300X70
শুক্রবার , ৩ সেপ্টেম্বর ২০২১ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জাতীয় দলের ক্রিকেটার মোঃ ইকবাল হোসেনের পাশে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ৩, ২০২১ ১২:৪৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন
বাংলাদেশ শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট দলের ওপেনিং ব্যাটসম্যান ২৮ বছর বয়সী মোঃ ইকবাল হোসেন। দেড় বছর বয়সে পোলিও জ¦রে আক্রান্ত হয়ে পক্ষাঘাতগ্রস্থ হয়ে পড়েন তিনি। বাম পায়ের উরু থেকে ধীরে ধীরে চিকন হতে থাকে যার ফলে স্বাভাবিক চলাফেরার ক্ষমতা হারিয়ে ফেলেন তিনি। ২০১৬ সালে পত্রিকায় বাংলাদেশ শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট টিমের জন্য বিজ্ঞাপন দেখে আবেদন করে প্রায় পাঁচ হাজার প্রতিেেযাগির মধ্যে জাতীয় দলে চান্স পান মোঃ ইকবাল হোসেন।

ইকবাল হোসেন দেশ-বিদেশের একাধিক আন্তর্জাতিক খেলায় অংশ গ্রহণ করেছেন। পেয়েছেন অনেক পুরস্কার। দেশের জন্যে বয়ে এনেছেন সম্মান। তবে দেশের জন্যে সম্মান আর নিজে অনেক পুরস্কার অর্জন করলেও আর্থিক স্বচ্ছলতা আসেনি ইকবালের পরিবারে।

“জাতীয় দলে যখন খেলার সুযোগ পাই, ভেবেছিলাম মা-ভাইকে অন্তত না খেয়ে থাকতে হবেনা। মাথা গোজার জীর্ণ বাড়িটা এবার একটু শক্তপোক্ত করে নিতে পারবো, কিন্তু আমাদের ভাগ্যটাই খারাপ। তা না হলে আমার মা-ভাইকে না খেয়ে থাকতে হবে কেন? ঘরে খাবার নেই তা বলতেও লজ্জা লাগে।”

এভাবেই নিজের হতাশা প্রকাশ করছিলেন বাংলাদেশ শারীরিক প্রতিবন্ধী দলের ওপেনিং ব্যাটসম্যান মোঃ ইকবাল হোসেন। তার বাবা মারা যায় প্রায় ২০ বছর আগে। নিয়মিত খেলা না হওয়ার কারনে অর্থাভাবে সে বাধ্য হয়ে খাবার হোটেলে কাজ শুরু করে। কিন্তু করোনা অতিমারীর কারনে হোটেলের কাজও বন্ধ হয়ে যায়।

ফলে পরিবার নিয়ে তার দিন কাটছে অর্ধাহারে-অনাহারে। বিভিন্ন পত্র-পত্রিকার মাধ্যমে তার দুরবস্থার কথা জেনে তার এই দুঃসময়ে এগিয়ে এসেছে তৃতীয় প্রজেেন্মর জনপ্রিয় আধুনিক শরীয়াহ ভিত্তিক বেসরকারী ব্যাংক ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ।

তাদের সামাজিক দায়বদ্ধতা তহবিল থেকে বাংলাদেশ শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট দলের ক্রিকেটার মোঃ ইকবাল হোসেনকে আগস্ট মাস হতে প্রতি মাসে নগদ সহায়তা দেয়া শুরু করেছে। এ সহায়তা পেয়ে মোঃ ইকবাল হোসেন অত্যন্ত খুশী হন এবং অশ্রু চোখে মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায়ের পাশাপাশি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা কর্র্তৃপক্ষের প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এ সহায়তার ফলে তার পরিবারকে আর অর্ধাহারে-অনাহারে দিন কাটাতে হবে না বলেও মন্তব্য করেন তিনি।

উল্লেখ্য যে, দেশের যে কোন ক্রান্তিলগ্নে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ সব সময় ব্যাংকিং কার্যক্রমের পাশাপাশি আর্ত মানবতার সেবাকে প্রাধান্য দিয়ে থাকে। প্রতিষ্ঠালগ্ন থেকেই ‘সবারজন্য সবসময়’ শ্লোগান নিয়ে অসহায়-দুস্থ, দূর্যোগ পীড়িত মানুষের পাশে থেকে কাজ করে আসছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কুকুরের আক্রমণে ১৭৫ ভেড়ার মৃত্যু

প্রিমিয়ার ব্যাংকের ‘দি চ্যালেঞ্জেস অব দা ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভোলুশন ইন ব্যাংকিং সেক্টর’ শীর্ষক ভার্চুয়াল কর্মশালা অনুষ্ঠিত

একদিনে আরো ১৫৯ জনের মৃত্যু, করোনায় নতুন শনাক্ত ৬৫৬৬ জন

রাস্তায় যত বিক্ষোভ করবেন, আমাদের তত ক্ষতি হবে: মাহিন্দা রাজাপক্ষে

সাউথইস্ট ব্যাংক রেমিট্যান্স ক্যাম্পেইনের সাথে ১০টি এজেন্ট ব্যাংকিং আউটলেটের উদ্বোধন

পারসাতুরিয়ার শহিদুল ইসলামের বিরুদ্ধে পরিকল্পিত হত্যা মামলার সঠিক তদন্তের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন 

অস্ত্র মামলায় ১৭ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩, শনাক্ত ২৩৩

মুজিবনগর স্মৃতিসৌধে আওয়ামী লীগের শ্রদ্ধা

আগারগাঁও থেকে সরাসরি সিসি ক্যামেরায় ভোট পর্যবেক্ষণ করছে ইসি

ব্রেকিং নিউজ :