300X70
সোমবার , ২২ আগস্ট ২০২২ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জ্বালানি সাশ্রয়ে সপ্তাহে শুক্রবার ডিএনসিসির যানবাহন বন্ধের সিদ্ধান্ত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২২, ২০২২ ৮:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক অবস্থার প্রেক্ষাপটে সরকারি ব্যয়ে কৃচ্ছ সাধন এবং বিদ্যুৎ ও জ্বালানীর সাশ্রয়ী ব্যবহার নিশ্চিতকল্পে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলামের নির্দেশনায় ডিএনসিসির সকল কর্মকর্তাগণের অনুকূলে বরাদ্দকৃত ও দাপ্তরিক কাজে নিয়োজিত সকল গাড়ির জ্বালানী পরবর্তী নির্দেশ প্রদান না করা পর্যন্ত প্রতি শুক্রবার বন্ধ থাকবে।

আজ সোমবার (২২ আগস্ট ২০২২) ডিএনসিসির পরিবহন শাখা থেকে এ মর্মে একটি অফিস আদেশ জারি করা হয়। তবে, অত্যাবশ্যক জরুরী সেবা সরবরাহ, বর্জ্য পরিবহন ও মশক নিধন কাজে নিয়োজিত যানবাহন এই আদেশের আওতামুক্ত থাকবে।

উল্লেখ্য, গত ২৫ জুলাই ২০২২ তারিখে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলামের নির্দেশনায় ডিএনসিসি’র প্রধান কার্যালয়সহ সকল আঞ্চলিক কার্যালয়ে বিদ্যুৎ সাশ্রয়ের জন্য একটি অফিস আদেশ জারি করা হয়। আদেশে উল্লেখ করা হয় এসির তাপমাত্রা ২৫ ডিগ্রির নিচে দেয়া যাবে না, কক্ষে অবস্থানরত অবস্থায় সম্ভব হলে ১ ঘন্টা এসি চালু রেখে পরবর্তী ১ ঘন্টা করে বন্ধ রাখা যেতে পারে (১ ঘন্টা এসি চালু রাখা ও ১ ঘন্টা এসি বন্ধ রাখা)। বৈদ্যুতিক বাতি অর্ধেক সংখ্যক জ্বালাতে হবে। অফিস কক্ষে উপস্থিত না থাকলে এসি বৈদ্যুতিক বাতি ও ফ্যানসহ অন্যান্য সুইচ বন্ধ রাখতে হবে।

ইতোমধ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন বিদ্যুতের ব্যবহার অনেকাংশে কমিয়ে এনেছে। প্রয়োজনীয় বাতি ছাড়া সব বন্ধ থাকছে। এসিও বন্ধ থাকছে। যেসব কক্ষের এসি একান্ত প্রয়োজনে চালাতে হচ্ছে সেগুলোর তাপমাত্রা ২৫ এর নিচে নামানো হচ্ছে না।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :