300X70
সোমবার , ২৭ মার্চ ২০২৩ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চাটখিলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২৭, ২০২৩ ১২:৩১ পূর্বাহ্ণ

আমান উল্যা, চাটখিল: নোয়াখালী চাটখিলে উপজেলা প্রশাসনের আয়োজনে রবিবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা এবং দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মুক্তিযোদ্ধা স্মৃতি চত্বরে পুষ্পস্তবক অর্পণ, কুচকাওয়াজ প্রদর্শনী, শহিদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত ও সংবর্ধনা এবং পুরষ্কার বিতরণীসহ দিনব্যাপী যথাযোগ্য মর্যাদায় এই মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়। এ উপলক্ষে সূর্যেদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন এবং সকাল সাতটায় উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনসহ বিভিন্ন স্কুল-কলেজসহ নানা সামাজিক প্রতিষ্ঠান উপজেলা মুক্তিযোদ্ধা স্মৃতি চত্বরে বঙ্গবন্ধু মুর‍্যালে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে ৮টায় উপজেলার মাঠ প্রাঙ্গনে পুলিশ, আনসার, ভিডিপি, স্কাউটস, রোভার, গার্লস গাইড সম্মিলিত অংশগ্রহণে কুচকাওয়াজ প্রদর্শনী হয়। শুরুতেই উপজেলা নির্বাহী অফিসার ইমরানুল হক ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান অতিতির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবং একটিভ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আলহাজ্ব জাহাঙ্গীর কবির।

এরপর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির, নির্বাহী অফিসার ইমরানুল হক ভূঁইয়া ও চাটখিল থানার ওসি গিয়াস উদ্দিন সালাম গ্রহণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারি ও সাবেক নোয়াখালী জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আলম, সহকারী কমিশনার (ভূমি) উজ্জল রায়, চাটখিল পৌরসভার মেয়র ভিপি নিজাম উদ্দিন, উপজেলা শিক্ষা কর্মকর্তা আহসানুল হক চৌধুরী, বীর মুক্তিযোদ্ধাগন ও সাংবাদিকবৃন্দ।

চাটখিলে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও উপহার বিতরণ
চাটখিলে উপজেলা প্রশাসনের আয়োজনে আজ ২৬ই মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস এবং মাহে রমজান উপলক্ষ্যে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও উপহার সামগ্রী বিতরণ করা হয়।

ড. ফারুক ফাউন্ডেশনের অর্থায়নে উপজেলা, পৌরসভা ও ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের বীরমুক্তিযোদ্ধাদের মাঝে ইফতার ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

রবিবার (২৬ মার্চ) সকাল ১০টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভূঁইয়ার সভাপতিত্বে ও চাটখিল মহিলা ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ ফারুক ছিদ্দিকী ফরহাদ এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী ও নোয়াখালী জেলার সাবেক সহ-সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আলম, উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর কবির, জেলা আওয়ামীলীগের সদস্য অরচার্ড গ্রুফের মালিক বীর মুক্তিযোদ্ধা ড. ফারুক, চাটখিল পৌরসভার মেয়র ভিপি নিজাম উদ্দিন, বিআরডিবির চেয়ারম্যান ভিপি মিজান, বীর মুক্তিযোদ্ধা আনোয়ারুল আজম, রফিকুল ইসলাম, আবুল কাশেম, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক প্যানেল মেয়র আহসান হাবিব সমীর, চাটখিল থানার অফিসার ইনচার্জ গিয়াস উদ্দিন, পৌর আওয়ামী লীগের সভাপতি শাহাজাহান খান বাবুল,সাধারণ সম্পাদক সুমন চৌধুরী প্রমুখ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গোবিন্দগঞ্জে শহীদ মিনারের পাশ্বে ককটেলসহ আটক ২

বাউবিতে মহান শহিদ দিবসে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ইসলামী ব্যাংক ঢাকা সেন্ট্রাল জোন, সাউথ জোন ও কর্পোরেট শাখাসমূহের ব্যবসায় উন্নয়ন সম্মেলন

নেত্রকোনা ঈদে শ্বশুর বাড়িতে গিয়ে স্ত্রীর কুড়ালের কোপে স্বামী নিহত, স্ত্রী আটক

মহান মুক্তিযুদ্ধের বিজয়কে ত্বরান্বিত করেছেন শিল্পীসমাজ : খাদ্যমন্ত্রী

এডিস মশার লার্ভা : দক্ষিণ সিটিতে ৮ স্থাপনাকে লক্ষাধিক টাকা জরিমানা

প্যান্ডামার্টের পণ্য ওয়্যারহাউজিং করবে পেপারফ্লাই

৫ সেপ্টেম্বর জাকার্তায় যাচ্ছেন রাষ্ট্রপতি

জাতীয় শোক দিবসে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের র‌্যালী ও বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ

ব্রেকিং নিউজ :