্লাহ জানান, আজ প্রথম দিন ২১০ ক্যারেটে ৪৬২০ কেজি আম নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় ম্যাংগো স্পেশাল ট্রেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :