300X70
মঙ্গলবার , ২৯ আগস্ট ২০২৩ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জনমানুষের অধিকার আদায়ের জন্য সমগ্র জীবন সংগ্রাম করেছেন বঙ্গবন্ধু : স্থানীয় সরকার মন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৯, ২০২৩ ৮:৫৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন বাংলার মানুষের মুক্তির জন্য সংগ্রাম করেছেন। বাংলার দুঃখী মানুষের মুখে হাসি ফুটানোর জন্য তিনি স্বপ্নের সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। মাত্র সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে যখন তিনি পুনর্গঠনের কাজে হাত দিয়ে ধীরে ধীরে দেশের অর্থনৈতিক অগ্রগতির পথে যাত্রা শুরু করেছিলেন তখনই ঘাতকের বুলেট কেড়ে নিল জাতির পিতাকে।

তিনি আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট, সেগুনবাগিচায় বৃহত্তর নোয়াখালী কল্যাণ সমিতি আয়োজিত এক আলোচনা সভা, দোয়া ও মোনাজাত এবং কৃতি ছাত্র-ছাত্রীদের সম্মাননা-২০২৩ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

জাতির পিতার সুযোগ্য তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজকে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছেন উল্লেখ করে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা এমডিজি লক্ষ্যমাত্রা অর্জন করেছি, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি, শতভাগ বিদ্যুৎতায়নের দেশে পরিণত হয়েছি এবং সর্বশেষ উন্নয়নশীল দেশের কাতারে সফলতার সাথে নিজেদের প্রতিষ্ঠিত করতে পেরেছি।

অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আজকে মেট্রোরেল, পদ্মা সেতুর যে বাংলাদেশ তোমরা দেখছো, আজ থেকে ২০ বছর আগেও তা ছিল আমাদের কাছে অকল্পনীয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের ফলেই বাংলাদেশ দ্রুত গতিতে সামনের দিকে এগিয়ে চলেছে। ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমাদের অসমাপ্ত কাজ তোমরা সমাপ্ত করে একটি সুন্দর ভবিষ্যৎ বিনির্মান করবে এটাই আমাদের প্রত্যাশা।

বর্তমান বিশ্ব নানাভাবে একে অপরের সাথে সংযুক্ত উল্লেখ করে মন্ত্রী বলেন, আজকের পৃথিবীর কোন এক জায়গায় সংকট তৈরি হলে তা নানাভাবে পৃথিবীর সব মানুষের জীবনে সমস্যা সৃষ্টি করে। করোনার ধকল কাটিয়ে উঠতে না উঠতেই রাশিয়া ইউক্রেন যুদ্ধ আমাদের অর্থনীতিতেও বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করেছে উল্লেখ করে তিনি বলেন, বিএনপি-জামাত একটি আন্তর্জাতিক সংকটকে সরকারের ব্যর্থতা বলে মানুষকে বিভ্রান্ত করছে। অথচ যারা খোঁজখবর রাখেন তারা জানেন মূল্যস্ফীতির কারণে সারা বিশ্বেই দ্রব্যমূল্যের দাম কয়েক গুণ বেড়েছে। এ প্রসঙ্গে গুজব ছড়ানোই বিএনপি জামাতের কাজ উল্লেখ করে মন্ত্রী বলেন, মানুষের অবসরোত্তর জীবনকে আর্থিক দুশ্চিন্তা মুক্ত ও সুন্দর করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বজনীন পেনশন স্কিম নিয়েও গুজব ছড়ানো হচ্ছে।

মোঃ তাজুল ইসলাম এ সময় ছাত্র-ছাত্রীদের বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ সম্পর্কে জানার আহ্বান জানিয়ে বলেন, এই একজন মানুষকে জানলেই তোমরা দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে পারবে। মানুষকে কিভাবে ভালবাসতে হয় বঙ্গবন্ধুর জীবনের নানা স্তরে তার অসংখ্য উদাহরণ ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় যে মানুষটি হাজার বছরের পরাধীন বাঙ্গালীকে স্বাধীনতা এনে দিয়েছেন তাঁকে আমরা রক্ষা করতে পারিনি।

আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা কমিশনের সিনিয়র সচিব মোসাম্মৎ নাসিমা বেগম, গ্লোবাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী, বাংলাদেশ কৃষি অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুল হক কাজল।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বৃহত্তর নোয়াখালী সমিতি ঢাকার সভাপতি মির্জা গালিব আহমেদ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ভাষা রক্ষায় জাতি উন্নত জীবন পায় : প্রধানমন্ত্রী

লাইকি’র নতুন চার ক্যাম্পেইন দারুণ সাড়া ফেলেছে

নিশ্চিন্তে কোরবানির কমপ্লিট সল্যুশন নিয়ে এল বেঙ্গল মিট

তিন কোটি জনগোষ্ঠীর কর্মসংস্থান সৃষ্টি করতে নীতিমালা চুড়ান্ত

“মুজিব ভাই” অ্যানিমেশন ফিল্মের প্রিমিয়ার শো উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী পলক

এসডিজি প্রোগ্রেস সম্মাননা জনগণকে উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী

স্মার্ট পোর্টাল তৈরিতে গাইডলাইন প্রস্তুতকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

অগ্নিঝুঁকি নিরসনে ব্যবসায়ীদের সাথে ফায়ার সার্ভিসের মতবিনিময় সভা

অর্থপাচার মামলায় জিকে শামীমসহ আটজনের বিচার শুরু

দ্বিতীয় দিনে আধাবেলায় প্রার্থিতা ফিরে পেলেন ২৮ জন

ব্রেকিং নিউজ :