300X70
শুক্রবার , ২৫ ফেব্রুয়ারি ২০২২ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন-ক্যাম্পাস এলআইএস প্রোগ্রামের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২৫, ২০২২ ২:৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন২৪.কম : জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন-ক্যাম্পাস পোস্ট প্রাজুয়েট ডিপ্লোমা-ইন লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স প্রোগ্রামের (এলআইএস) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের (ষষ্ঠ ব্যাচ) ভর্তি পরীক্ষা সকল ধরনের স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (২৫ফেব্রুয়ারি) সকাল ১১টায় রাজধানীর ডক্টর মালেকা কলেজে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসময় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে সন্তোষ প্রকাশ করেন উপাচার্য। পরীক্ষা সুষ্ঠু পরিবেশে অনুষ্ঠিত হওয়ায় উপাচার্য সকলকে ধন্যবাদ জানান।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘জাতীয় বিশ্ববিদ্যালয় কর্মমুখি বিভিন্ন কোর্সের উপর গুরুত্বারোপ করছে, যাতে শিক্ষার্থীরা লেখা-পড়া শেষ করে দ্রæত কর্মজীবনে প্রবেশ করতে পারে। আরও কর্মমুখি নতুন নতুন সাবজেক্ট খুব শিগগিরই চালু করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়।’

পরীক্ষা কেন্দ্র পরিদর্শনের সময় উপাচার্যের সঙ্গে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য স্থপতি প্রফেসর ড. নিজামউদ্দিন আহমেদ, স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন, কারিকুলাম ও মূল্যায়ন কেন্দ্রের ডিন প্রফেসর ড. মোহাম্মদ বিন কাশেম, ডক্টর মালেকা কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ইঞ্জিনিয়ার ড. গোলাম মোস্তফাসহ পরীক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ। এলআইএস কোর্সের সমন্বয়কের দায়িত্ব পালন করছেন স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুলের ডিন প্রফেসর ড. মো. নাসির উদ্দিন।

এ বছর করোনা মহামারীর মধ্যেও এলআইএস প্রোগ্রামের ভর্তি পরীক্ষায় ১২০টি আসনের বিপরীতে প্রাথমিক আবেদন জমা পরে ২১৭টি। কর্মমুখি এই প্রোগ্রামটি জাতীয় বিশ্ববিদ্যালয়ে চালু হয় ২০১৬ সালে। এ পর্যন্ত অসংখ্য শিক্ষার্থী এই কোর্স শেষ করে দেশে-বিদেশে সুনামের সঙ্গে কাজ করছেন।

যুগোপযুগী এই কোর্সটির ব্যাপক চাহিদা থাকায় শিক্ষার্থীদের আগ্রহ দিন দিন বাড়ছে। ফলে জাতীয় বিশ্ববিদ্যালয়ও এরূপ কর্মমুখি কোর্সের পরিধি ব্যাপক করার উপর গুরুত্বারোপ করছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

‍‍ফকির আলমগীর ছিলেন গণসংগীত জগতের প্রাণপুরুষ : সংস্কৃতি প্রতিমন্ত্রী

অগ্নিসন্ত্রাসী ও হুকুমদাতাদের বিচার হবে : তথ্যমন্ত্রী

গোবিন্দগঞ্জে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

ভূমিসেবায় সুশাসন নিশ্চিতে এপিএ-এর ভূমিকা গুরুত্বপূর্ণ : ভূমিমন্ত্রী

প্রেসিডেন্সি ইউনিভার্সিটির সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ফল-২০২১ সেমিস্টারের নবীনবরণ অনুষ্ঠিত

এয়ারপোর্ট রেস্টুরেন্ট’ থেকে মরা মুরগিসহ আটক ৭, তিন লাখ টাকা জরিমানা

ওমিক্রন বাধার মুখে বিশ্বব্যাপী বর্ষবরণ যেখানে যেমন

বিএনপির অবস্থাই এখন শ্বাসরুদ্ধকর: কাদের

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক হান্নান খানের মৃত্যুতে এলজিআরডি মন্ত্রীর শোক

সৌদিতে সড়ক দুর্ঘটনায় নোয়াখালীর প্রবাসী নিহত

ব্রেকিং নিউজ :