300X70
মঙ্গলবার , ২ মার্চ ২০২১ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জীবিত শিক্ষককে মৃত দেখানোয় নাগরিকসেবা বঞ্চিত লালমনিরহটের লক্ষী কান্ত রায়

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২, ২০২১ ১১:৫৭ অপরাহ্ণ

এম এ মান্নান, লালমনিরহাট: লালমনিরহাটের বালাপুকুর উচ্চবিদ্যালয়ের সহকারি শিক্ষক লক্ষ্মী কান্ত রায়। তিনি জীবিত থাকলেও ভোটার তালিকায় তাকে মৃত দেখানো হয়েছে। ফলে তিনি নাগরিক সকল সুবিধাদী থেকে বঞ্চিত রয়েছেন।

লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের কাকেয়া টেপা গ্রামের মৃত হিরম্ব চন্দ্র রায় এর পূত্র স্কুল শিক্ষক লক্ষী কান্ত রায়, তিনি ২০১৪ সাল থেকে কোন নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি।

পাশাপাশি ট্রেনের টিকেট, বিমানের টিকেট, বিকাশসহ নাগরিক সকল সেবা থেকে বঞ্চিত রয়েছেন। তিনি এতোদিন ভেবে আসছেন হয়তো কাগজের এলোমেলোর কারনে এটি হতে পারে। সম্প্রতি তিনি করোনা ভ্যাকসিন নেয়ার রেজীষ্ট্রেশন করতে গিয়ে দেখতে পান তার ভোটার আইডি নম্বর নটফাউন্ড দেখায়। পরে তিনি লালমনিরহাট সদর উপজেলা নির্বাচন অফিসে খোঁজ নিতে গেলে ২০১৪ সালের ৩ জুন তাঁর মৃত্যু হয়েছে মর্মে একটি কাগজ ধরিয়ে দেন নির্বাচন অফিস কর্তৃপক্ষ।

হতভম্ব হয়ে তিনি আরোও খোঁজ-খবর নিয়ে জানতে পারেন যে, শিক্ষক লক্ষ্মীকান্ত রায় মৃত্যুবরন করেছেন মর্মে ভোটার তালিকা থেকে তার নাম কর্তনের আবেদন করেছেন, প্রতিবেশি জনৈক মনমোহন রায়। এ ব্যাপারে জানতে চাইলে মনমোহন রায় জানান, আমি দিনমুজুরী করে সংসার চালাই আমি নির্বাচন অফিস চিনিনা জীবনেও যাই নাই, আমার বাড়ীতে ভোট জরিপকারী কেউ আসে নাই, নাম কর্তনের আবেদন ফর্মে যে স্বাক্ষর দেয়া হয়েছে এটি আমার নয়।

সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের ধাইরখাতা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোমিনুল (কাকেয়াটেপা মৌজার) ভোটার তথ্য সংগ্রহকারী। তাকে পাওয়া না গেলেও তার স্ত্রী বলেন, যাকে মৃত দেখানো হয়েছে তিনিও শিক্ষক আর আমার স্বামীও শিক্ষক, শিক্ষক মানুষ একটা ভুল করতেই পারে সে জন্য ক্ষমা করা যাবে না? এতো মিডিয়ার ভির কেন?। এব্যাপারে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান জানান, তথ্যসংগ্রহকারী মোমিনুল ইসলাম আমার স্বাক্ষর ও সীল জ¦াল করেছে।

একজন জীবিত স্কুল শিক্ষককে মৃত দেখিয়ে ভোটার তালিকা থেকে নাম বাদ দেয়া-এটি একটি ন্যাক্কার জনক কাজ। এর সঙ্গে জড়িত যারাই হোক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিৎ বলে মনে করেন, এলাকাবাসী। তারা দীর্ঘদিন নাগরিকসেবা বঞ্চিত শিক্ষক লক্ষী কান্ত রায় এর জাতীয় পরিচয়পত্রের যে সমস্যা রয়েছে তা সমাধানের জন্য সরকারের নিকট দাবী জানান।

এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল হাসান জানান, জীবিত স্কুল শিক্ষককে মৃত দেখিয়ে ভোটার তালিকা থেকে নাম বাদ দেয়ার বিষয়টি জানতে পেরে আমি তাৎক্ষনিক সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আজাদুল ইসলামকে এঘটনা সুষ্ঠ তদন্তের নির্দেশ দিয়েছি। তদন্ত প্রতিবেদন পেলেই প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ছেলে-মেয়ের সামনেই স্ত্রীকে কুপিয়ে হত্যা করলো স্বামী

আগামীকাল মেয়র মোহাম্মদ হানিফের ৭৯তম জন্মবার্ষিকী

ভোটকেন্দ্র পরিদর্শনে গাজীপুরে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল

গণতন্ত্র ও সুখী সূচকে অগ্রগতি দেশে সুশাসন ও গণতন্ত্র সংহত হওয়ার প্রমাণ : তথ্যমন্ত্রী

সবার জন্য ইফতার, সবাই মিলে ইফতার

টঙ্গীতে টানা ৩ ঘন্টার বৃষ্টিতে বিস্তীর্ণ এলাকায় জলাবদ্ধতা,জনগনের দুর্ভোগ

মাঠে কাজ করা, ফসল ফলানোয় লজ্জার কিছু নেই : প্রধানমন্ত্রী

স্মার্ট মানবসম্পদ তৈরির জন্য ডিজিটাল পদ্ধতিতে পাঠদান করতে হবে : মোস্তাফা জব্বার

ক্রিকেটার সজিবের আত্মহত্যা

ঈদ উপলক্ষে স্যামসাং হোম অ্যাপ্লায়েন্সে মূল্য ছাড়

ব্রেকিং নিউজ :