300X70
বুধবার , ১২ মে ২০২১ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চীনের উপহার ৫ লাখ ডোজ টিকা ঢাকায় পৌছালো

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১২, ২০২১ ১০:২৩ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন :

চীন থেকে করোনাভাইরাসের ৫ লাখ ডোজ টিকা দেশে এসেছে। বাংলাদেশ বিমান বাহিনীর একটি বিমানে টিকা নিয়ে বুধবার (১২ মে) ভোর সাড়ে ৫টার দিকে বিমান বাহিনীর (এস-৩এজিএফ) ফ্লাইটটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দর সূত্র জানায়, ফ্লাইটটি স্থানীয় সময় রাত সাড়ে ১১টায় চীনের বেইজিংয়ের এয়ারপোর্ট থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়। ফ্লাইটটি অবতরণের পর বাংলাদেশে অবস্থিত চীনা দূতাবাস স্বাস্থ্য মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর ও সামরিক বাহিনীর প্রতিনিধির উপস্থিতিতে টিকাগুলো হস্তান্তর করেন।

বিমান বাহিনীর পক্ষ থেকে টিকা আনার এই কার্যক্রমকে ‘গুডউইল মিশন’ নাম দেওয়া হয়। বাংলাদেশ বিমান বাহিনীর উইং কমান্ডার মো. হাবিবুর রহমান দলনেতা হিসেবে এই গুডউইল মিশনের দায়িত্ব পালন করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বাংলাদেশের সঙ্গে চীনের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের নিদর্শন স্বরূপ চীন থেকে করোনাভাইরাস প্রতিরোধে সিনোফার্মার ৫ লাখ ডোজ টিকা ও এডি সিরিঞ্জ দেশে আসার মাধ্যমে এই গুডউইল মিশন সম্পন্ন হয়েছে।

করোনাভাইরাস মোকাবিলায় গণচীন সরকারের প্রশংসনীয় উদ্যোগ এবং বৈশ্বিক প্রাদুর্ভাব রোধে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে অকৃত্রিম সহায়তার জন্য বাংলাদেশ সরকার চীন সরকারকে ধন্যবাদ জানায়।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :