300X70
রবিবার , ১০ ডিসেম্বর ২০২৩ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চুন্নুর সঙ্গে খেলা হবে, প্রার্থিতা ফিরে পাওয়ার পর নৌকার প্রার্থী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১০, ২০২৩ ১২:৫৮ অপরাহ্ণ

কিশোরগঞ্জ প্রতিনিধি : বাছাইয়ে মনোনয়নপত্র বাতিল হলেও আপিল শুনানিতে সংসদ নির্বাচনে নিজের প্রার্থিতা ফিরে পেয়েছেন কিশোরগঞ্জ-৩ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী নাসিরুল ইসলাম খান। প্রার্থিতা ফিরে পাওয়ার পর জয়ের বিষয়ে শতভাগ আশাবাদের কথা জানিয়ে আসনটিতে জাতীয় পার্টির প্রার্থী মো. মুজিবুল হক চুন্নুকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন তিনি।

প্রার্থিতা ফিরে পেয়ে জাতীয় পার্টির মহাসচিব চুন্নুর উদ্দেশ্যে নাসিরুল বলেন, ‘চুন্নুর সঙ্গে মাঠে খেলা হবে। শতভাগ গ্যারান্টি দিচ্ছে চুন্নুর জামানত বাজেয়াপ্ত হবে। এই আসনে জাতীয় পার্টির ভোট কোথায়। ১৯৭০ সাল থেকেই কিশোরগঞ্জ-৩ আওয়ামী লীগের আসন।

রোববার (১০ ডিসেম্বর) সকাল থেকে শুরু হয়েছে রিটার্নিং কর্মকর্তাদের দেওয়া মনোনয়নপত্র গ্রহণ ও বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে করা আপিলের শুনানি। নির্বাচন কমিশন মিলনায়তনে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল ও চার কমিশনার আপিল শুনানি করছেন।

এর আগে হলফনামায় অসত্য তথ্য দেওয়ায় নাসিরুলের মনোনয়নপত্র বাতিল হয়। ফৌজদারি মামলা থেকে অব্যাহতির কাগজ দেখাতে না পারায় নাসিরুল খানের মনোনয়নপত্র বাতিল হয়।

পরে নিজের প্রার্থিতা ফিরে পেতে আপিলের পর জাতীয় পার্টির প্রার্থী মো. মুজিবুল হক চুন্নুকে আটকাতে তার প্রার্থিতা বাতিলের আবেদন করেন নাসিরুল।

নৌকার প্রার্থীর আবেদনে বলা হয়, রূপালী ব্যাংক পুরানা পল্টন, কর্পোরেট শাখা থেকে পাঁচ কোটি ৭০ লাখ টাকা ঋণের বিপরীতে গ্যারান্টার মো. মজিবুল হক দীর্ঘদিন খেলাপি আছেন। অতএব সে কীভাবে এমপি মনোনয়নের জন্য আবেদন করতে পারে। তার মনোনয়ন আইন মোতাবেক বাতিলযোগ্য।

রিটার্নিং কর্মকর্তার প্রার্থিতা বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়েরের সময়সীমা শেষ হয়েছে শনিবার। গত ৫ ডিসেম্বর আপিল শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ৫৬১টি আবেদন পড়েছে। প্রথম দিন ৪২ জন, দ্বিতীয় দিন ১৪১, তৃতীয় দিন ১৫৫, চতুর্থ দিন ৯৩ জন এবং শেষদিন শনিবার আপিল আবেদন করেন ১৩০ জন।

আপিল আবেদনের মধ্যে ৩২টি আবেদন পড়েছে বৈধ প্রার্থীর প্রার্থিতা বাতিল চেয়ে। যাদের মধ্যে কিশোরগঞ্জ-৩ আসনে জাতীয় পার্টির প্রার্থী মো. মুজিবুল হক চুন্নুর প্রার্থিতা বাতিলের আবেদনও রয়েছে। এসব প্রার্থী নিয়ে পর্যায়ক্রমে আপিল শুনানি করবে ইসি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আসছে অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০

ঘরে বসেই পাওয়া যাবে বেক্সিমকো এলপিজি স্মার্ট সিলিন্ডার

সাংবাদিক আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক

কুবির প্রত্নতত্ত্ব বিভাগের ২০১৬-১৭ সেশনের সব শিক্ষার্থীকে শোকজ

বাসায় বসে ল্যাব টেস্টের দিবে প্রাভা হেলথ

মুক্তিযুদ্ধের বাংলাদেশ ধ্বংসে নেমেছে বিএনপি-জামায়াত ও তাদের প্রতিনিধিরা : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক দ্বিপাক্ষিক, বিশ্বস্ততার ও ন্যায্যতার: এলজিআরডি মন্ত্রী

সেরা দশে শাহিন আফ্রিদি

মাখদুমা নার্গিস রত্না খেলাঘরের ভারপ্রাপ্ত চেয়ারম্যান

ইসরায়েলি বিমান হামলা বর্বরতার নিকৃষ্ট উদাহরণ : জিএম কাদের

ব্রেকিং নিউজ :