300X70
শনিবার , ১৬ এপ্রিল ২০২২ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চারঘাটে সরকারী গুদামের ২০ মেট্রিক টন চাল জব্দ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৬, ২০২২ ১:৩৬ পূর্বাহ্ণ

প্রতিনিধি, রাজশাহী : রাজশাহী বাঘার সরকারী গুদামের ২০ মেট্রিক টন (৬৬৭ বস্তা) চাল চারঘাট উপজেলার কাঁকড়ামারী বাজারের দুই চাল ব্যবসায়ীর গুদাম থেকে জব্দ করা হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ১১ টার দিকে বাঘা থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে এসব চাল জব্দ করে।

অভিযানে কাঁকড়ামারী বাজারের মেম্বার চাউল আড়ত থেকে ৩৬০ বস্তা এবং প্বার্শবর্তী বিলাল খাদ্য ভান্ডার থেকে ৩০৭ বস্তা চাল ও একটি ট্রাক (রেজিঃ ঢাকা মেট্রো ট- ১৪৭৫৭৯) জব্দ করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত মেম্বার চাউল আড়তের মালিক মোস্তাকিন মেম্বার ও বিল্লাল খাদ্য ভান্ডারের মালিক শমশের আলীকে আটক করেছে পুলিশ।

বাঘা থানা পুলিশ জানায়, বাঘা খাদ্য গুদাম থেকে কালোবাজারে বিক্রি হওয়া সরকারী চাল ট্রাক যোগে প্বার্শবর্তী চারঘাট উপজেলার ব্যবসায়ীর দোকানে নিয়ে যাওয়া হচ্ছে এমন গোপন সংবাদ পেয়ে বাঘা থানা পুলিশ চারঘাটের কাঁকরামারী বাজারের দুইটা চালের আড়তে অভিযান চালায়। চাল সরকারী বস্তা পরিবর্তন করে অন্য বস্তায় প্যাকেটজাত করার সময় দুই চালের আড়ত থেকে ২০ টন (৬৬৭ বস্তা) চাল জব্দ করা হয়। অভিযুক্ত দুই ব্যবসায়ী বাঘা খাদ্য গোডাউনের অসাধু চক্রের কাছে থেকে এসব সরকারি চাল কিনে বিক্রির উদ্দেশ্যে নিজ গুদামে মজুত করছিলেন বলে পুলিশ জানায়।

অভিযুক্ত মোস্তাকিন আলী ও শমসের আলী বলেন, তাঁরা দুইজন বাঘা খাদ্য গোডাউনের কর্মচারী আব্দুল হালিমের মাধ্যমে ২০ টন (৬৬৭ বস্তা) চাল কিনেছেন। ট্রাক যোগে সেই চাল আড়তে এনে সকাল থেকে সরকারী বস্তা পরিবর্তন করে বাজারে বিক্রির উদ্দেশ্যে অন্য বস্তায় প্যাকেটজাত করছিলেন।

তবে বাঘা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা শামসুন্নাহার বলেন, চারঘাটে সরকারী চাল আটক হয়েছে শুনেছি। তবে ওই চাল আমাদের গোডাউনের না।

এ দিকে চাল জব্দের বিষয়ে বাঘা থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল করিম বলেন, চালগুলো বাঘা গোডাউনের সরকারী চাল। হালিম নামের গোডাউন এর সিকিউরিটি গার্ড থেকে ওই ব্যবসায়ীরা এসব চাল কেনেন। চালের বস্তায় সরকারি সিলও আছে। কিছু বস্তা পরিবর্তনও করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত দুই আড়তদারকে ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন সাজু বলেন, বাঘা উপজেলার সরকারি গোডাউনের চাউল চারঘাট উপজেলার কাঁকরামারি বাজারের দুজন ব্যবসায়ীর চাউলের আড়ৎ হতে উদ্ধার করা হয়েছে। বাঘা থানায় এবিষয়ে মামলা দায়ের করা হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বরিশালে প্রেমিকা নিয়ে দ্বন্দ্ব, কলাবাগানে মিললো কিশোরের মরদেহ

নোয়াখালীতে আগ্নেয়াস্ত্রসহ যুবক গ্রেপ্তার

চিকিৎসকদের ঢাকামুখী না হয়ে মানবিক সেবাদানের পরামর্শ প্রধানমন্ত্রীর

পুলিশের ওপর হামলা : বিএনপির ৫২ নেতা-কর্মীর বিরুদ্ধে ২ মামলা

বাংলাদেশ মিডিয়া ইনোভেশন অ্যাওয়ার্ডস ২০২২ পেলো ২০ মিডিয়া প্রতিষ্ঠান

ইলিশ ধরায় ২২ দিনের নিষেধাজ্ঞা কাটল

চাল আমদানির অনুমতি পেল ৯৫ কোম্পানি

অটিস্টিক শিশুদের নিয়ে ‘বসুন্ধরা স্পেশাল চিলড্রেন ফাউন্ডেশন : এসো মিলি সবে প্রাণের উৎসবে’

‘সুপারব্র্যান্ড’ স্বীকৃতি পেল এনার্জিপ্যাক

২০২২ সালের জন্য ব্র্যাক ব্যাংকের শেয়ারহোল্ডারদের ১৫% লভ্যাংশ অনুমোদন

ব্রেকিং নিউজ :