300X70
মঙ্গলবার , ১ ফেব্রুয়ারি ২০২২ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রিমিয়ার ব্যাংকের ‘দি চ্যালেঞ্জেস অব দা ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভোলুশন ইন ব্যাংকিং সেক্টর’ শীর্ষক ভার্চুয়াল কর্মশালা অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১, ২০২২ ৫:২৯ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন২৪.কম: দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড এর লার্নিং এন্ড ট্যালেন্ট ডেভেলপমেন্ট সেন্টার এর উদ্যোগে ‘দি চ্যালেঞ্জেস অব দা ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভোলুশন ইন ব্যাংকিং সেক্টর’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

এই কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর অ্যান্ড সিইও এম. রিয়াজুল করিম (এফসিএমএ) এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ইনফরমেশন সিস্টেমস ডেভেলপমেন্ট এন্ড সাপোর্ট ডিপার্টমেন্টের জেনারেল ম্যানেজার মোহাম্মদ ইসহাক মিয়া।

এ সময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক এবং বনানী শাখা প্রধান সৈয়দ নওশের আলী, উপব্যবস্থাপনা পরিচালক এবং গুলশান শাখা প্রধান সাহেদ সেকান্দার, উপব্যবস্থাপনা পরিচালক এবং নারায়নগঞ্জ শাখা প্রধান মোঃ শহীদ হাসান মল্লিক, এসইভিপি এবং চীফ ক্রেডিট অফিসার আনিসুল কবির এবং ডেপুটি সেক্রেটারি গোলাম মোহাম্মদ ভুঁইয়া এবং বাংলাদেশ ব্যাংকের যুগ্ম-পরিচালক ও সিস্টেমস এনালিস্ট এস.এম. তোফায়েল আহমেদসহ প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তারা।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও জনাব এম. রিয়াজুল করিম, এফসিএমএ তাঁর স্বাগত বক্তব্যে বলেন, “বৈশ্বিক প্রতিযোগিতায় টিকে থাকার জন্য আমাদের সক্ষমতা অর্জন করতে হবে। চতুর্থ শিল্পবিপ্লবের অত্যাধুনিক প্রযুক্তি আইওটি, ব্লকচেইন ও রোবটিক্স ইত্যাদির ব্যবহার করতে দ্রুত কৌশলগত পরিকল্পনা করতে হবে।

৪র্থ শিল্প বিপ্লবের সুযোগকে কাজে লাগাতে হলে আমাদের প্রধানতম লক্ষ্য হতে হবে উপযোগী সুদক্ষ মানবসম্পদ সৃষ্টি। চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেজ্ঞ মোকাবেলায় তথ্যের সুরক্ষা নিশ্চিতকরণ, ইন্টারনেট ও অন্যান্য প্রযুক্তির মধ্যে অব্যাহত যোগাযোগ রক্ষা করতে হবে। প্রতিনিয়ত প্রযুক্তি যন্ত্রগুলো আপডেট করার পাশাপাশি প্রযুক্তির নিরাপত্তা ঝুঁকি আপডেটের মাঝে সমন্বয় সাধনের জন্য কেন্দ্রীয়ভাবে ব্যবস্থা গ্রহন করতে হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

অবশেষে মুখ খুললেন হানি সিং

আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড পেল ইসলামী ব্যাংক

বাংলাদেশ ব্যাংকের সাথে ইসলামী ব্যাংকের জিটিএফ চুক্তি স্বাক্ষর

রাজধানীর ৫০ থানায় পুলিশের বিশেষ টিম

ক্ষমতা ভোগের বস্তু নয় : প্রধানমন্ত্রী

বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

বিএনপির শীর্ষ নেতাদের সিঙ্গাপুর যাওয়া নিয়ে যা বললেন রিজভী

লক্ষ্মীপুরের পোড়াগাছায় বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভ নির্মাণে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের অনুমোদন

প্রতিপক্ষ থাইল্যান্ড, জিতলেই বিশ্বকাপের মূল আসরে বাংলাদেশ

আজ প্রধানমন্ত্রী ৭৭৯ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন সক্ষম পাঁচটি বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করবেন

ব্রেকিং নিউজ :