300X70
রবিবার , ২৩ জুলাই ২০২৩ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জনবল সংকটে ভোগান্তিতে পড়ছেন টঙ্গী পূর্ব থানায় সেবা নিতে আসা মানুষ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২৩, ২০২৩ ২:১৮ পূর্বাহ্ণ

টঙ্গী (গাজীপুর)প্রতিনিধি : চরম জনবল সংকটে পরেছে গাজীপুরের সবচেয়ে ব্যাস্ত থানা হিসেবে পরিচিত টঙ্গী পূর্ব থানা। সম্প্রতি একাধিক উপ পরিদর্শক ও সহকারী উপ পরিদর্শকের বদলীর পর এই সংকট ব্যাপক রূপ ধারন করে।

এতে বাড়তি চাপ নিয়ে কাজ করতে হচ্ছে কর্মরত পুলিশ কর্মকর্তাদের। ব্যাহত হচ্ছে পুলিশি সেবা যার দরুন ভোগান্তিতে পড়েছেন থানায় সেবা নিতে আসা সাধারণ মানুষ।

সরেজমিনে জানা যায়, গাজীপুর মেট্রোপলিটন এলাকার সবচেয়ে বেশী ব্যাস্ততম থানাগুলোর অন্যতম টঙ্গী পূর্ব থানা। শিল্প অধ্যুষিত এই এলাকায় কর্মসুত্রে বেশীর ভাগ নিন্ম আয়ের এবং ভাষমান মানুষের বসবাস।

এছাড়াও এই থানা এলাকায় ছোট বড় মিলিয়ে রয়েছে ৬টি বস্তি। অপরাধ প্রবন এই থানা এলাকায় আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এমনিতেই হিমশিম খেতে হয় পুলিশকে।

তার উপরে গাজীপুরের প্রবেশ দ্বার হওয়াই প্রতিদিন বিভিন্ন ভিআইপি প্রটোকলসহ নানা গুরুত্বপূর্ণ কাজে ব্যাস্ত সময় পার করেন পুলিশ কর্মকর্তাদের।

সম্প্রতি নিয়মিত বদলীর অংশ হিসেবে সাত জন উপ পরিদর্শক ও সহকারী উপ পরিদর্শক বদলী হন এই থানা থেকে। বিপরীতে যুক্ত হয়েছেন একজন সহকারী উপ পরিদর্শক। এতে চরম জনবল সংকট সৃষ্টি হয়ে বারতি দায়িত্ব নিয়ে বিরামহীন ভাবে কাজ করছেন দায়িত্বরত কর্মকর্তারা।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক পুলিশ কর্মকর্তা বলেন, জনবল সংকটের কারণে অতিরিক্ত দায়িত্ব পালন করতে হচ্ছে দৈনিক গড়ে ১৬ থেকে ১৮ ঘন্টা ডিউটি করতে হচ্ছে।

বাকি সময়টুকুতে বিভিন্ন অভিযোগ, সাধারণ ডাইরি ও মামলার তদন্তে সময় দিতে হয়। ঠিকমত ঘুমানোর সুজোগও পাচ্ছি না পরিবার পরিজনকে সময় দেয়ার কোন সুজোগ নেই। মাঝে মাঝে খুব অবসাদগ্রস্ত হয়ে পরছি।

বিশ্লেষকদের মতে, বাংলাদেশের প্রেক্ষাপটে আইন শৃঙ্খলা বাহিনীর চাকরি এমনিতেই অনেক চ্যালেঞ্জিং। এই সংস্থার সদস্যরা দায়িত্ব পালনকালে প্রতিনিয়ত অনেক প্রতিকুল অবস্থার মুখোমুখি হন। কখনো রাজনৈতিক চাপ আবার কখনো ঊর্ধ্বতন কর্মকর্তাদের চাপে তারা এমনিতেই দিশেহারা অবস্থা থাকেন।

সেই কারনে ডিউটির পাশাপাশি তাদের বিশ্রাম খুব জরুরী। অন্যথায় অতিরিক্ত কাজের চাপে তারা অবসাদগ্রস্ত হয়ে পরতে পারেন। কমে যেতে পারে তাদের স্বাভাবিক কর্মক্ষমতা।

জানা যায়, টঙ্গী পূর্ব থানায় বর্তমানে ১৩ জন উপ পরিদর্শক, ১০ জন সহকারী উপ পরিদর্শক ও ৫৯ জন কনস্টেবল পদে কর্মরত আছেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের দক্ষিণ জোনের উপ পুলিশ কমিশনার মাহাবুব উজ জামান বলেন, এবিষয়ে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে চিঠি দেওয়া হয়েছে। অনুমোদন হলে দ্রুত এ সংকট কেটে যাবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কক্সবাজারে অজ্ঞাতপরিচয় যুবকের মরদেহ উদ্ধার

ঢাকা উত্তরে মোবাইল কোর্টে ২১ হাজার টাকা জরিমানা আদায়

লিয়াকত-প্রদীপের ডেথ রেফারেন্স হাইকোর্টে

নান্দনিক শহর গঠনে গণপরিসরে স্ট্রিট ভেন্ডর ব্যবস্থাপনার কোন বিকল্প নেই

১ ডিসেম্বর থেকে প্রতিদিন ঢাকা-ব্যাংকক ফ্লাইট চালাবে ইউএস-বাংলা

লকডাউন মনিটরিং: নোয়াখালীতে ১৩১ মামলায় লাখ টাকা অর্থদন্ড

কঠিন পরীক্ষার মুখে ইউক্রেন

২৯,৯৯০ টাকা দামের এফ২১এস প্রো উন্মোচন করলো অপো

নূর চৌধুরীকে তার জীবদ্দশায় বাংলাদেশের মাটিতে সাজা ভোগ করতেই হবে : তথ্য প্রতিমন্ত্রী

যুক্তরাষ্ট্র -বাংলাদেশ: ওয়াশিংটন কি র‌্যাবের ওপর আরোপিত নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কথা ভাববে?

ব্রেকিং নিউজ :