300X70
বৃহস্পতিবার , ৩০ মার্চ ২০২৩ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চাটখিলে প্রশাসনের উদ্যোগে কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৩০, ২০২৩ ১১:৫১ অপরাহ্ণ

আমান উল্যা, চাটখিল : পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে নোয়াখালী চাটখিলে উপজেলা প্রশাসনের উদ্দ্যেগে আয়োজিত হতে যাচ্ছে কোরআন তিলোয়াত প্রতিযোগিতা। আজ বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভূঁইয়ার সভাপত্বিতে উজেলা পরিষদ সম্মেলন কক্ষে পবিত্র কোরআন নাজিলের মাসে কুরআনুল কারীম তিলাওয়াত প্রতিযোগিতা-২০২৩ আয়োজনের বিষয়ে উপ-কমিটিসমূহ ও সম্মানিত বিচারকমন্ডলী সহ প্রস্তুতিমূলক সভার আয়োজন করেন।

এতে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহসানুল হক চৌধুরী, সমাজসেবা অফিসার মো: আলী হোসেন, ইসলামিক ফান্ডেশনের বিভিন্ন ইউনিয়নের প্রতিনিধিগণ ও বিভিন্ন মাদ্রাসার মোহাদ্দিস, মাওলানা এবং হাফেজগণ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, পৌরসভা এবং সকল ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয়, সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়, কলেজ, নূরানী মাদ্রাসা, আলিয়া মাদ্রাসা, কওমি মাদ্রাসা ও উন্মুক্ত পর্যায়ে সর্বসাধারনের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

সকল বিজয়ীকে সার্টিফিকেট ও পুরস্কার প্রদান করা হবে। ইউনিয়ন ভিত্তিক প্রতিযোগিতা সম্পন্নপূর্বক উপজেলা পর্যায়ে চ‚ড়ান্ত প্রতিযোগিতা সম্পন্ন হবে। প্রত্যেক ইউনিয়নের সময়সূচি ও নির্ধারিত স্থান নির্নয় করা হয়েছে।

সকাল ১০টায় সকল প্রতিষ্ঠানের একই সময়ে ০২/০৪/২০২৩ইং তারিখে ১নং সাহাপুর ইউপির সোমপাড়া উচ্চ বিদ্যালয়ে ও ২নং রামনারায়নপুর ইউপির রামনারায়নপুর উচ্চ বিদ্যালয়ে, ০৩/০৪/২০২৩ইং তারিখে ৩নং পরকোট ইউপির দশঘরিয়া উচ্চ বিদ্যালয়ে, ৪নং বদলকোট ইউপির বদলকোট উচ্চ বিদ্যালয়ে, ০৪/০৪/২০২৩ইং তারিখে ৫নং মোহাম্মদপুর ইউপির কামালপুর মো: হাশেম উচ্চ বিদ্যালয়ে, ৬নং পাচঁগাও ইউপির পাঁচগাঁও বালিকা উচ্চ বিদ্যালয়ে ০৫/০৪/২০২৩ইং তারিখে ৭নং হাটপুকুরিয়া- হাটপুকুরিয়া উচ্চ বিদ্যালয়ে, ৮নং নোয়াখলা ইউপির কড়িহাটি ছালেমিয়া ফাজিল মাদ্রাসাতে, ০৬/০৪/২০২৩ইং তারিখে ৯নং খিলপাড়ায় খিলপাড়া উচ্চ বিদ্যালয়ে এবং চাটখিল পৌরসভার চাটখিল কামিল মাদ্রাসায় অনুষ্ঠিত হবে। উপজেলা পর্যায়ে ফাইনাল প্রতিযোগিতা হবে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে।

প্রতিযোগিতা মোট ৪ পর্যায়ে ১০টি ক্যাটাগরি তৈরি করা হয়েছে। ১। স্কুল পর্যায়ে ২। আলিয়া মাদ্রাসা পর্যায়ে ৩। কাওমী মাদ্রাসা পর্যায়ে ৪। সর্বসাধারণ পর্যায়ে। প্রথম ৩টি পর্যায়ে ক-গ্রুপ, খ-গ্রুপ, গ-গ্রুপ মিলিয়ে মোট ৯টি ক্যাটাগরি ও বাকি ১টি ক্যাটাগরি সর্বসাধারণ মানুষের জন্য উন্মুক্ত ভাবে অংশগ্রহণ করার আয়োজন করা হয়েছে।

৮নং নোয়াখলা ইউপির ইসলামিক ফাউন্ডেশনের প্রতিনিধি নিজাম উদ্দিন বলেন, চাটখিল উপজেলা নিবার্হী কর্মকর্তা এই আয়োজন করায় আমরা অনেক আনন্দিত। এভাবে বাংলাদেশের প্রত্যেক উপজেলায় কোরআনের প্রতিযোগিতা হলে ধর্মপ্রাণ সকল মসলমানদের ভিতর বিশুদ্ধ কোরআন শিক্ষা চাহিদা তৈরি হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গোপালগঞ্জ বিচার বিভাগের উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন

রাজনৈতিক স্বার্থে একটি গোষ্ঠী ধর্মকে অপব্যবহার করে বিভাজন তৈরি করতে চায়: কাদের

বিদ্যুতের তার ছিঁড়ে চলন্ত ভ্যানগাড়িতে, চালকসহ নিহত ২

করোনা: বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে

‘শিক্ষার্থীদের সৃজনশীল ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে’

নুসরাতের সাজানো মামলা আইনের গুরুতর লঙ্ঘন

কুমিল্লায় যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী পালিত

প্যান্ডোরা পেপার্সে বিশ্বের প্রভাবশালীদের গোপন সম্পদ ও লেনদেনের তথ্য ফাঁস

জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে শুক্রবার ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রী

গোয়ালন্দে ভয়াবহ আগুনে সর্বশান্ত ১১টি পরিবার, পুড়ল ৫ ছাগল

ব্রেকিং নিউজ :