300X70
শুক্রবার , ১১ ফেব্রুয়ারি ২০২২ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জটার জোড়া ঝলক, সালাহর ফেরার ম্যাচে লিভারপুলের জয়

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১১, ২০২২ ৯:৩৬ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: ক্লাব ক্যারিয়ারে গুরুত্বপূর্ণ প্রায় সব শিরোপা জিতেছেন মোহাম্মদ সাকাহ। তবে ক্যারিয়ারের শুরু থেকে এই উইঙ্গারের আন্তর্জাতিক অর্জনের জায়গাটা শূন্য। ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক শিরোপা জয়ের আশায় মিশরের হয়ে খেলতে গিয়েছিলেন আফ্রিকান কাপ অব নেশনসে। কিন্তু সেখানে ক্লাব সতীর্থ সাদিও মানের সেনেগালের কাছে হার মেনে আবারও ফিরতে হয়েছে খালি হাতে। শিরোপা হাতছাড়া হতেই দ্রুত লিভারপুলে ফিরে কোচ ইয়ুর্গেন ক্লপকে জানিয়েছিলেন, লেস্টার সিটির বিপক্ষে লিভারপুলের হয়ে ম্যাচ খেলতে প্রস্তুত তিনি।

ক্লপ মিসরীয় এই উইঙ্গারের কথা রেখেছেন। মূল একাদশে না রাখলেও, সালাহকে নামিয়েছেন দ্বিতীয়ার্ধে। শেষ আধ ঘন্টা নেমে সালাহও নিজের জাত চিনিয়েছেন যথারীতি। তবে ভাগ্য সায় দেয়নি তার। একবার বল পোস্টে লাগিয়েছেন আর গোল বরাবর শট নিয়েছেন চারটা। সালাহর প্রতি ভাগ্য সহায় না হলেও, লিভারপুলের ওপর হয়েছে। সালাহর ফেরার ম্যাচে দারুন জয় পেয়েছে লিভারপুল। পর্তুগিজ ফরোয়ার্ড ডিয়েগো জটার জোড়া গোলে অ্যানফিল্ডে বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) রাতে প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-০ গোলে জিতেছে লিভারপুল।
লিগে লেস্টারের বিপক্ষে টানা দুই হারের পর জয়ের স্বাদ পেল তারা। সেই সঙ্গে ব্যবধান কমিয়েছে ম্যানচেস্টার সিটির সঙ্গে।

ম্যাচের অষ্টম মিনিটে প্রথম ভালো সুযোগটি পায় লেস্টার। সতীর্থের পাস ধরে দুরূহ কোণ থেকে জেমস ম্যাডিসনের শট ফিরিয়ে জাল অক্ষত রাখেন গোরক্ষক আলিসন। উনিশ মিনিটে প্রথম ভালো সুযোগ আসে লিভারপুলের ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের সামনে। এই ইংলিশ ডিফেন্ডারের জোরাল শটে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান কাসপের স্মাইকেল। ৩৪তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের কর্নারে ভার্জিল ফন ডাইকের লাফিয়ে নেওয়া হেড স্মাইকেল ফেরালেও বিপদমুক্ত করতে পারেননি। কাছ থেকে সহজেই জালে বল পাঠান পর্তুগিজ ফরোয়ার্ড জটা।
দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে ব্যবধান বাড়তে পারত। ডি-বক্সে ঢুকে দুরূহ কোণ থেকে জটার নেওয়া শট ঝাঁপিয়ে এক হাতে কর্নারের বিনিময়ে রক্ষা করেন স্মাইকেল। ৬০তম মিনিটে রবের্তো ফিরমিনোকে তুলে মোহামেদ সালাহকে নামান লিভারপুল কোচ। ৭৫তম মিনিটে ভালো একটি সুযোগ পেয়ে যান তিনি। আফ্রিকান নেশন্স কাপের ফাইনালে খেলে ফেরা মিশরের এই ফরোয়ার্ডের শট ফিরিয়ে দেন স্মাইকেল।

৭৮তম মিনিটে বাঁধ সাধে দুর্ভাগ্য। সালাহর বাঁ পায়ের দারুণ বাঁকানো শট ক্রসবারে লাগে। ফিরতি বলে লুইস দিয়াসের জোরাল শট ঠেকান স্মাইকেল। ৮২তম মিনিটে কলম্বিয়ান ফরোয়ার্ডের কাছ থেকে নেওয়া আরেকটি শটও পা দিয়ে ফেরান তিনি। নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে নিজের দ্বিতীয় গোলে জয় প্রায় নিশ্চিত করেন জটা। কর্নার ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি সফরকারীরা। ডি-বক্সে জোয়েল মাতিপের পাসে জটার শট স্মাইকেলের হাতে লেগে জালে জড়ায়। ম্যাচে ৬৫ শতাংশ বল দখলে রেখে গোলের জন্য লিভারপুলের নেওয়া ২২ শটের ১১টি লক্ষ্যে ছিল। লেস্টারের পাঁচ শটের একটি ছিল লক্ষ্যে।

২৩ ম্যাচে ১৫ জয় ও ৬ ড্রয়ে ৫১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লিভারপুল। এক ম্যাচ বেশি খেলে ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। সিটির সমান ২৪ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে তিনে চেলসি। ৪০ পয়েন্ট নিয়ে চারে আছে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। আরেক ম্যাচে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের মাঠে ১-০ গোলে জিতে ৩৯ পয়েন্ট নিয়ে পাঁচে উঠেছে আর্সেনাল। দুই ম্যাচ কম খেলেছে তারা। আর্সেনালের সমান পয়েন্ট নিয়ে ছয় নম্বরে নেমে গেছে ২৩ ম্যাচ খেলা ম্যানচেস্টার ইউনাইটেড। ২৬ পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে আছে লেস্টার সিটি।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গাজীপুর ক্যাম্পাসে এমএ এবং এমএসএস প্রোগ্রামের ভর্তি পরীক্ষা পরিদর্শনে উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার

রাজধানীর আশপাশেই পলাতক জঙ্গিরা, যেকোন সময় গ্রেপ্তার

বেবিচককে ১৫ দিনের মধ্যে ব্যবস্থা নিতে হাইকোর্টের নির্দেশ

দেশের আইসিটি ও টেলিকম খাতের জন্য মাসব্যাপী সেমিনার আয়োজন হুয়াওয়ের

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ও ফিজিক্যাল মাস্টার প্ল্যানের সভা অনুষ্ঠিত

বারুইপুরে হিরোইনসহ মহিলা পাচারকারী আটক

জুম্মার দিনের কিছু গুরুত্ব আমল

ইনফরমেশন এসোসিয়েশনের সভাপতি জসীম ও মহাসচিব প্রণব

সাউথইস্ট ব্যাংকের বোর্ড সভায় জাতীয় শোক দিবস উপলক্ষ্যে শোক সভা ও দোয়া মাহফিল

টুঙ্গিপাড়ায় ক্ষতিগ্রস্ত কৃষকদের পাশে থাকবে উপজেলা আওয়ামীলীগ নেতা বাবুল শেখ

ব্রেকিং নিউজ :