300X70
বৃহস্পতিবার , ২৫ আগস্ট ২০২২ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাম গণতান্ত্রিক জোটের হরতাল চলছ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৫, ২০২২ ৮:৫২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: জ্বালানি তেল, ইউরিয়া সার, খাদ্যদ্রব্যসহ নিত্যপণ্য ও পরিবহনের ভাড়া এবং বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে আজ বৃহস্পতিবার সারাদেশে অর্ধদিবস হরতাল পালন করছে বাম গণতান্ত্রিক জোট।

সকাল ৬টা থেকে শুরু হয়ে দুপুর ১২টা পর্যন্ত চলবে এই হরতাল।

জানা গেছে, হরতালের সমর্থনে কেন্দ্রীয়ভাবে রাজধানীর পল্টন মোড়সহ আশেপাশের এলাকায় বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় নেতারা সমবেত হয়ে পিকেটিং এবং প্রচারণা চালাচ্ছেন।
প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা শাহবাগসহ ঢাকা বিশ্ববিদ্যালয়য়ের বিভিন্ন এলাকায় হরতাল সফল করতে জমায়েত হবেন।

এছাড়াও ঢাকার বিভিন্ন থানায় জোটের নেতাকর্মীরা হরতাল সফল করতে সমবেত হয়ে বিভিন্ন কর্মসূচি পালন করবেন।

এদিকে বুধবার রাত ১১টার দিকে হরতালের সমর্থনে মিছিল করার সময় ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক দীপক শীলসহ চার নেতাকর্মীকে গাড়ি ভাঙচুরের অভিযোগে আটক করে পুলিশ।

বুধবার পুরানা পল্টনে সিপিবির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জোটের সমন্বয়ক রুহিন হোসেন প্রিন্স বলেন, সারা দেশের মানুষ এক দুর্বিষহ জীবনযাপন করছে। আমরা ধারাবাহিক লড়াই-সংগ্রামের মধ্যে আছি, হরতাল আহ্বান করেছি। সারা দেশের মানুষ আমাদের কর্মসূচির প্রতি স্বতঃস্ফূর্ত সমর্থন ব্যক্ত করেছে। রুহিন হোসেন বলেন, বর্তমান সংকটে মানুষ বাঁচাতে দায়িত্বশীল আচরণ না করে সরকার নিত্যপণ্যের দাম বাড়িয়েই চলেছে। সম্প্রতি মোটা চালসহ চালের দাম অস্বাভাবিকভাবে বেড়েছে। সয়াবিন তেলের দাম বাড়ানো হয়েছে। জ্বালানি তেল ও সারের মূল্যবৃদ্ধির প্রভাবে সর্বত্র মূল্যবৃদ্ধি মানুষের জীবনকে একেবারেই অতিষ্ঠ করে তুলছে।

তিনি আরও জানান, হরতাল চলাকালীন সময়ে হাসপাতাল, জরুরি সেবাদানকারী যানবাহন, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, লাশ বহনকারী গাড়ি, গণমাধ্যমের গাড়ি, ওষুধের দোকান, খাবার হোটেল হরতাল কর্মসূচির আওতার বাইরে থাকবে। সংবাদ সম্মেলন থেকে তিনি দেশবাসীকে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ১২টা পর্যন্ত রাজপথে থেকে হরতাল সফল করার আহ্বান জানান।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :