300X70
মঙ্গলবার , ২ ফেব্রুয়ারি ২০২১ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঝিনাইদহে আত্মসমর্পণ করা ইউপি চেয়ারম্যান কারাগারে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২, ২০২১ ১:০১ পূর্বাহ্ণ

প্রতিনিধি, ঝিনাইদহ: ঝিনাইদহে যুবলীগ নেতা জাকির হোসেন শান্তি হত্যা মামলায় দীর্ঘদিন পলাতক থাকার পর অবশেষে আদালতে আত্মসমর্পন করেছেন ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা নাসির উদ্দিন মালিথা।

রোববার আত্মসমর্পণের পর ঝিনাইদহ জেলা ও দায়রা জজ আদালত (অতিরিক্ত-১) তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সকালে তিনি আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১০ সালের ৭ জুলাই রাতে গান্না বাজার থেকে কাশিমপুর নিজ বাড়িতে ফেরার পথে সন্ত্রাসীদের বোমা হামলার শিকার হয়ে ৩ দিন পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাকির হোসেন শান্তি। এ ঘটনায় শান্তির শ্বশুর সিরাজুল ইসলাম মালিথা বাদী হয়ে ঝিনাইদহ সদর থানায় অজ্ঞাত নামা ব্যক্তিদের নামে মামলা দায়ের করেন।

এরপর, তদন্ত শেষে ২০১১ সালের ২৪ অক্টোবর নাসির উদ্দীনকে ৯ নং আসামি করে আদালতে চার্জশীট দাখিল করে পুলিশ। সেই থেকে গান্না ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন মালিথা পলাতক ছিলেন।

এই মামলায় পুলিশ ৮ জনকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করে। এর মধ্যে ৪ আসামি ম্যাজিস্ট্রেটের সামনে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। জবানবন্দিতে তারা হত্যার মূল পরিকল্পনাকারী ও অর্থের জোগানদাতা হিসেবে নাসির উদ্দিন মালিথার নাম জানায়।

২০১৬ সালের ইউপি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন নাসির। ২০১৩ সালের পর থেকে ২০২১ সালের ১৮ জানুয়ারি পর্যন্ত এসসি ৪৫/১৩ ও এসটিসি ১০৯/১১ মামলা দুটিতে বিচারক ১২টি ওয়ারেন্ট ইস্যু করলেও থানায় পৌছেছে মাত্র দুটি।

পুলিশের চোখে নাসির পলাতক থেকেও গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়ে তিনি পুলিশ ও সিভিল প্রশাসনের ব্যক্তিদের সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেন। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে তিনি আদালতে আত্মসমর্পণ করেন।

আত্মসমর্পণের আগে তিনি গণমাধ্যম কর্মীদের জানান, তিনি রাজনীতির শিকার হয়েছেন। আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি আদালতে আত্মসমর্পণ করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

চন্দ্রদ্বীপ ইউপি নির্বাচন : ঝড় বৃষ্টি উপেক্ষা করে শেষ মূহুর্তে ভোট প্রার্থনায় ব্যস্ত প্রার্থীরা

নানা সংকটেও মেট্রোরেলের নিরাপত্তা চ্যালেঞ্জ নিয়ে কাজ শুরু করবে এমআরটি পুলিশ

বাংলাদেশ থেকে ৫০ হাজারের বেশি হজযাত্রী সৌদি পৌঁছেছেন

রংপুর সিটি কর্পোরেশনের হোল্ডিং ট্যাক্স পরিশোধ বিকাশে

বেদনায় ভরা দিন

ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল আজ রাতে তুরস্কে যাচ্ছে

মহাসড়কের যানজট এড়াতে গাজীপুর-ঢাকা ট্রেন সার্ভিস চালু

বাড়িতে জমজমাট মাদকের কারবার, ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ১

আসন্ন রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকাতে মাঠে থাকবে আইনশৃঙ্খলা বাহিনী

সিলেটে রাহাত হত্যা: প্রধান আসামি ছাত্রলীগ কর্মী সাদি গ্রেফতার

ব্রেকিং নিউজ :