300X70
রবিবার , ২৬ মার্চ ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জনগণকে সেবা দিতে অপেক্ষায় থাকেন চেয়ারম্যান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২৬, ২০২৩ ১১:৫১ অপরাহ্ণ

তারিক লিটু,কয়রা (খুলনা) : জনগণের সেবায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন খুলনার কয়রা উপজেলার সদর ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস.এম বাহারুল ইসলাম।

কয়রা সদর ইউনিয়নের প্রতিটি গ্রামের চায়ের দোকান থেকে মানুষের মুখে মুখে ইউপি চেয়ারম্যান এস,এম বাহারুল ইসলামের নাম। চেয়ারম্যান হিসাবে তাঁর কর্মদক্ষতায় মুগ্ধ কয়রা ইউনিয়নবাসী। ইউনিয়ন চেয়ারম্যান হিসেবে তাঁর বিকল্প নেই, বলে এলাকায় জনশ্রুতি রয়েছে।

খুলনা শহর থেকে শত কি.মি দূরে সুন্দরবনের কূলঘেষা অবহেলিত উপজেলা কয়রা।জলবায়ু পরিবর্তনের ফলে প্রতি বছর বিভিন্ন দুর্যোগের সম্মুখীন হয় উপজেলাটি আর দুর্যোগে সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হয় উপজেলার সদর ইউনিয়ন।

বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে কয়রা সদর ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে জয় লাভ করেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তরুণ জনপ্রতিনিধি এস,এম বাহারুল ইসলাম।তিনি ২০২১ সালের ২৭ অক্টোবর কয়রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসাবে যোগদান করেন। যোগদানের পর থেকে ইউনিয়ন কে আধুনিকায়ন করার জন্য চেষ্টা অব্যহত রেখেছেন এবং যুব সমাজের অবক্ষয় রোধে মাদক ছেড়ে খেলার মাঠে নিয়ে যেতে সক্ষম হয়েছেন।

চেয়ারম্যান চারিত্রিক সনদপত্র, জন্ম নিবন্ধন, মৃত্যু সার্টিফিকেট, ওয়ারিশিয়ান সার্টিফিকেট, প্রত্যায়নপত্র, ব্যবসায়ীক টেড্রলাইন্স সঠিক ভাবে পাওয়ায় প্রতিনিয়ত সাধারণ মানুষ ইউনিয়নের পরিষদমুখী হয়ে উঠছেন। কোন প্রকার হয়রানি ছাড়াই যেন ইউনিয়ন পরিষদে আগত সেবা প্রত্যাশিরা সেবা নিতে পারে, সে দিকে খেয়াল রেখেই তিনি কাজ করছেন।চেয়ারম্যান এস.এম বাহারুল ইসলামের সততা ও কর্মদক্ষতায় মুগ্ধ ইউনিয়নবাসী।

চেয়ারম্যান এস,এম বাহারুল ইসলাম ইউনিয়ন পরিষদের দায়িত্ব নেওয়ার পর ইউনিয়ন থেকে মাদক ও সন্ত্রাস নির্মূল, বাল্য বিয়ে বন্ধ, শিক্ষারহার বৃদ্ধিসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করছেন তিনি।ইউনিয়নের বিভিন্ন কাঁচা রাস্তা পাকা করণ, নতুন নতুন রাস্তা নির্মাণ, আর্সিনিক মুক্ত টিউবওয়েল, স্যানেটারীসহ বিভিন্ন সমস্যা নিয়ে কাজ করে জনসাধারনের বিশ্বাস্ত হয়ে উঠেছেন তিনি।

ইউনিয়নের গোবরা গ্রামের বাসিন্দা হাফিজুর রহমান বলেন,আমার এলাকার দীর্ঘ ৪০ বছরের বিরোধ এযাবত কেহ মিমাংশা করতে পারিনি তবে দায়িক্ত গ্রহণের কিছুদিন পরই সে বিরোধ ইউনিয়ন পরিষদের মাধ্যমে চেয়ারম্যানের মধ্যস্তায় মিমাংশিত হয়েছে।তিনি দায়িক্ত নেওয়ার পর এলাকার আর্থসামাজিক উন্নয়ন হয়েছে।

কয়রা সদর ইউপি চেয়ারম্যান এস,এম বাহারুল ইসলাম বলেন, জনগণ তাদের ভোট দিয়ে আমাকে নির্বাচিত করেছেন। আমার কাজ সব সময় সব ভালো কাজে ইউনিয়ন বাসিদের পাশে দাঁড়ানো।তারা কোন কাজ নিয়ে পরিষদে আসলে আগে তার কাজ করে দেওয়া। বাকি জীবন আমি জনগণের সেবা করতে পারি সে ভাবনাটায় আমি ভাবি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ফের রক্তাক্ত নাইজেরিয়া, ২০০ গ্রামবাসীকে গুলি করে হত্যা

কয়রায় ১৫০ কেজি হরিণের মাংসসহ দুটি নৌকা জব্দ

জলবায়ু সংকটে প্রতিশ্রুত দেশগুলোকে অবদান বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

শিক্ষা উপমন্ত্রীর পক্ষে পশ্চিম বাকলিয়ায় দেড়’শ মানুষের মাঝে কম্বল বিতরণ

১ অক্টোবর থেকে ঢাবির ভর্তি পরীক্ষা শুরু

এআই প্রযুক্তি সমৃদ্ধ নতুন ফিচার `ইমো অ্যাভাটার’

জ্ঞানভাণ্ডারের রসদ সরবরবাহী গ্রন্থাগারিকগণ : সংস্কৃতি প্রতিমন্ত্রী

বিএনপির এক দফা সংবিধান পরিপন্থী: শাহরিয়ার আলম

রাজধানীতে মোবাইল চোরাকারবারী চক্রের মূলহোতা রবিসহ গ্রেফতার-২৫

কোস্ট গার্ড সদর দপ্তরে জাতীয় বৃক্ষরোপণ অভিযানের উদ্বোধন

ব্রেকিং নিউজ :