300X70
সোমবার , ২২ মে ২০২৩ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ছাত্রদলের ঢাকা মহানগরের চার ইউনিটের সম্ভাব্য কমিটি নিয়ে চলছে তোড়জোড়

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২২, ২০২৩ ৮:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : ভাঙছে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি। আসছে নতুন নেতৃত্ব। চলমান ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবন ও সাধারণ সম্পাদকের সাইফ মাহমুদ জুয়েলের বিরুদ্ধে পাহাড় সমান অভিযোগের প্রেক্ষিতে কমিটি ভেঙ্গে দেওয়া হচ্ছে বলে একটি সূত্র জানিয়েছে । আর নতুন কমিটিতে কারা আসবেন তা নিয়ে কাজ করছে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। খোঁজ খবর নেওয়া হচ্ছে সম্ভব্যপ্রার্থীদের। বিএনপির বিভিন্ন সূত্র থেকে এসব তথ্য জানা গেছে।

তবে, নেতৃত্ব হারানোর আগে ঢাকা মহানগরের চারটি ইউনিটসহ কয়েকটি জেলার কমিটি দিতে চায় শ্রাবন-জুয়েল। এজন্য তারা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক রকিুবুল ইসলাম বকুলকে ম্যানেজ করার চেষ্টা করছেন বলে উভিযোগ উঠেছে।

ছাত্রনেতারা দাবি করেছেন, নেতৃত্ব হারানোর আগে শ্রাবন-জুয়েল তাদের আধিপত্য বিস্তারের জন্য ঢাকা মহানগরসহ কয়েকটি ইউনিটের কমিটি দিতে তোড়জোড় করছেন। কিন্তু তাদের লোকজনদের দিয়ে এসব ইউনিটের কমিটির ঘোষনা দিলে সংগঠন ক্ষতিগ্রস্ত হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এদিকে, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি ভেঙে দেওয়ার পর এসব ইউনিটের কমিটি দিলে নেতৃত্বে সাথে সমন্বয় থাকবে। এতে সংগঠনের চেইন অব কমান্ড ঠিক থাকবে। এতে চাঙ্গা হবে সংগঠন।

ওদিকে, ঢাকা মহানগর উত্তর শাখার সম্ভাব্য প্রাথীদের দৌড়ঝাপ চলছে। তাদের মধ্যে সাবেক যুগ্ম আহ্বায়ক মনির হোসেন। সাজেদ খান, মো. সালাউদ্দিন বর্তমান সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম। এই মনিরুল ইসলাম ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সভাপতি রওনাকুল ইসলাম শ্রাবনের অনুসারী বলে প্রকাশ আছে। তার বিরুদ্ধে অনেক অভিযোগ উঠেছে।

গোপন এক তথ্য অনুসারে মনিরুল বিবাহিত। তার কাবিনামা অনুযায়ী ৫৫ বছর বয়সী দু কন্যার জননীকে বিয়ে করেছে মনিরুল। দু কন্যা ও ওই নারী আমেরিকার সিটিজেনশীপ। এ কারণে মনিরুল ইসলামকে নিয়ে আমেরিকা যাওয়ার প্রস্তুতি নিয়েছে তারা। রাজনীতি না করার শর্তে ওই নারী মনিরুল ইসলামকে বিয়ে করেন। বিয়ের পর থেকে ধানমন্ডির বাসায় বসবাস করে আসছে তারা। স্ত্রীর কঠোর নির্দেশ থাকায় সংগঠনের কর্মসূচিতে অংশগ্রহণ করতে পারে না মনিরুল।

তবে, স্ত্রীকে ফাঁকি দিয়ে সংগঠনের কিছু কর্মকান্ডে অংশগ্রহণ করলে এনিয়ে প্রায়ই ঝগড়া বিবাদ লেগেই থাকে। এক পর্যায়ে মনিরুলের বিরুদ্ধে ওই নারী ধানমন্ডি থানায় অভিযোগ দায়ের করেন। পরে শ্রাবনসহ কয়েকজন থানায় যোগাযোগ করে অভিযোগ প্রত্যাহার করায়।

এছাড়াও আলোচনায় রয়েছে বর্তমান সাংগঠনিক সম্পাদক সাগর বাবু। সে কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের অনুসারী। বাবু স্লোগান মাস্টার হিসেবে পরিচিত।

মহানগর পশ্চিমের দৌড়ঝাপ করছেন, বর্তমান সাধারণ সম্পাদক জুয়েল রাজ। সহ-সভাপতি গোলাম মাওলা গোলাপ, সাবেক যুগ্ম আহ্বায়ক আকরাম আহমেদ।

মহানগর পূর্বে নেতৃত্বে আসার জন্য তদবির করছেন, বর্তমান সদস্য সচিব মো. আলামিন, যুগ্ম আহ্বায়ক সোহাগ ভূঁইয়া। বর্তমান যুগ্ম আহ্বায়ক ইফতেখার ফয়সাল। যুগ্ম আহ্বায়ক রিয়াজুল ইসলাম রাসেল।

মহানগর দক্ষিণেও দৌড়ে পিছিয়ে নেই সম্ভাব্যপ্রার্থীরা। বর্তমান সদস্য সচিব নিয়াজ মাহমুদ নিলয়। কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের অনুসারী। যুগ্ম আহ্বায়ক আব্দুর রহিম ভূঁইয়া। যুগ্ম আহ্বায়ক রফিক হাওলাদার। বর্তমান কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের অনুসারী। যুগ্ম আহ্বায়ক রাজু আহমেদ, ঢাবি শিক্ষার্থী। যুগ্ম আহ্বায়ক শামীম আহমেদ ইউনিটের গুরুত্বপূর্ন পদ পেতে দৌড়ঝাপ করছে বলে জানা গেছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :