300X70
সোমবার , ২৬ জুন ২০২৩ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বেবিচককে ১৫ দিনের মধ্যে ব্যবস্থা নিতে হাইকোর্টের নির্দেশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৬, ২০২৩ ৮:০৩ অপরাহ্ণ

ঢাকায় বিদেশি পাইলটের মৃত্যু:
নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ঢাকায় গালফ এয়ারের পাইলট ক্যাপ্টেন ইউসুফ হাসান আল হিন্দির মৃত্যুর ঘটনায় ১৫ দিনের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষকে (বেবিচক) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

পাইলটের বোন মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক তালা এলহেন্ডির আবেদনের প্রেক্ষিতে এই নির্দেশনা দেন বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর দ্বৈত হাইকোর্ট বেঞ্চ।

তালার আইনজীবী ব্যারিস্টার সাকিব মাহবুব বলেন, মহামান্য হাইকোর্টে গালফ এয়ারের বিরুদ্ধে আমরা রিট করলে ১৯ জুন আমাদের রিট আবেদনটির শুনানি শেষে বেসামরিক বিমান কর্তৃপক্ষকে আদালতের আদেশ প্রাপ্তির ১৫ দিনের মধ্যে গালফ এয়ারের বিরুদ্ধে তদন্ত চেয়ে পাঠানো আমাদের আবেদন নিষ্পত্তির জন্য নির্দেশ দেন। অর্থাৎ উত্তর অথবা যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন।

এদিকে পাইলটের মৃত্যুর ঘটনায় ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে ফৌজদারি মামলার পুলিশ রিপোর্ট জমা দেওয়ার জন্য নির্ধারিত তারিখ ছিল রবিবার (২৫ জুন)। তবে এইদিনেও নতুন করে সিএমএম আদালতের কাছে আরও সময় চেয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

এ সময় আদালতে উপস্থিত ছিলেন মামলার বাদী তালা এলহেন্ডি। প্রয়াত পাইলটের বোন তালা এলহেন্ডি বলেন, আমি ইউনাইটেড হাসপাতাল এবং গালফ এয়ারের কাছ থেকে ক্ষতিপূরণ দাবি করে একটি মামলা দায়ের করতে যাচ্ছি। আমি যদি উক্ত মামলা থেকে কোন ক্ষতিপূরণ পাই তাহলে সেটা বাংলাদেশের চিকিৎসা সেবার জন্য দান করে দেব।

বাংলাদেশে চিকিৎসা অবহেলার কারণে আমার এবং আমার পরিবারের মতো কোনো ব্যক্তির যাতে আর ক্ষতি না হয়। বাংলাদেশে একটি ইতিবাচক পরিবর্তনের জন্য দায়িত্ববোধ থেকে এই কাজটি করতে চাই। তিনি বলেন, আমি এখানে প্রতিশোধ নিতে বা কিছু ব্যক্তিগত লাভ করতে আসিনি।

আমি এই মামলাটি অটল ও দৃঢ়তার সাথে চালিয়ে যেতে চাই, যা শুধুমাত্র ন্যায়বিচারের আকাঙ্ক্ষাসহ চিকিৎসা ব্যবস্থার উপর একটি ইতিবাচক প্রভাব তৈরিতে ভূমিকা রাখবে।

প্রসঙ্গত, গালফ এয়ারের বিদেশি পাইলট ক্যাপ্টেন মোহান্নাদ ইউসুফ আল হিন্দি ফ্লাইট নিয়ে গত বছর ১৪ ডিসেম্বর বাংলাদেশে আসেন। আসার পরদিন ভোরে অসুস্থ হয়ে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি হলে ভুল চিকিৎসায় ও অবহেলায় তিনি মারা যান। ১৪ মার্চ ঢাকা মহানগর ২১ নম্বর আদালতে ইউনাইটেড হাসপাতালের চিকিৎসকের বিরুদ্ধে মামলা করেন প্রয়াত পাইলটের বোন তালা এলহেন্ডি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ধর্মানুভূতিতে আঘাত, তিশার বিরুদ্ধে আইনি নোটিশ

টেকনাফে ৮০ হাজার ইয়াবা ট্যাবলেট জব্দ করলো বিজিবি

আওয়ামী লীগের সিলেটের জেলা ও মহানগর পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পেলেন যারা

বাংলাদেশের নারীরাও পারবেন টেস্ট খেলতে

দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৬৯

আজ বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী

রাতের পর রাত জেগে স্মার্টফোন ব্যবহারে ডেকে আনছেন যেসব বিপদ

ড্রাইভিং লাইসেন্সের অপেক্ষায় ১৫ লাখ মানুষ

যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিনের যুব উন্নয়ন অধিদপ্তর পরিদর্শন

সাদুল্যাপুরে সাংবাদিক খোরশেদ আলমের উপর মাদক কারবারির হামলা, গ্রেফতারের দাবিতে প্রেসক্লাবে প্রতিবাদ সভা

ব্রেকিং নিউজ :