300X70
রবিবার , ৬ ফেব্রুয়ারি ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ছাদ থেকে ফেলে হত্যা চেষ্টার মামলার প্রধান আসামী ফিরোজ ৬ জনকে গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৬, ২০২২ ৭:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন২৪.কম : র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই সন্ত্রাসী, চাঁদাবাজ, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক ও ছিনতাইকারীসহ বিভিন্ন অপরাধীদের গ্রেপ্তারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় অপরাধ নিয়ন্ত্রণে র‌্যাব ইতিমধ্যেই জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

গত (২ ফেব্রুয়ারি) রাজধানীর ফুলবাড়িয়া জাকের সুপার মার্কেটে ক্ষমতার আধিপত্যকে কেন্দ্র করে মোঃ রাকিব শেখ (৪৮), পিতা- আব্দুল হাই শেখ, থানা ও জেলা- মাদারীপুর নামের একজন’কে ছাদ থেকে ফেলে হত্যা চেষ্টার ঘটনায় ভিকটিমের ভাই বাদী হয়ে বংশাল থানায় ১৮ জন এজাহারনামীয়সহ অজ্ঞাতনামা আরো ২০/৩০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

যার মামলা নং-১০, তারিখঃ ২ ফেব্রুয়ারি ২০২২, ধারা-১৪৩/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৩৮৫/৫০৬ দন্ডবিধি। ইতোমধ্যে সংবাদ মাধ্যম ও সামাজিক যোগযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় ঘটনাটি সারাদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে। পরবর্তীতে র‌্যাব জড়িতদের আইনের আওতায় নিয়ে আনার লক্ষ্যে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদর দপ্তর গোয়েন্দা শাখা ও র‌্যাব-১০ এর ৩টি আভিযানিক দল নরসিংদী, গাজীপুর ও রাজধানীর গুলিস্তান এলাকায় গতকাল শনিবার (৫ ফেব্রুয়ারি) রাতে ঘন্টাব্যাপী অভিযানে রাজধানীর ফুলবাড়ীয়া জাকের সুপার মার্কেটের ছাদ থেকে ফেলে দিয়ে হত্যা চেষ্টার অপরাধে রুজুকৃত মামলার প্রধান আসামীসহ ৬ জন পলাতক আসামীকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হচ্ছে : ফিরোজ আহম্মেদ (৫০), হুমায়ুন কবির বিটু (৫৩), মোঃ নাসির উদ্দিন (৫০), ৪। মাহমুদুল হাসান রাসেল (৪১), ৫। হাজী মোঃ ফরিদ ভ‚ইয়া @ ছোট ফরিদ (৩৯), ৬। মোঃ আলম শিকদার (৫০) বলে জানা যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত আসামী মোঃ ফিরোজ আহম্মেদ একজন সন্ত্রাসী ও চাঁদাবাজ। গ্রেফতারকৃত অন্যান্য আসামীরা সকলেই ফিরোজ বাহিনীর লোক বলে জানা যায়। ফিরোজ ফুলবাড়ীয়া জাকের সুপার মার্কেটে তার আধিপত্য বিস্তারের লক্ষ্যে একটি সন্ত্রাসী বাহিনী গড়ে তোলে।

ফিরোজ উক্ত সন্ত্রাসী বাহিনী দ্বারা উক্ত মার্কেটের ব্যবসায়ীদের নিকট থেকে বিভিন্ন হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে চাঁদা আদায় করত। চাঁদা প্রদানে কেউ অস্বীকার বা বাধা প্রদান করলে তার সন্ত্রাসী পেটুয়া বাহিনী দ্বারা তাদের মারধর সহ বিভিন্ন ধরনের নির্যাতন করে চাঁদা আদায় করত বলে জানা যায়।

গ্রেফতারকৃত আসামীদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিশ্বের যে দেশ দক্ষ মানবসম্পদ তৈরি করতে পারবে না তারা আগামী দিনে পিছিয়ে পড়বে : আইসিটি প্রতিমন্ত্রী পলক

মুক্তিযুদ্ধের পক্ষের ইসলামী দলগুলোকে নিয়ে ঐক্যবদ্ধভাবে দেশবিরোধী ষড়যন্ত্র মোকাবিলার আহবান তথ্যমন্ত্রীর

সমুদ্রবন্দরের সক্ষমতা বৃদ্ধিতে ভূমিকা রাখছে হুয়াওয়ের স্মার্ট পোর্টসল্যুশন

জাতিকে দূষণমুক্ত পরিবেশ উপহার দিতে সরকার অঙ্গীকারবদ্ধ হয়ে কাজ করছে : পরিবেশমন্ত্রী

লংকাবাংলা ফাইন্যান্সের সম্প্রতি দুটি বৈদেশিক মুদ্রা ঋণ গ্রহন

রূপপুরে আরও এক রাশিয়ান নাগরিকের মৃত্যু

১৯তম দ্বিবার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনী জাতীয় কমিটির সভা অনুষ্ঠিত

টি স্পোর্টসে আজকের খেলা

করোনা: বিশ্বে ২৪ ঘণ্টায় বেড়েছে শনাক্ত

বঙ্গমাতার ৯৩তম জন্মবার্ষিকী আজ

ব্রেকিং নিউজ :